খাসির মাংসের রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই মজাদার এবং সুস্বাদু খাসির মাংসের রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্ট টি দেখবেন আশা করি। খাসির মাংস আমাদের সকলের অনেক খুব পছন্দের। অনেকেই খাসির মাংস খেতে বেশ ভালোবাসে।

আসুন শুরু করি

IMG20240312221511.jpg

IMG20240312221536.jpg

খাসির মাংসের রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20240409_011834.jpg

IMG_20240409_011811.jpg

নামপরিমাণ
খাসির মাংস১ কেজি
পেঁয়াজ কুচিতিনটি
রসুন বাটাপরিমান মত
আদা বাটাপরিমান মত
জিরা বাটাপরিমান মত
পোস্ত বাটাপরিমান মত
হলুদের গুঁড়াআধা চামচ
মরিচের গুঁড়াপরিমান মত
ধনিয়া গুড়াপরিমাণ মতো
তেজপাতা, দারুচিনিপরিমান মত
এলাচি, লং,পরিমান মত
সরিষার তেল১০০ গ্রাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি। রান্নার প্রক্রিয়ার আরম্ভ করছি।

IMG_20240409_012001.jpg

  • প্রথমে আমি খাসির মাংস ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000032119.jpg

  • এই পর্যায়ে আমি একটি পাতিল চুলার উপরে বসায়। পাতিলের মধ্যে পরিণাম মতো তেল ঢেলে দিলাম । তারপর আমি পেঁয়াজ ভাজি করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1000032124.jpg

  • তারপর আমি পরিমাণ মতো লবণ এবং হলুদ দিয়ে মাংস মেখে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

1000032129.jpg

  • পেঁয়াজ ভাজি করে নেওয়ার পর এই পর্যায়ে পাতিলের মধ্যে মাংস দিলাম । তারপর কিছুক্ষণ নাড়িয়ে নিয়ে মাংস ভাজি করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

1000032134.jpg

  • মাংস ভাজি করে নেওয়ার পর এই ধাপে আমি পরিমান মতোন মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, ধনিয়া গুড়া, লবণ, পেঁয়াজ কুচি, রসুন বাটা, আদা বাটা, জিরার বাটা, এলাচি, লং, দারুচিনি, তেজপাতা ইত্যাদি দিলাম।

↘️ধাপ :- ৬↙️

1000032141.jpg

  • মসলা জাতীয় সকল উপাদান মাংসের মধ্যে দেওয়ার পরে সব কিছু মাংসের সাথে নাড়িয়ে নিয়ে ভালো করে মিক্স করে নিলাম। এখন আমি মাংস কিছুক্ষণ কষিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20240409_013659.jpg

  • ধীরে ধীরে মাংস কিছুক্ষণ কষিয়ে নেওয়া হয়েছে।

↘️ধাপ :- ৮↙️

1000032148.jpg

  • মাংস কষিয়ে নেওয়া হলে এখন আমি মাংসের মধ্যে পরিমাণ মতো পানি দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

↘️ধাপ :- ৯↙️

1000032149.jpg

IMG20240312210025.jpg

  • এখন আমি কিছুক্ষণ পরপর ঢাকনা উঠিয়ে আমি মাংস নাড়িয়ে দিচ্ছি। ধীরে ধীরে মাংস রান্না হচ্ছে।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG20240312220834.jpg

  • কিছুক্ষণ অপেক্ষা করার পর মাংস রান্না হয়ে গেছে। মাংস ঝোল নিয়ম অনুযায়ী কমিয়ে রেখেছি। আমার কাঙ্খিত খাসির মাংস রেসিপি তৈরি করা শেষ হয়েছে। এই ভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। আমি রেসিপি কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20240312221528.jpg

IMG20240312221520.jpg

IMG20240312221536.jpg

IMG20240312221511.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤
</h2

Sort:  
 last month 

অতি চমৎকারভাবে খাসির মাংসের রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি করা দেখে বেশ ভালো লেগেছে আমার। সুস্বাদু একটি মানুষের রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। দেখে যেন মন জুড়িয়ে গেল।

 last month 

অত্যন্ত লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে কতটা সুস্বাদু হয়েছে। খাসির মাংস এভাবে পোস্ত বাটা দিয়ে মাখামাখা করে রান্না করলে খেতে সত্যিই খুব ভালো লাগে। দেখে দিবে জল চলে আসলো। রেসিপি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে যে কেউ এভাবে রেসিপি তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

খাসির মাংস খেতে কে না পছন্দ করে। খাসির মাংস খেতে আমার ভীষণ ভালো লাগে। খুবই চমৎকার একটি রেসিপি তুলে ধরেছেন ভাইয়া। আপনার রেসিপিটি দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে। দুর্দান্ত একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last month 

অনেকদিন পরে মজাদার খাসির মাংসের রেসিপি দেখলাম। রেসিপির ছবি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। খাসির মাংসের রেসিপিতে ঝোল কম রেখেছেন যেটা লোভনীয়তা বৃদ্ধি করেছে। লোভনীয় এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

খাশির মাংসের দাম বেশি হওয়ার কারণে, দীর্ঘ দিন ধরে খাশির মাংস খাওয়া হয় না। তবে আপনি আজকে খুবই সুন্দর করে খাশির মাংস রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি খাশির মাংস রেসিপি দেখে খাশির মাংস খাওয়ার ইচ্ছা জাগলো। একদিন সময় করে বাজারে গিয়ে খাশির মাংস নিয়ে আসবো ইনশাআল্লাহ। আপনি বেশ ভালোই রেসিপি তৈরি করতে পারেন। আপনি নিখুঁত ভাবে খাশির মাংসের রেসিপি তৈরি করেছেন।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন খাসির মাংস রান্নার রেসিপি। আসলে অন্য মানুষের তুলনায় খাসির মাংস খেতে আমার কাছে বেশ ভালো লাগে। এমনিতেই শারীরিক একটু সমস্যার কারণে গরুর মাংস আর খাওয়া হয় না তাই খাসির মাংসই বেশি খেতে হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে খাসির মাংসের রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

প্রথমে ধন্যবাদ জানাই অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। খাসির মাংস খেতে কার না ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে খাসির মাংস রান্না করেছেন। রান্না করা দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে। খাসির মাংস রান্না করার প্রতিটি ধাপ সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এবং খুব সহজভাবে তার বর্ণনা দিয়েছেন।

Posted using SteemPro Mobile

 last month 

খাসির মাংস খেতে তো আমার কাছে খুব ভালো লাগে। ভাইয়া আপনার রেসিপিটা দেখে খেতে ইচ্ছে করছে। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে খাসির মাংস দিয়ে রুটি খেতে। মাংসের ঝোলের সঙ্গে রুটি টা কেমন যেন একটা খেতে বেশি ভালো লাগে। অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া ধন্যবাদ।

 last month 

ভাই খাসির মাংসের রেসিপি সব সময় আমার কাছে অনেক প্রিয়। আপনার তৈরি খাসির মাংসের এই রেসিপিটি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। আপনার রেসিপির কালার টা আছে দারুণ হয়েছে। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে পর্যায়ক্রমে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65692.54
ETH 2944.52
USDT 1.00
SBD 3.67