আমার লেখা কবিতা "স্মৃতি " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা স্মৃতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20210709_190114.jpg

স্মৃতি

জীবনের কিছু মুহূর্ত হৃদয়ের পাতায়
স্মৃতি হয়ে রয়ে যায়।
অতীতের কিছু স্মৃতি বর্তমানে
দুই নয়নে ঝর্না ধারায় সৃষ্টি করে।

কিছু স্মৃতি হৃদয়কে উল্লাসিতো করে।
কিছু স্মৃতি জীবনের অতীতের দিকে
বার বার মুখ ফেরাতে বাধ্য করে।

হৃদয়ের পাতায় কিছু স্মৃতি থাকে নীরবে
কিছু স্মৃতি রয়ে যায় সরবে।

গভীর রজনীতে স্মৃতিগুলো বার বার
মনের বেলকনিতে উঁকি দেয়।

বেলকনি দিয়ে স্মৃতিগুলো যখন
মনের পর্দায় ভেসে উঠে।
তখন হয়তো মুখের মুচকি হাসিতে
হৃদয় পুলকিত হয়।
কখনোবা হৃদয় শ্রাবণের কালো মেঘে ঢেকে যায়।

স্মৃতিগুলো কখনো রঙিন কখনো
সাদাকালো হয়ে হৃদয়ে দেয়ালে জমা থাকে।

জীবন তো একটাই তবে স্মৃতি হাজারো
হাজারো স্মৃতিকে আঁকড়ে ধরে জীবনের পথ চলা।

জীবনের কিছু স্মৃতি যায় না কখনো ভুলা
ঐ নিশি রাতের উজ্জ্বের নক্ষত্রের
মতোন মনের আকাশে মিটমিট করে জ্বলে।

স্মৃতি দিয়ে আঁকা জীবন স্নিগ্ধতা ছন্দময়
স্মৃতিহীন জীবন সাদা-কালো ছন্দহীন।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQRwpoRTSu9q3KtkUwzntCaoZQW7wbt6GpezTZR7x4WEc6rm1eC57Wk6mxrhBjtoN3JBiztPWNJ.png

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

স্মৃতি নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন।
হৃদয়ের পাতায় কিছু স্মৃতি থাকে নীরবে
কিছু স্মৃতি রয়ে যায় সরবে।

গভীর রজনীতে স্মৃতিগুলো বার বার
মনের বেলকনিতে উঁকি দেয়।

লাইনগুলো বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

কবিতা সম্পর্কে সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

স্মৃতিগুলো কখনো রঙিন কখনো
সাদাকালো হয়ে হৃদয়ে দেয়ালে জমা থাকে।

তবে রঙিন স্মৃতিগুলো সব সময় সেই অতীত মনে করিয়ে দেয়।

 2 years ago 

সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

গভীর রজনীতে স্মৃতিগুলো বার বার
মনের বেলকনিতে উঁকি দেয়।

আসলে কবিতায় কিছু কিছু ভাষা প্রয়োগ করলে এবং তার ছন্দ আকারে রচনা করলে পাঠকের পড়তে বেশ ভালো লাগে। আপনার আজকের কবিতাটা বেশ চমৎকার হয়েছে। কবিতার মধ্যে কিছু কিছু শব্দ এবং সাবলীল ভাষার ব্যবহার আমাকে মুগ্ধ করেছে।

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

স্মৃতি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আসলেই আমাদের জীবনে অনেক বেশি স্মৃতি থাকে। সেটা হতে পারে কষ্টের আবার হতে পারে সুখের। আসলেই স্মৃতির পাতায় কিছু স্মৃতি থাকে নিরবে আবার কিছু স্মৃতি রয়ে যায় সরবে। ভালো লাগছে আপনার কবিতাটি।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বেলকনি দিয়ে স্মৃতিগুলো যখন
মনের পর্দায় ভেসে উঠে।
তখন হয়তো মুখের মুচকি হাসিতে
হৃদয় পুলকিত হয়

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য ওরা আসলেই কবিতার জন্য অপেক্ষায় থাকি। সুন্দর সুন্দর কবিতা পড়তে অনেক ভালো লাগে আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মতামত উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক চমৎকার কবিতা শেয়ার করে থাকেন আপনার কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর কবিতা আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার স্মৃতি বিজড়িত অনেক কথাই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। সত্যিই কবিতাটির ছন্দ অনেক ভাল ছিল। অনেক অর্থবহ কথা কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে স্মৃতি বহু বেদনার। আসলে স্মৃতি মানে দুঃখ-কষ্ট আজকের স্মৃতি শিরোনামে আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন। হ্যাঁ একতা সত্য স্মৃতি কখনো রঙ্গিন কখনো সাদা কালো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67167.98
ETH 3674.95
USDT 1.00
SBD 3.76