DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর দুইটি পাখি তৈরি 🐦 /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর দুইটি পাখি তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220530_035502.jpg

IMG_20220529_233908.jpg

কাগজের পাখি

আসলে কাগজ দিয়ে অনেক ধরনের সুন্দর সুন্দর চোখ ধাঁধানো জিনিস তৈরি করা যায়। কাগজের তৈরি জিনিস পত্রগুলো সৌন্দর্য অনেক। ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে এর বিভিন্ন ভাবে ব্যবহৃত হয়ে থাকে শৈশবে অনেক ধরনের খেলনা জিনিসপত্র তৈরি করতাম কাগজ দিয়ে। আজ আমি আপনাদের মাঝে কাগজ দিয়ে দুইটি পাখি তৈরি উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220529_224107.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - গাম
৩ - কাঁচি
৪ - স্কেল ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পাখি তৈরি করার জন্য আমি প্রথমে যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220530_030537.jpg

  • আমি কাঠালি রঙের একটি কাগজ নিলাম। তারপর স্কেল দিয়ে পরিমাণমতো মেপে কাগজটি কেটে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220530_030744.jpg

  • তারপর কাগজটি মুড়িয়ে গাম দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220530_031523.jpg

এখন আমি কাঠারি রঙের আরো একটি কাগজ নিলাম। কাগজে নিচের অংশ ১ সেন্টিমিটার অনুযায়ী চিকন চিকন করে কেটে নিলাম। তারপরও কাগজগুলো এপাশ-ওপাশ করে বাঁকা করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

1653859314965.jpg

এখন আমি কাগজটিতে গাম লাগিয়ে মুড়িয়ে রাখা কাগজের উপর লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220530_031128.jpg

এই ধাপে আমি একটা আকাশী রঙের কাগজ নিলাম ।তারপর কাগজটি কাঁচি দিয়ে কেটে দুটি বৃত্ত তৈরি করে নিলাম। একটি বৃত্ত ছয় সেন্টিমিটার আর অন্যটি হলো পাঁচ সেন্টিমিটার।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220530_031918.jpg

  • এই পর্যায়ে আমি কাগজের বৃত্তটি ভাঁজ করে কাঁচি দিয়ে কেটে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

1653859271160.jpg

এখন আমি কাগজ দুটি নিচের অংশ কাঁচি দিয়ে কেটে পাখির ডানার মতন করে ডিজাইন করে নিলাম

↘️ধাপ :- ৮↙️

IMG_20220530_033659.jpg

  • পাখির ডানা দুইটি গাম দিয়ে লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220530_034117.jpg

  • এখন কাগজ কেটে পাখির ঠোঁট এবং চোখ তৈরী করে নিলাম। তারপর গোল কাগজের উপর ঠোঁট এবং চোখ গাম দিয়ে বসিয়ে দিলাম।

↘️ সর্বশেষ ধাপ↙️

IMG_20220529_233908.jpg

  • পরিশেষে আমি পাখির মাথাটি বডির সাথে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে পাখি তৈরি সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি পাখি দুইটি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পাখি দুইটির কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220530_001021.jpg

IMG_20220530_001119.jpg

IMG_20220529_233908.jpg

IMG_20220530_035502.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি রঙিন কাগজ দিয়ে আরো নানা ধরনের জিনিসপত্র তৈরি করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ভাবে কালারফুল দুটি পাখির অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারন মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর দুটি পাখি বানিয়েছেন। আপনার পাখি দেখতে খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। এভাবে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এক দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজের পাখি দুটো খুবই সুন্দর হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর দুইটি পাখি তৈরি বাহ্ দারুন হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের জিনিস গুলো ঘরে সাজিয়ে রাখলে খুবই সুন্দর লাগে, ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়, যাইহোক আপনি অনেক দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে দুটি পাখি তৈরি করেছেন, আপনার পাখির অরিগামি গুলো দেখতে অনেক কিউট লাগতেছে, এবং পাখি তৈরি পদ্ধতি গুলো অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, এতো সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর দুইটি পাখি দেখতে বেশ দারুন হয়েছে।কালারগুলো বেশ সুন্দর। কিউট লাগছে।যদিও আমি শৈশব কোন কিছুই বানাতে পারতাম না।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে দুইটি পাখি তৈরি করেছেন ।আপনার তৈরি করা পাখি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে আপনার দক্ষতা প্রকাশ পেয়েছে। এত সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে পাখি তৈরি প্রক্রিয়া গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য এবং বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

এত দুর্দান্ত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে খুবই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করলেন। যেটা দেখে মুগ্ধ হলাম আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাই কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার দুটি পাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।পাখির দুটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে বিশেষ করে এর কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর দুটি পাখি তৈরি করেছেন। সত্যি আপনার পাখি তৈরি করার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে, দেখে শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারন মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46