DIY-এসো নিজে করি:৷ সাগরে পানির উপরে লাফ দেওয়া দুইটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে আঁকা সাগরে পানির উপরে লাফ দেওয়া দুটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

দুটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220222_202924.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( নীল,সাদা, কালো, )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - পেন্সিল
৭ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220222_231142.jpg

  • এই পেইন্টিংটি করার জন্য আমি যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।
    প্রথমে আমি আর্টিস্ট খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220222_231511.jpg

  • টেপ লাগানো শেষ করে তুলির সাহায্যে রংয়ের প্লেটে রং নিয়ে । সামান্য পানি মিশিয়ে খাতার উপরের অংশে নীল রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220222_231529.jpg

  • এখন আমি পেন্সিল কম্পাস দিয়ে খাতার মাঝখান বরাবর একটু উপরের দিকে একটি বৃত্ত এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220222_231545.jpg

  • এখন আমি খাতার মাঝখানে কিছু জায়গা খালি রেখে নিচের অংশে নীল রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220222_205056.jpg

  • এখন আমি নীল রঙের উপর হালকা ভাবে তুলির সাহায্যে সাদা রং লাগিয়ে দিচ্ছি।

IMG_20220222_205041.jpg

↘️ধাপ :- ৬↙️

  • আমি নীল রঙ এর উপরে সাদা রং লাগানোর কাজ শেষ করেছি। এবং বৃত্তের মধ্যে সাদা রং লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৭↙️

  • এই ধাপে আমি মধ্যখানে যে খালি জায়গার রয়েছে তাতে কালো রং করে দিলাম। এবং কিছু দূর্বাঘাস এবং ছোট ফুল গাছ একেঁ দিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220222_235645.jpg

  • আমি দুটি ডলফিন এর পেইন্টিং করবো। তাই প্রথমে পেন্সিল দিয়ে দুইটি ডলফিন এর চিত্র অঙ্কন করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220222_214443.jpg

  • এই পর্যায়ে আমি ডলফিন দুটির নিচের অংশ অর্থাৎ :-পেটের অংশ সাদা রং দিয়ে এঁকে দিলাম।

↘️ধাপ :- ১০↙️

  • এখন আমি ডলফিনের পিঠের বা উপরে অংশ কালো রং দিয়ে এঁকে নিচ্ছি।

  • বড় ডলফিন টি কালো রং দিয়ে আঁকা সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ১১ ↙️

  • এখন আমি ছোট ডলফিন টি ধীরে ধীরে আঁকছি।

  • আমার ডলফিন আঁকা সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ১২ ↙️

  • আমি ডলফিন এর নীচে দিকে সাদা রং দিয়ে পানির বিন্দুর মতন করে দিলাম।যেন মনে হচ্ছে ডলফিন গুলোর গায়ে থেকে পানি পড়তেছে

↘️সর্বশেষ ধাপ↙️ :-

এখন আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।
আশা করি আমার এই দৃশ্যটি পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220222_222510.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

সাগরের পানির উপরে লাফ দেওয়া দুটি ডলফিন এর দৃশ্য দেখে মুগ্ধ হলাম। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন । প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে সাগরে পানির উপরে লাফ দেওয়া দুইটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং করেছেন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সাগরের পানির উপর লাফ দেওয়া ডলফিন দুটির পেন্টিং দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে পেইন্টিংটি কে আরো সুন্দর করে তুলেছে । সুন্দর পেইন্টিং টির ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দরভাবে আপনার মন্তব্য উপস্থাপনের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই দারুন আর্ট করছেন ভাই আমার খুবই ভালো লাগছে আপনার আর্ট। এতো নিখুত কাজ করতে হলে অনেক সময়ের দরকার এবং অনেক ধৈর্য্য দরকার। ধৈর্য্য নিয়ে এতো সুন্দর আর্ট করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ সাগরের পানির উপর লাফানো ডলফিন এর দৃশ্য পটভূমি আপনার চিত্র অংকন এর মধ্যে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আপনার চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম খুব দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। এত সুন্দর উপস্থাপনা করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাই আপনি সত্যিই অসাধারণ আপনি সত্যিই অনন্য একজন মানুষ। জন মানুষের মধ্যেও অসম্ভব সুন্দর প্রতিভা থাকলে এমন কাজ করা সম্ভব হয়। আপনি খুবই কঠিন একটি কাজ থাকলে অনেক সুন্দর ভাবে বুঝিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে সুন্দরভাবে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি পেইন্টিং এ অনেক বেশি পরিমাণে দক্ষ।আপনার ডলফিনের পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে।পেইন্টিং সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এত সুন্দর ভাবে মন্তব্য প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ‌‌।

 2 years ago 

লাফ দেওয়া দুটি ডলফিন এর অনেক সুন্দর একটা পেইন্টিং অংকন করলেন। ডলফিন দুটোকে তো দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে পুরো পেইন্টিং টা আমার কাছে খুবই চমৎকার লাগলো দেখে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ সাগরের পানিতে লাফ দেওয়া দুইটি ডলফিন এর অনেক সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে আপনি আমাদের সকলের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার এই অঙ্কিত ডলফিন এর চিত্র দুটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে লাফ দেওয়ার দৃশ্যটি অসম্ভব সুন্দর ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে আপনার অনুভূতি প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
ওয়াও জল রং দিয়ে অনেক সুন্দর একটা পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পেইন্টিং আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,,
 2 years ago 

আপনার মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57