DIY-এসো নিজে করি:৷রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পোকা তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পোকা তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220515_082203.jpg

কাগজের পোকা

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220515_084437.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - কাঁচি
৩ - গাম
৪ - জল রং
৫ - তুলি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

ধাপ :- ১

  • পোকা তৈরি করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220515_085335.jpg

IMG_20220515_074211.jpg

  • প্রথমে একটি কমলা রঙের কাগজে নিলাম। তারপর কাগজটি কাঁচি দিয়ে ধীরে ধীরে বৃত্তের মত করে কেটে নিলাম। এইভাবে আমি দুইটি কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220515_090009.jpg

  • এই পর্যায়ে আমি কালো কাগজ কেটে একটি বড় একটি ছোট আকারের কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220515_090429.jpg

  • কমলা রঙের বৃত্ত আকারের কাগজ আমি মাঝখানে একটি বাস করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220515_090931.jpg

  • এই ধাপে আমি কমলা রঙ্গের কাগজের উপর কালো রং দিয়ে তুলি সাহায্যে ছোট ছোট ফোটার মতোন করে দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220515_091636.jpg

  • এখন আমি বড় কালো কাগজের উপর কমলা রঙের কাগজ দুই টি গাম দিয়ে লাগিয়ে দিলাম। গাম দিয়ে কাগজ লাগানোর সময় লক্ষ্য রাখতে হবে সময় নিচের অংশে একটু যেন ফাঁকা থাকে।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220515_092806.jpg

  • এই থাকে আমি ছোট কালো রঙের কাগজের উপরে সাদা রং দিয়ে পোকার দুটি চোখ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220515_093129.jpg

  • এখন আমি পোকার মাথাটি বড়ি সাথে গাম দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ৮↙️

1652584974492.jpg

IMG_20220515_094125.jpg

  • এবার আমি কালো রঙের কাগজ কাঁচি দিয়ে কেটে শুরের মতোন বানিয়ে নিলাম। তারপর গাম দিয়ে লাগিয়ে দিলাম।

IMG_20220515_082203.jpg

  • আশা করি আমার রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পোকা তৈরি সম্পূর্ণ হয়েছে।
    আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পোকাটি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220515_082039.jpg

IMG_20220515_082126.jpg

IMG_20220515_082132.jpg

IMG_20220515_082129.jpg

IMG_20220515_082136.jpg

IMG_20220515_082203.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি রঙ্গিন কাগজ দিয়ে আরো অন্যান্য জিনিসপত্র তৈরি করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার একটি পোকা তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি পোকা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজের এই পোকাটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে ।বিশেষ করে কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত অসাধারণ মতামত প্রদান করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে পোকা তৈরি করেছেন। পোকার পিঠের ওপর রঙিন কাগজের ভাঁজ গুলো পাখনা আলাদা ভাবে ফুটিয়ে তুলেছে। আপনার দক্ষতার প্রমাণ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত অসাধারন প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর একটি পোকা তৈরি করেছেন রঙ্গিন কাগজ দিয়ে। দেখতে একদম বাস্তব বোকার মত লাগছে। এই পোকা গুলোকে লেডি বাগ পোকা বলা হয়। আপনি খুব সুন্দর করে পোকাটি তৈরীর প্রতিটি ধাপ সমূহ উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে এত অসাধারন মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এক কথায় অসাধারণ একটি পোকার অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন দারুণভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য অ

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এটা হলো গুবড়ে পোকা। এর আগেও বেশ কয়েকজন এই গুবড়ে পোকা তৈরি করেছে। আজকে আপনি তৈরি করলেন। রঙিন কাগজ দিয়ে গুবরে পোকা টা দারুণ তৈরি করেছেন এককথায় অসাধারণ হয়েছে। এবং চমৎকার উপস্থাপনা ছিল। ধন্যবাদ আমাদের সাথে এটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি পোকাটি দেখতে চমৎকার লাগছে। এর কালার কম্বিনেশন তো আমার কাছে বেশ চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনাকে

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

এটি একটি লেডি বাগ পোকা যেটি আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন।খুব সুন্দর হয়েছে আপনার এই লেডি-বাগ বানানোর কাজটি। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পোকা বানিয়ে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অও,ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পোকা তৈরি করেছেন।এই পোকাগুলো আমাদের বাড়িতে ও আছে।এরা খুব মিষ্টি কুমড়োর পাতা খেয়ে ফেলে।একদম সত্যিকারের মতো লাগছে পোকাটি, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি পোকা বানিয়েছেন আপনি। এই পোকাটি মনে হয় আমি চিনি। নাম মনে করতে পারছি না। অনেক গন্ধ আছে এটির। ভ্রমরের মতো। যাইহোক খুব চমৎকার ভাবে গুছিয়ে লিখেছেন সবকিছু। ধন্যবাদ আপনাকে আজিম ভাই

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর ভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54681.92
ETH 2286.50
USDT 1.00
SBD 2.29