DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা একটি রোমান্টিক দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে আঁকা একটি রোমান্টিক দৃশ্য পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

IMG_20220217_092853.jpg

IMG_20220216_214651.jpg

রোমান্টিক দৃশ্য পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220217_094239.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( লাল,সাদা, কালো, )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ
৭ - পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220217_093849.jpg

আজকে আমি জল রং দিয়ে কোন কিছু পেইন্টিং করার চিন্তা ভাবনা করছি। পরে আমি এই দৃশ্যটি পেইন্টিং করার জন্য বসে গেলাম। যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।

প্রথমে আমি আর্টিস্ট খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220217_093926.jpg

টেপ লাগানো শেষ করে তুলির সাহায্যে রংয়ের প্লেটে রং নিয়ে । সামান্য পানি মিশিয়ে খাতার উপরের অংশে কালো রং লাগিয়ে নিলাম।

তারপর আমি খাতার মাঝখান বরাবর পেন্সিল কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220217_094004.jpg

এই ধাপে আমি লাল রং এর সাথে পানি মিশিয়ে তুলির সাহায্যে খাতার মধ্যখানে বৃত্তের চারপাশে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220217_094820 (2).jpg

IMG_20220216_202309.jpg

আমি ধীরে ধীরে পুরো পাতার মধ্যে লাল রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220217_094856.jpg

আমি পেন্সিল দিয়ে বৃত্তের মধ্যে একটি ছেলে এবং একটি মেয়ে দাড়িয়ে থাকার চিত্র অঙ্কন করি। এবার বৃত্তের উপরের অংশে একটি লাভ এর চিত্র অঙ্কন করে নিই।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220216_205316.jpg

এবার আমি মেয়েটির মাথায় এবং মুখের অংশ কালো রং দিয়ে আঁকা আরাম্ভ করি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220217_100122.jpg

এখন আমি কালো রং দিয়ে তুলির সাহায্যে ছেলেটির মুখের অংশ এঁকে নিলাম।

IMG_20220217_100203.jpg

এই পর্যায়ে আমি মেয়েটির চুল এঁকে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220217_100253.jpg

এখন আমি কটন এর মাধ্যমে সাদা রং দিয়ে লাভটি পেইন্টিং করছি।

IMG_20220217_100353.jpg

লাভটি পেইন্টিং করা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220217_101435 (1).jpg

IMG_20220217_103225.jpg

এই ধাপে আমি মেয়েটির পেছনের অংশ অর্থাৎ, জামার অংশ সাদা রঙ দিয়ে এঁকে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ↙️

IMG_20220217_092853.jpg

এখন আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।
আশা করি আমার রোমান্টিক দৃশ্যের পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220216_214708 (1).jpg

IMG_20220216_214635.jpg

IMG_20220216_214651.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনার জলরঙের রোমান্টিক দৃশ্যটি সত্যিই দারুণ ছিল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এত সুন্দর একটি প্রিন্টিং উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ভাবে আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলহামদুলিল্লাহ ভাই ভালো আছি। আপনিও সুস্থ থাকুন এই কামনা করি।

এটা সত্যিই অনেক চমৎকার পেন্টিং। জল রং দিয়ে আমিও পেন্টিং করব করব চিন্তা করছি তবে সাহস পাচ্ছিনা। আশা করছি আমিও খুব শীঘ্রই ভালো মানের আর্ট করার চেষ্টা করব এবং আমার বাংলা ব্লগ বাসীকে উপহার দেওয়ার চেষ্টা করব।

বিশেষ করে অসাধারণ রং ব্যবহার করা হয়েছে। ধন্যবাদ এত সুন্দর পেন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দরভাবে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে অসাধারন একটি রোমান্টিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অসম্ভব রকমের সুন্দর লাগছে ।আপনার অংকন এর প্রতিটা ধাপ পর্যাক্রমে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা একটি রোমান্টিক দৃশ্য পেইন্টিং অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি আপনার দক্ষতা দারুন একটি পেইন্টিং করেছেন। অনেক সুন্দর একটি পেইন্টিং সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ এঁকেছেন ভাইয়া। আমি তো সত্যিই অনেক অবাক হয়ে গিয়েছি আপনার এত সুন্দর একটি পেইন্টিং দেখে। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে এ ধরনের ভালো কাজ শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপনি তো অনেক ভালো পেইন্টিং করেন। জলরং দিয়ে রোমান্টিক দৃশ‍্যের পেইন্টিং টা দারুণ হয়েছে। খুবই সুন্দর লাগছে। একজন রোমান্টিক মানুষের পক্ষেই এইরকম সুন্দর পেইন্টিং করা সম্ভব। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর করে একটি রোমান্টিক দৃশ্য এঁকেছেন ভাই। দেখে খুব ভালো লাগলো।খুব সুন্দর করে চিত্রটি ফুটে তুলেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রোমান্টিক দৃশ্য পেইন্টিং দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আপনার পেইন্টিং এককথায় অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন দারুন ছিল। সত্যি ভাইয়া আপনি দক্ষতার সাথে এই পেইন্টিং করেছেন। দারুন একটি পেইন্টিং আজকে আপনি শেয়ার করেছেন। অসাধারণ একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনার সুস্বাস্থ্য কামনা করছি। এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি পেইন্টিং নিয়ে আমাদের মাঝে হাজির হলেন। পেন্টিং টা আমার কাছে খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে আপনি প্রতিনিয়ত পেইন্টিং করার জন্য দক্ষতাশীল হয়ে উঠেছেন। পেইন্টিং করা আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত অসাধারণ একটি পেইন্টিং নিয়ে আসার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর ভাবে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন একটি রোম্যান্টিক দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখি এটা আমি ডিজিটালি আর্ট করতে পারি কিনা। চেস্টা করে দেখবো। পারবো কিনা জানিনা। তবে চেস্টা করতে দোষ কি। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে আপনি এত সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 55214.91
ETH 2471.87
USDT 1.00
SBD 2.24