আমার লেখা কবিতা "ভাবছি" ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা "ভাবছি" সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

IMG_20220422_120306 (1).jpg

"ভাবছি"

আলো আঁধারের মাঝে
জীবনকে নিয়ে ভাবছি।

কিছু সময় জীবনের মাঝে এসে
সূর্যের আলোক রশ্মী পড়ে।

প্রায় সময়ই কালো মেঘে ঢাকা থাকে
জীবনের অধিকাংশ অধ্যায়।

চাওয়া শুধু পাওয়া জীবন সংগ্রামে
অনেক বার পরাজিত হয়েছি চাওয়া মাঝে‌।

মন চাইছে দূর থেকে বহুদূরে উঠতে
স্বপ্নগুলো মাঝ আকাশে নিমিষেই হারিয়ে যায়‌

কালো মেঘের আড়ালে
বজ্রপাতের আঘাতে
স্বপ্ন গুলো ভেঙ্গে চুরমার হয়ে যায়।

প্রাণের অস্তিত্ব রক্ষায়
মহা সংগ্রাম অবতীর্ণ হতে হয়।

এক মুঠো ভালোবাসা পাওয়ার জন্য
জীবনকে টিকিয়ে রাখতে
শরীরে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত।
সমুদ্রের অতল গর্ভ থেকে
উঠে আসা একটু প্রয়াস।

স্বপ্নগুলো হঠাৎ থমকে দাঁড়ায়
এক অজানা বেরিকেট এর মাঝে।

জীবনে চলার পথে বাঁকে বাঁকে
হাজারো রঙিন স্বপ্ন ছুঁতে চায় মন।

এই অবুঝ মন বাঁধা মানে না
রঙিন স্বপ্নের দিকে দুই হাত বাড়ায়।
স্বপ্নগুলো অঙ্কুরোদ্গম এর মাঝে
বিনষ্ট হয়ে যায়
চাওয়া থেকে পাওয়া পরিসংখ্যান টাই কম।

কোন এক গোধূলি বিকেলে
আসন্ন সন্ধ্যার সময়ে।
তাইতো বসে বসে ভাবছি
জীবনে কি পেলাম আর কি না পেলাম।

জীবনের পাতা গুলো আজ খুব ঝাঁপসা দেখছি
হৃদয়ের ক্যালকুলেটরে হিসেবগুলো আজ বড্ড অমিল।

সফলতার চেয়ে ব্যর্থতা আঘাতে
হৃদয়ের বালুচরে আজ ধুধু মরুভূমি।

জীবন সংগ্রামে পালাক্রমে
হয়তো আমি পরাজিত
বিষণ্ন মনে আমি ভাবছি
এই জীবনে কি মূল্য রয়েছে আমার।

আমি কবি নয় কবিতা লেখার যথেষ্ট জ্ঞান আমার নেই ‌‌। অনেক অত্যন্ত ভালো মানের কবিতা লেখে তাদের কবিতা পড়ে বা দেখে কবিতা লিখতে খুব ইচ্ছে হয়। ঐ ইচ্ছে থেকে কবিতা লেখার এই ক্ষুদ্র প্রয়াস। আমি জীবনকে নিয়ে কবিতার মাধ্যমে আমার অনুভূতিগুলো আপনাদের মাঝে উপস্থাপন করেছি জানি না আপনাদের ভাল লাগবে কিনা?আসলে কবিতা লেখার পূর্বে অনেক কিছুই লিখতে ইচ্ছে হয় কিন্তু লেখার সময় অনেক কিছু মন থেকে হারিয়ে যায়। যা অবশিষ্ট ছিল তা আপনাদের মাঝে তুলো ধরার চেষ্টা করেছি। জীবনে অনেক স্বপ্ন দেখা যায় কিন্তু সব স্বপ্ন পূরণ হয় না । সফলতা চেয়ে ব্যর্থতায় অনেক বেশি কোনভাবে যে হিসেবগুলো মিলানো যায় না। এই কথাগুলো আমি কবিতার মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করছি।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আরো কবিতা লেখার চেষ্টা করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। জীবন কেন্দ্রিক আপনি কবিতার মাঝে এত চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন কবিতাটি পড়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এভাবে চালিয়ে যান ভাই আরো নতুন নতুন কবিতা আশা করছি আপনার কাছ থেকে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পুরো কবিতাটি দেখে এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই জীবন কেন্দ্রিক এই কবিতা টি খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। প্রতিটি কথার মাধুর্যতায় সত্যি মুগ্ধ হয়ে গেলাম।
ধন্যবাদ আপনাকে মনের কথাগুলো কবিতার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক মুঠো ভালোবাসা পাওয়ার জন্য
জীবনকে টিকিয়ে রাখতে
শরীরে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত।
সমুদ্রের অতল গর্ভ থেকে
উঠে আসা একটু প্রয়াস।

কবিতাটির এই অংশটা খুব ভাল ছিল । আপনি অনেক ভাব শীল একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে । আশা করি ভবিষ্যতে এমন কবিতা আমাদের মাঝে আরও শেয়ার করবেন।

 2 years ago 

এত সাধারন মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাস্তব জীবন কেন্দ্রিক অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।

সফলতার চেয়ে ব্যর্থতা আঘাতে
হৃদয়ের বালুচরে আজ ধুধু মরুভূমি।

এই দুইটি লাইন একদম আমার জীবনের সাথে হুবহু মিলে গিয়েছে ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানায় এত চমৎকার মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পুরো কবিতা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে কবিতার প্রতিটি লাইন আমাদের মাঝে বুঝিয়ে দিয়েছেন। আমি একটু একটু কবিতা পড়তে ভালোবাসি। আমার কাছে অনেক ভালো লাগে। আজ আপনার কবিতার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে এত অসাধারণ অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন এবং কবিতার লাইনগুলো খুবই অর্থবহুল। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সবার মাঝে তুলে ধরার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত চমৎকার মতামত শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই ‌

 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলেই আমরা জীবন নিয়ে সবসময় ভাবতে থাকি।

 2 years ago 

এত চমৎকার মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রায় সময়ই কালো মেঘে ঢাকা থাকে
জীবনের অধিকাংশ অধ্যায়।

সুখ দুঃখ খারাপ সময় ভালো সময় সব মিলিয়েই কিন্তু মানুষের জীবন। তবে সত্যি কিছু মূহুর্ত আছে জীবনের কালো অধ‍্যায় হিসেবে চিহ্নিত থাকে। যা কখনো মুছে ফেলা যায় না। সংগ্রাম করে যাওয়া লাগে ভালো একটি মূহুর্ত্তের জন্য। কবিতা টা অনেক সুন্দর লিখেছেন ভাই।

 2 years ago 

এত দুর্দান্ত কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া আমার কাছে বেশ ভালো লাগলো আপনার লেখা কবিতাটি।

এক মুঠো ভালোবাসা পাওয়ার জন্য
জীবনকে টিকিয়ে রাখতে
শরীরে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত।
সমুদ্রের অতল গর্ভ থেকে
উঠে আসা একটু প্রয়াস।

এই লাইন গুলো অসাধারণ ছিল।

 2 years ago 

এত অসাধারণ অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব ভালো লেগেছে। কবিতার কথা গুলো অনেক সুন্দর ছিলো। খুবই ভালো ভাবে গুছিয়ে লিখেছেন কবিতাটি। অসাধারন হয়েছে।

 2 years ago 

এত চমৎকার মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54960.01
ETH 2314.51
USDT 1.00
SBD 2.32