জল রং দিয়ে পাখির চিত্র পেইন্টিং ।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের জল রং দিয়ে পাখির চিত্র পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230704_132934.jpg

IMG_20230704_132953.jpg

জল রং দিয়ে পাখির চিত্র পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230704_112947.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পাখির পেইন্টিং করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230701_212124.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে পাখিটির চিত্র অঙ্কন করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230701_212302.jpg

  • এখন আমি গাছের ডাল এবং তিনটি পাতা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

  • এই পর্যায়ে আমি পাখিটি বিভিন্ন কালারের রং করবো।

IMG_20230704_113628.jpg

  • আমি শুরুতে পাখির ঠোঁট লাল রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230704_114349.jpg

  • এই ধাপে আমি পাখির চোখ লাল রং এবং মাথা নীল রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230704_114719.jpg

  • এই পর্যায়ে পাখিটির গলার অংশ হলুদ এবং কফি কালারের রং করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230704_114823.jpg

IMG_20230704_115006.jpg

  • পাখিটির ডানা সবুজ রং করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230704_115602.jpg

  • পাখিটির পেটের অংশ নীল রং করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230704_120411.jpg

পাখিটির লেজ গোলাপি এবং হালকা আকাশি রং করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20230704_121152.jpg

IMG_20230704_120745.jpg

এই পর্যায়ে আমি গাছের ডাল রং করে নিলাম ‌।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20230704_122335.jpg

ডালের পাতা সবুজ রং করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত পাখির চিত্র পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি জল রং দিয়ে আঁকা পাখির চিত্র পেইন্টিং টি সম্পূর্ণ করি।

  • যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
    পাখির পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20230704_132953.jpg

IMG_20230704_133010.jpg

IMG_20230704_132934.jpg

IMG_20230704_133010.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

ভাইয়া আপনি জল রঙ দিয়ে পাখি চিত্র পেন্টিং তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে না এটি একটি পেইন্টিং মনে হচ্ছে একটা জীবন্ত পাখি। আপনি খুবই চমৎকারভাবে এটি তৈরি করেছেন। এই পাখি তৈরি প্রত্যেকটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এবং খুব সুন্দর বর্ণনা করেছেন। জল রং দিয়ে এত সুন্দর একটি পাখির চিত্র পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার মূল্যবান সময় ব্যয় করে পেইন্টিং দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

জল রং দিয়ে অনেক সুন্দর একটা পাখির পেইন্টিং অংকন করেছেন তো আপনি। জল রং দিয়ে অঙ্কন করা পেইন্টিং গুলো দেখলে মনটা জুড়িয়ে যায়। পেইন্টিং টি অনেক বেশি সুন্দর হয়েছে যা দেখে আমি তো মুগ্ধ হলাম। আপনি কিন্তু অনেক সুন্দর পেইন্টিং করতে পারেন এটা বলতে হয়। দেখে খুব ভালো লাগলো এটি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 last year 

জল রঙ দিয়ে খুব সুন্দর একটি পাখির চিত্র অংকন করলেন। দারুন হয়েছে ভাইয়া।আপনার কালার কম্বিনেশন ও বেশ ভালো ছিল।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

এত চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রং তুলি দিয়ে খুব সুন্দর ভাবে পাখির প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন ভাইয়া। পাখিটি দেখতে কিন্তু অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অংকন করেছেন এবং আমাদের সবার মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

চিত্র অংকন দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনার পাখিটির অঙ্কন খুবই চমৎকার হয়েছে । পাখিটি ঠোঁট দেখে মনে হচ্ছে টিয়া পাখি । তবে টিয়া কালারের হলে একদম টিয়া পাখির মতই লাগত । বেশ ভালো লেগেছে ।ধন্যবাদ।

 last year 

আপনি ঠিকই বলেছেন পুরো কালার টিয়া রঙ্গের দিলে পাখিটি টিয়া পাখি হতো। এত দুর্দান্ত মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসাধারণ হয়েছে ভাইয়া।জল রং দিয়ে পাখির চিত্র পেইন্টিং দেখেই তো আমি মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর করে আঁকিয়েছেন। প্রতিটি ধাপ অসাধারণভাবে ধৈর্য সহকারে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ।

 last year 

পেইন্টিং দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জল রং দিয়ে খুব সুন্দর ভাবে একটি পাখির অংকন করেছেন। খুবই স্বচ্ছ মনে হচ্ছে পাখিটি। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে বড় করে দেখিয়েছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত মন্তব্য করার জন্য।

 last year 

জল রং দিয়ে খুব সুন্দর পাখির চিত্র অঙ্কন করেছেন। পাখিটি দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। জল রং দিয়ে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আর্ট পোস্ট দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

মনে হচ্ছে সত্যিই গাছে ডালে কোন পাখি বসে আছে। আর্টটা আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। জলরং ব্যবহার করার মনে হচ্ছে একটু বেশি সুন্দর লাগলো।

 last year 

জ্বী আপু জল রং এর আর্ট গুলো দেখতে এমনিতেই সুন্দর লাগে। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44