কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগlast month (edited)

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000037640.jpg

বুনো ফুলের আলোকচিত্র

IMG20240220094446.jpg

IMG20240220094536.jpg
লোকেশন
Device :- realme C55

বৈচিত্র্যময় রঙ্গিন ফুলগুলো দেখতে খুবই সুন্দর এই ফুলগুলো গ্রাম অঞ্চলে সর্বত্র দেখতে পাওয়া যায়। সাধারণত ফুলগুলো শীতকালে বেশি ফুটে থাকে। এই ফুল গুলো থোকায় থোকায় ফুটে থাকে। রঙ্গিন ফুল গুলো লাল, হলুদ, গোলাপি এবং হালকা সাদা রঙের হয়ে থাকে। বৈচিত্র্যময় রঙ্গিন ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। ফুলের সৌন্দর্য সত্যি বেশ দারুণ। বিশেষ করে বৈচিত্র্যময় রঙ্গের জন্য ফুল গুলো দেখতে বেশ ভালো লাগে।

আর্টিফিশিয়ালি গোলাপ ফুলের আলোকচিত্র

IMG20240218114647.jpg
লোকেশন
Device :- realme C55

এইটি হচ্ছে আর্টিফিশিয়ালি গোলাপ ফুল। লাল রঙের গোলাপ ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধিতে আর্টিফিশিয়ালি ফুল বেশ সহায়ক ভূমিকা পালন করে। আর্টিফিশিয়ালি ফুল গুলো দেখতে বাস্তবে ফুলের মতো মনে হয়। এই ফুল গুলো টেবিলের উপর বা, দেয়ার কোণায় সাজিয়ে রাখলে বেশ সুন্দর লাগে। ঘর সাজাতে আর্টিফিশিয়ালি ফুল অনেক বেশ পছন্দের। বাজারে এই আর্টিফিশিয়ালি ফুল গুলো সর্বত্র পাওয়া যায়।

বুনো ফুলের আলোকচিত্র

IMG20240322163402.jpg

IMG20240224171129.jpg
লোকেশন
Device :- realme C55

বুনো ফুল গুলো সৌন্দর্য বেশ দারুণ। এই ফুলগুলো গ্রীষ্মকালে বেশি ফুটে থাকে। এই ফুল গুলো গ্রাম অঞ্চলে সর্বত্র দেখতে পাওয়া যায়। ফুল গুলো হলুদ এবং হালকা মিষ্টি কালারের হয়ে থাকে। এই বুনো ফুল গুলো রাস্তার দুই পাশে, বসতবাড়ির আঙ্গিনায়, খাল বিল বিভিন্ন জলাশয়ের ধারে দেখতে পাওয়া যায়। এই ফুলের গাছ গুলো ঝাঁপালো আকৃতির কিছুটা বড় হয়ে থাকে। এই ফুল গুলো পাপড়ির গঠন নান্দনিকতা বেশ অসাধারণ।

চন্দ্রমল্লিকা ফুলের আলোকচিত্র

IMG20240218132654.jpg
লোকেশন
Device :- realme C55

চন্দ্রমল্লিকা ফুল আমাদের সকলের বেশ পরিচিত। এই ফুল গুলো বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য সবাই নিকট ব্যাপক জনপ্রিয়। চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য এবং সৌরভ বেশ দুর্দান্ত। এই ফুলের অনেক গুলো প্রজাতি রয়েছে। চন্দ্রমল্লিকা ফুল নানা রকমের হয়ে থাকে। এই ফুল গুলো লাল, সাদা, হলুদ, গোলাপি, বেগুনী, খয়েরী ইত্যাদি রঙের হয়ে থাকে। বাহারি রঙের চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য বেশ দারুণ।

ডালিয়া ফুলের আলোকচিত্র

IMG20240218130800.jpg
লোকেশন
Device :- realme C55

ডালিয়া ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পাওয়া যায় না। শীতকালীন ফুলের মধ্যে ডালিয়া ফুল অন্যতম । এই ফুল গুলো শীতকালে বেশি ফুটে থাকে। ডালিয়া ফুলে গুল্মজাতীয়, ভেষজ বহুবর্ষজীবী উদ্ভিদ। এই ফুল গুলো কন্দযুক্ত হয়ে থাকে। ফুল গুলো পাপড়ির গঠন নান্দনিকতা বেশ অসাধারণ। ‌ফুল গুলো সৌন্দর্য সবাইকে বেশ মুগ্ধ করে। ফুল গুলো অনেক জাত রয়েছে। জাত ভেদে ফুলের আকার এবং আকৃতির পার্থক্য হয়ে থাকে। ফুল গুলো লাল, সাদা, হলুদ, গোলাপি, খয়েরী বেগুনি রঙের দেখতে পাওয়া যায়।

গাজর ফুলের আলোকচিত্র

IMG20240405125108.jpg

IMG_20240527_215536.jpg

লোকেশন
Device :- realme C55

গাজর আমাদের সকলের বেশ পরিচিত। গাজর খেতে পছন্দ করে না এমন মানুষ খুব কম রয়েছে। অনেকে গাজর ফুলের সাথে পরিচিত নয় । আজ আমি আপনাদের মাঝে গাজর ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছি। গাজর ফুল দেখে নিশ্চয় আপনাদের বেশ ভালো লাগবে। সাদা পাপড়ির ফুল গুলো দেখতে খুবই সুন্দর। গাজর ফুলের সৌন্দর্য সবার নজর কাড়ে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last month 

বারে বা আপনি তো দেখে খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। আসলে এ ধরনের ফটোগ্রাফি গুলোর দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি দেখে। আপনি বরাবরই খুব চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

এত চমৎকার প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last month 

বেশ সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি আপনার তোলা ফুলের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্যা ধন্যবাদ এতো সুন্দর ফোটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আশা করি ভালো আছেন আপু? আপনার মন্তব্য দেখে বেশ ভালো লাগলো । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন নিশ্চয়ই আপু।

 last month 

ওয়াও বেশ চমৎকার ফুলের ফটোগ্রাফি দেখলাম ভাইয়া আপনার আজকের শেয়ার করা পোস্টটিতে।ফটোগ্রাফি আমি অনেক ভালোবাসি। আজ কিন্তু আপনার দুর্দান্ত ফুলের ফটোগ্রাফিগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফুল ও ফটোগ্রাফিগুলো অনেক অসাধারন ছিল।ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু এতো চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 last month 

আসলে আজ আপনি আমাদের মাঝে দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। এছাড়াও আপনার প্রতিটা ছবি এক কথায় অসাধারণ ছিল। বিশেষ করে বুনোফুল এবং শেষের ফুলগুলোর ছবি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার প্রতিটা ফুলের বর্ণনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

এত চমৎকার প্রশংসা করে মন্তব্য করার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। কখনো গাজরের গাছ দেখি নাই এবং ফুল দেখি নাই। আজকে যখন আপনার ফটোগ্রাফির মাধ্যমে গাজরের ফুল দেখতে পেয়েছি বেশ ভালো লাগলো। কখনো কল্পনা করিনি এগুলো গাজরের ফুল হবে। তাছাড়া আপনার শেয়ার করা বন্য ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো করে শেয়ার করার জন্য।

 last month 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি মুলক পোস্ট দেখে ভালো লাগলো আমার। একই সাথে অনেকগুলো ফুল দেখার সুযোগ করে দিয়েছেন। দারুন দারুন ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

ফুলের উপর হালকা পানির যে উপস্থিতি এটা ফুলের সৌন্দর্য অনেক বাড়িয়ে দিয়েছে। চমৎকার লাগছে দেখতে। ডালিয়া, চন্দ্রমল্লিকা এবং আর্টিফিসিয়াল গোলাপের ফটোগ্রাফি টা বেশ চমৎকার ছিল ভাই। তবে গাজরের ফুল এই প্রথম দেখলাম। এটা বেশ অন‍্যরকম। সবমিলিয়ে দারুণ করেছেন ফুলগুলোর ফটোগ্রাফি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

গোলাপের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

সবগুলো ফুলের ছবিই বেশ ভালো লেগেছে, তবে গোলাপ ফুলের পাপড়ির উপর পানি পড়া ছবিটা দেখতে বেশি ভালো লাগছে । দারুণ উপভোগ করলাম ছবিগুলো।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 last month 

ফুলে সৌন্দর্য দেখে মুগ্ধ হবে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আপনার তোলা প্রত্যেকটা বন্যফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর বর্ণনা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ

 last month 

আপনি ঠিক বলেছেন ভাই, ফুলের সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41