DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220409_014802.jpg


রঙিন কাগজের ওয়ালমেট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220409_002938.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - পেন্সিল
৩ - গাম
৪ - কাঁচি
৫ - স্কেল ইত্যাদি।

আমি কিভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

আজ সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য বসলাম। যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।

1649443016584.jpg

  • প্রথমে আমি স্কেল দিয়ে মেপে ১৫ সেন্টিমিটার একটি আকাশি রংয়ের কাগজ নিলাম। তারপর কাগজটি কোণাকুণি একটি ভাঁজ দিলাম। পরবর্তীতে কাগজটির মাঝখানে আবার আরেকটি কোণাকুণি ভাঁজ দিলাম

কাগজটি কাটার জন্য স্কেল দিয়ে মেপে দাগ বা রেখা দিলাম। এখন আমি কাগজটি রেখা অনুসারে কাঁচি দিয়ে কেটে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

1649443796418.jpg

কাঁচি দিয়ে কাগজ কাটা সম্পন্ন করি। এই পর্যায়ে আমি ধীরে ধীরে কাগজের ভাঁজ খুলে নিলাম‌। ভাঁজ খোলা পর কাগজটি এই অবস্থা দেখাচ্ছে।

↘️ধাপ :- ৩↙️

1649444267578.jpg

  • এখন আমি একটি হলুদ রংয়ের কাগজ নিলাম। তারপর কাঁচি দিয়ে কেটে ধীরে ধীরে কাগজ কেটে দুটি ফুল তৈরি করি।

    ↘️ধাপ :- ৪↙️

1649444928374.jpg

  • এই ধাপে আমি হলুদ কাগজ দিয়ে আরো একটি ফুল তৈরি করেছি। তারপরে কমলা রংয়ের কাগজ নিলাম। কাঁচি দিয়ে কাগজ কেটে ধীরে ধীরে দুটি ফুল তৈরি করি।

↘️ধাপ :- ৫↙️

1649445456698.jpg

  • এই পর্যায়ে আমি চিকন চিকন করে কাটা কাগজ গুলো দুপাশ থেকে এনে (পর্যাক্রমে একটি রেখে অন্যটি) গাম দিয়ে মধ্যখানে বসিয়ে দিলাম।

↘️ সর্বশেষ ধাপ ↙️

1649445838513.jpg

  • সর্বশেষে আমি হলুদ রঙের বড় ফুলটি গাম দিয়ে ওয়ালমেট এর মধ্যে খানে বসায়। এবং অনান্য ফুল গুলো গাম দিয়ে ওয়ালমেট এর চার কোণে বসায়।

পরিশেষে আশা করি, আমার রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি এই ওয়ালমেট তৈরি সমাপ্ত করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
ওয়ালমেট কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220407_001400.jpg

IMG_20220409_013913 (1).jpg

IMG_20220407_001235.jpg

IMG_20220407_001314.jpg

IMG_20220407_001303_1.jpg

IMG_20220407_001255.jpg

IMG_20220407_001239.jpg

IMG_20220407_001053.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি কাগজ দিয়ে আরও বিভিন্ন ধরনের জিনিসপত্র তৈরি করব, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 3 years ago 

আসলে এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। এটি সত্যি দুর্দান্ত ছিল। আমি দেখামাত্রই মন্তব্য করতে চলে এলাম। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

কমেন্টের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজের তৈরি ওয়ালমেট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে ।আপনি রঙিন কাগজ দিয়ে খুবই আনকমন একটি ওয়ালমেট তৈরি করেছেন এই ওয়ালমেট টি আগে কখনো কাউকে তৈরি করতে দেখিনি। খুবই সুন্দর করে কেটে কেটে ফুল তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আমার কাছে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

রঙিন কাগজের তৈরি DIY পোস্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। রঙিন কাগজের তৈরি সবগুলো DIY দেখতে অনেক সুন্দর হয়। ঠিক তেমনি আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেটটি খুব চমৎকার হয়েছে। অনেক সুন্দর সুন্দর রঙের কিছু কাগজ ব্যবহার করাতে আপনার ওয়ালমেটটি খুব দারুন ভাবে ফুটে উঠেছে। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। DIY পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

পোস্টটি সম্পর্কে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ রইল।

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আমি সত্যিই আপনার ক্রিয়েটিভিটি দেখে মুগ্ধ হয়ে গেছি আপনার এ কাজটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ রইল ভাই।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট ঘরে টাঙিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেকটাই বৃদ্ধি পাবে। বাতাসে দোলবে ভালো লাগবে দেখতে।ভালো ছিলো।ধন্যবাদ

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি প্রজেক্ট তৈরি করেছেন ভাইয়া, আপনার তৈরিকৃত ওয়ালমেট্টি আমার খুবই ভালো লেগেছে, আপনি অনেক দক্ষতার সাথে আমার প্রজেক্টি সম্পূর্ণ করেছেন, অনেক সুন্দর করে গুছিয়ে পোস্টি উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ রইল।

 3 years ago 

বাহ,রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার ওয়ালমেটের কালার দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে ছোট ছোট ফুল গুলো অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দরের প্রশংসা করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট টি খুব চমৎকার হয়েছে। কালার খুব দারুণ হয়েছে। আপনি খুব ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। তাই প্রশংসা না করে পারছিনা। সহজ পদ্ধতিতে সব গুলো ধাপ বর্ণনা করেছেন। শুভ কামনা রইল

 3 years ago 

পোষ্টটি সম্পর্কে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

আপনার ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে, যার জন্য ভোট না দিয়ে পারলাম না। তাই সাথে সাথে একটি ভোট দিয়ে দিলাম।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69