কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বন্ধুরা, আপনাদের মাঝে আজও এসে
হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

1672847164519.jpg


ছোট বেগুন ফুলের আলোকচিত্র

IMG_20230104_203033.jpg

source
Device :- Redmi note 7


এই গুলো হচ্ছে ছোট বেগুন ফুল। আমাদের দেশে সর্বত্র এই ফুল দেখতে পাওয়া যায়। বেগুন ফুল গাছ প্রাকৃতিকভাবে জন্মে থাকে। বিশেষ করে এই বেগুন বর্ষাকালে বেশি ধরে থাকে। এই বেগুনের অঞ্চল ভেদে বিভিন্ন নাম রয়েছে। এই বেগুন দিয়ে বিশেষ করে গ্রামের মহিলারা ভর্তা তৈরি করে থাকে। ছোট বেগুনের ভর্তা সবার কাছে বেশ জনপ্রিয়। বেগুন ফুল গুলো দেখতে বেশ সুন্দর।

ক্যালেন্ডুলা ফুলের আলোকচিত্র

IMG_20220125_141424.jpg

IMG_20220125_141456.jpg

source
Device :- Redmi note 7


ক্যালেন্ডুলা ফুল আমরা অনেকে জায়গা দেখে থাকি। ফুলগুলো সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে।ক্যালেন্ডুলা ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা কথা সত্যি অসাধারণ। ক্যালেন্ডুলা ফুল লাল এবং হলুদ রঙ্গে দেখা যায়। ক্যালেন্ডুলা ফুলের অনেক ভেষজ রয়েছে। বিভিন্ন রোগ নিরাময়ের জন্য এই ফুলের পাতা এবং পাপড়ি রস ব্যবহার করা হয়।

চাঁদনী রাতের আলোকচিত্র

source
Device :- Redmi note 7

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

চাঁদনী রাতের অপূর্ব রাতের প্রাকৃতিক সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ। চাঁদের মিষ্টি আলো বেশ দুর্দান্ত। আমি কয়দিন পূর্বে। বন্ধুদের বাসায় থেকে বাড়িতে আসার সময় মধ্যরাতে এই ফটোগ্রাফি গুলো করেছি। হালকা কুয়াশার মাঝে মধ্যরাতে চমৎকার পূর্ণিমার আলো দৃশ্য উপভোগ করেছেন

লাউ ফুলের আলোকচিত্র

IMG_20230104_212025.jpg

source
Device :- Redmi note 7

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

লাউ আমাদের সকলের অতি পরিচিত সবজি। লাউ শীতকালে বেশি উৎপাদন করা হয়। তবে অন্যান্য মৌসুমে হাইবিজাতের লাউ পাওয়া যায়। লাউয়ের অনেক পুষ্টিগুণ রয়েছে। মানবদের জন্য খুবই প্রয়োজনীয় লাউয়ের ফুল দেখতে বেশ সুন্দর

টগর ফুলের আলোকচিত্র

IMG_20230104_212207.jpg

source
Device :- Redmi note 7

টগর ফুল আমাদের সকলের অতি পরিচিত আমাদের দেশে সর্বত্র টগর ফুল দেখতে পাওয়া যায়। টগর ঝোপ ঝাড় বিশিষ্ট গাছ। আমাদের এই অঞ্চলে টগর ফুলকে দুধ ফুল বা, কাঠমল্লিকা বলে ডাকা হয়। টগর ফুল দেখতে বেশ সুন্দর সাদা রংয়ের পাপড়িগুলো সত্যি বেশ দৃষ্টিনন্দন।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WGBHdJvSPqofr2EQVWMiGDyPnxdkg3P2Zc5mcjfZ547nxq8W8kXxq1Rbkqmd8XbF5PMjx4jijcV1F5aTP3Zp.png

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

তোমার প্রতিটি ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে এবং অ্যাঙ্গেলগুলো যথাযথ ছিল। যার কারণে ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ আমাদের সবার মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি উপস্থাপন করার জন্য ভাইয়া আপনার আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ক্যালেন্ডুলা ফুলের ফটোগ্রাফি এবং টগর ফুলের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেন্ডম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন।ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে বিশেষ করে টগর ফুল আর চাঁদনী রাতের দৃশ্য দেখতে আমার বেশ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। বিশেষ করে ফুল ও লাউ এর কুড়ির ফটোগ্রাফি আমার কাছে খুব ভাল লাগলো। খুব দক্ষতার সাথে আপনি সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনার জন্য।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ দারুণ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফুলের গাছ দেখে মুগ্ধ হয়ে গেলাম। ক্যালেন্ডুলা ফুল আমার কাছে অনেক ইউনিক লেগেছে। এই ফুল আগে দেখেছি কিন্তু এর নাম জানা ছিল না। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও কখনো মন খারাপ থাকে তখন কোথাও ঘুরতে গেলে ফটোগ্রাফি করলে মনটি ভালো হয়ে যায়। খুব চমৎকার করে আমাদের মাঝে ফটোগ্রাফি উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40