লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230224_214853.jpg

IMG_20230224_215028.jpg

লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230224_212752.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র অঙ্কন করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230224_215715.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে লাভ বেলুনের চিত্র অঙ্কন করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230224_215931.jpg

  • এখন আমি পেন্সিলের রেখার উপর মার্কার-কলম দিয়ে বেলুনের চিত্র এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230224_220245.jpg

  • বেলুনের ম্যান্ডেলা আর্ট করা শুরু করছি। তাই আমি বেলুনের মাঝে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230224_220518.jpg

  • আমি ধীরে ধীরে মার্কার কলম দিয়ে বিভিন্ন রকম ডিজাইন তৈরি করছি বেলুনের মধ্যে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230224_221639.jpg

  • এই ধাপে আমি বেলুনের দ্বিতীয় ধাপের মেন্ডেলা আর্ট করছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230224_222153.jpg

IMG_20230224_222422.jpg

  • দ্বিতীয় সারির বেলুনের মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230224_222806.jpg

  • এখন আমি উপরে বড় বেলুনটি মাঝে স্কেল দিয়ে ছোট ছোট ঘর তৈরি করে নিলাম এবং একটি ঘর রেখে অন্য ঘরে রেখা দিয়ে পর্যায় ক্রমে ডিজাইন করে নিচ্ছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20230224_223922.jpg

IMG_20230224_215028.jpg

  • পরিশেষে আমি বেলুনটি পুরো অংশ ডিজাইন করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি মার্কার কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG_20230224_214853.jpg

IMG_20230224_215028.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

লাভ বেলুনের ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আমার কাছে এই ধরনের আর্ট অনেক ভালো লাগে। কারণ হচ্ছে ছোট ছোট কারুকাজ গুলো সুন্দর দেখায়। আপনার লাভের ভিতরে ছোট ছোট কারুকাজ গুলো আসলেই ভালো লাগছে। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

বাহ অনেক সুন্দর তো। লাভমার্কের আর্ট করে তাতে আবার মেন্ডেল আর্ট অংকন করেছেন। লাভ মার্কের মধ্যে আপনার আঁকা ন্ডেল আর কি সত্যিই অনেক অপূর্ব হয়েছে।

 last year 

আপনার ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে তুলে ধরেছেন। এসব আর্টে সময়ের দরকার হয়।আপনি খুব ধৈর্য নিয়ে এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন, খুব ভাল লাগলো ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে,সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

বাহ্ ভাইয়া আপনি অনেক সুন্দর করে বেলুনের ম্যান্ডেলা আর্ট করেছেন। তাও আবার লাভ বেলুন। অনেক সুন্দর হয়েছে ভাইয়া দেখতে। ধন্যবাদ সুন্দর একটি লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমি অনেক দিন ধরে ভাবছি এমন একটি আর্ট করবো।কিন্তু যখন এই আর্ট করতে যাই তখন অন্য চিন্তা মাথায় আসে ফলে আর এটা আঁকা হয়না। আপনি খুব সুন্দর ভাবে লাভ বেলুনের মান্ডালা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

লাভ বেলুনের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ভাবে ধাপে ধাপে এই মেন্ডেলা চিত্র অংকনটি আমাদের সাথে শেয়ার করলেন। অসাধারণ হয়েছে।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

অতি চমৎকার দক্ষতার পরিচয় দিয়েছেন ভাই। আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। আর্ট শিল্প মানুষকে ধৈর্য শক্তি বাড়ায়। এতে মনের বিকাশ ঘটে পাশাপাশি নিজের দক্ষতার পরিচয় মিলে। আপনি খুব সুন্দর ভাবে লাভ বেলুনের আর্ট করে দেখেছেন, আপনার এই সুন্দর দক্ষতা দেখে আমি মুগ্ধ।

 last year 

এই ম্যান্ডেলা চিত্র অঙ্কনটি খুবি সুন্দর হয়েছে। সত্যি আপনার ম্যান্ডেল চিত্র দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69852.07
ETH 3757.14
USDT 1.00
SBD 3.75