আমার লেখা কবিতা "সোনালী সূর্য" /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা সোনালী সূর্য সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221229_231542.jpg


পেরিয়ে গেলো একটি বছর
প্রত্যাবর্তন করছি আরেকটি নতুন বছরের।

কত আনন্দ, কত অশ্রুর, কত মধুর মুহূর্ত
পার করেছি পেলে আসা দিনগুলোতে।

জানি এই মুহূর্তগুলো জীবনে ফিরে আসবে না
তবুও হঠাৎ কোনো এক বেলা অবেলা
স্মৃতিগুলো মনে পড়বে ।

হয়তো চোখের কোণে অশ্রু ঝরবে
হয়তোবা ঠোঁটের কিনারায় হাসি ফুটবে।

বিদায় বছরে অনেক চাওয়া পাওয়া হইছে
কিছু পেয়েছি অনেক কিছুই হয়তো হারিয়েছি।

তবুও মন থেকে বলা যায়
সময়গুলো ভালো কেটেছে।

প্রিয় মানুষের মুখে হাসি ফোটাতে পারে নি
চেষ্টা করেছি খুশি রাখার জন্য।

বছরের শেষ পান্তে তারা যদি খুশি থাকে
তাহলে একটি বছর কেটেছে সার্থক ভাবে।

জীবন থেকে চলে গেলো আর একটি বছর
জানি না মায়াময় এই পৃথিবীতে আগামী বছরের দিনগুলোতে বেঁচে থাকব কিনা?

পূন্য থেকে যদি পাপ বেশি হয়
ক্ষমা করে দিও হে সৃষ্টিকর্তা।

নতুন বছরের আগমনে
হৃদয়ের উচ্ছ্বাস যাচ্ছে বেড়ে।

নতুন বছরে স্বপ্নগুলো ঐ নীল আকাশে
উড়ার দেবে দূর থেকে বহুদূরে।

সফলতার ছোঁয়া পাবো হাতের স্পর্শে
আনন্দে উৎসবে পার হবে
নতুন বছরের দিনগুলো।

সকল আধার দূর হয়ে
উদিত হবে একটি নতুন সোনালী সূর্যে
মনের বারান্দায় দাঁড়িয়ে আছি সেই প্রতীক্ষায়।

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। আমাদের মাঝ থেকে আরেকটি বছর চলে গেলো আসলে একটি বছর চলে যাওয়া মানেই হল জীবন থেকে একটি বছর হারিয়ে ফেলা। মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে স্বপ্নকে নিয়ে বেঁচে থাকে সে স্বপ্ন পূরণের জন্য মানুষ চেষ্টা করে যায়। একটি বছরে আমাদের জীবনে কত আনন্দ উৎসবের মুহূর্ত পার করেছি। আবার কখনো জীবনে অনেক কিছু হারিয়েছি। যা শূন্যতা কখনো পূরণ হবার নয়। আনন্দ দুঃখের এই মুহূর্তগুলো জীবনের কখনো ফিরে আসবে না। যদি কখনো গভীর রাতে মনে পড়ে তখন হয়তো আনন্দে ঠোঁটের কিনারায় হাসি ফুটবে কখনো বা, দুঃখের মুহূর্ত মনে পড়লে চোখ দিয়ে অশ্রু ঝরে পড়বে। তারপরে ও নতুন বছরের অপেক্ষায় থাকি আমরা প্রত্যাশা করি নতুন বছরের দিন গুলো যাতে ভালো কাটে সুন্দরভাবে প্রতিটি মুহূর্ত যেন পার করতে পারি। পুরাতন বছরের বিদায় এবং নতুন বছরের আগমন নিয়ে আমার হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি তো অসাধারণ একটি কবিতা আমাদের সবার মাঝে উপস্থাপনা করবেন। কবিতাটির লাইন আসলেই অসাধারণ ছিল। লাইনগুলো পড়ে বোঝা যাচ্ছে আপনি খুব অধিক আগ্রহের সাথে এই কবিতাটি লিখেছেন। সূর্য মানেই তো একটি সুন্দর আলোর আবহাওয়া। আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কবিতাটি শেয়ার করার।

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সোনালী সূর্যের কবিতাটি চমৎকার হয়েছে। আসলে যেদিন যায় ভালোই যায়। আমরা পুরোনো দিনের সকল গ্লানি মুছে ফেলে সোনালী সূর্যকে বরণ করে নেওয়ার অপেক্ষায় থাকি।যাই হোক নতুন বছর সবাই জীবনে কল্যাণ বয়ে আনুক।আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই ৷ আপনার কবিতা পড়ে আসলেই অনেক ভালো লাগলো ৷ কবিতার লাইন গুলোর মাঝে বেশ ছন্দের মিল আছে ৷ যাই হোক , আসলেই একটি বছর দেখতে দেখতে চলে গেলো ৷ এ বছরের স্মৃতি গুলো খুব মনে পড়বে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

কবিতা টি পড়ে আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67