একটি প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টিস্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, একটি প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টিস্ট
সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

আমরা বিভিন্ন সময় অনেক ধরনের প্রজাপতি দেখে থাকি। আসলে কিছু কিছু প্রজাপতি সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হই। বিশেষ করে রংবেরঙের প্রজাপতি গুলো দেখতে খুবই সুন্দর লাগে। প্রজাপতি এক ধরনের কীট। সাধারণত শুঁয়োপোকা প্রজাপতিতে রুপান্তরিত হয়ে থাকে।

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

IMG-20221118-WA0006.jpg

IMG-20221118-WA0004.jpg


প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20221128_224818.jpg


১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - রং পেন্সিল
৪ - মার্কার কলম
৫ - পেন্সিল কম্পাস
৬- রবার ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আমি চিত্র আর্ট করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20221128_224032.jpg

  • আমি প্রথম মার্কার কলম দিয়ে কাঁচা মরিচের মতোন করে একটি চিত্র এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20221201_195948.jpg

  • এখন আমি পেন্সিল দিয়ে প্রজাপতির ডানা হালকা করে এঁকে নিলাম। এবং মার্কার কলম দিয়ে প্রজাপতির মুখের সামনের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20221201_200325.jpg

  • এই ধাপে আমি প্রজাপতির ডানা মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20221201_200358.jpg

  • এই পর্যায়ে আমি প্রজাপতির দেহ বা, বড়ি মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20221201_200643.jpg

  • এখন আমি প্রজাপতির ডানার চার পাশ পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20221201_211703.jpg

  • প্রজাপতির ডানার মধ্যে পেন্সিল কম্পাস দিয়ে পর্যায় ক্রমে রেখা দিলাম।

IMG_20221201_205033.jpg

  • এখন আমি প্রজাপতির ডানার প্রথম অংশের মধ্যে বিভিন্ন ডিজাইন আঁকছি । প্রথমে মার্কার কলম দিয়ে আঁকছি তারপর রং পেন্সিল দিয়ে এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20221201_205926.jpg

  • আমি ধীরে ধীরে প্রজাপতির দ্বিতীয় ডানার মধ্যে ডিজাইন করে নিলাম।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG_20221201_210643.jpg

IMG-20221118-WA0004.jpg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9X9Qbc8mqzZ9BjCKRDeYWY8tC8UrZePeyq2MncuhdkoHSemRNdwHDRWZUb2YyJWQ4KUwDGn4vLrTKEXeZGKjyUn1FWm (1).gif

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

  • পরিশেষে আমি আস্তে আস্তে রং পেন্সিল ও মার্কার কলম দিয়ে প্রজাপতির ডানা এঁকে নিলাম ।

আশা করি আমার, কাঙ্খিত প্রজাপতির ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এই ভাবে আমি একটি প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টিস্ট সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WGBHdJvSPqofr2EQVWMiGDyPnxdkg3P2Zc5mcjfZ547nxq8W8kXxq1Rbkqmd8XbF5PMjx4jijcV1F5aTP3Zp.png

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে প্রজাপতির আর্ট তৈরি করেছেন ।আসলেই এমন ধরনের প্রজাপতি তৈরি করতে গেলে অনেক সময় লাগে ।বিশেষ করে প্রজাপতির ডানাগুলো আপনি অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন ।ধন্যবাদ এত সুন্দর একটি প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই সুন্দর কমেন্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রজাপতির একটি দারুণ ম্যান্ডেলা আর্ট করেছেন। বিশেষ করে যখন রং কলম দিয়ে আপনি এগুলো তৈরি করেছেন তখন বেশি সুন্দর দেখাচ্ছে। ঠিকই বলেছেন রংবেরঙের প্রজাপতি দেখেই আমরা মুগ্ধ হয়ে যাই। ধাপে ধাপে খুব সুন্দর করে এটি উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago (edited)

ঠিক বলেছেন ভাইয়া এমন অনেক সুন্দর প্রজাপতি আছে যেটা দেখলে আসলেই আমরা মুগ্ধ হই। আপনার প্রজাপতি দেখে মুগ্ধ হলাম খুবই চমৎকারভাবে প্রজাপতি অংকন করেছেন। রঙিন করার কারণে প্রজাপতি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। খুব ভালো লাগলো আমার কাছে প্রজাপতিটি। তবে ভাইয়া আপনি সবসময় আর্টকে আর্টিস্ট বলেন আমার কাছে মনে হয় এটা আর্টিস্ট হবে না আর্ট হবে।

 2 years ago 

এত চমৎকার মতামত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

এই ধরনের ম্যান্ডেলা আর্টগুলো দেখতে বেশ সুন্দর হয়।আপনি ম্যান্ডেলা আর্টের মাধ্যমে বিভিন্ন রঙ্গে খুব সুন্দর একটি প্রজাপতি অংকন করেছেন।প্রজাপতি দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর মতবাদ জানানোর জন্য।

 2 years ago 

আপনার প্রজাপতিটি আসলে অনেক সুন্দর হয়েছে। প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টিস্ট এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। আসলে ভাইয়া রঙবেরঙে প্রজাপতি দেখে আমরা মুগ্ধ হয়ে যায়।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি প্রজাপতি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

"একটি প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টিস্ট"এই লেখাটি দেখতে জানি কেমন লাগছে। আপনি টাইটেলের লেখাটা একটু পরিবর্তন করতে পারতেন। একটি প্রজাপতির সুন্দর ম্যান্ডেলা আর্টি লিখলে ভালো হতো। যাইহোক ভাইয়া প্রজাপতি দেখতে অনেক সুন্দর হয়েছে। একেবারে জীবন্ত রঙিন প্রজাপতির মতোই লাগছে দেখতে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রজাপতির সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না এরকম মানুষকে কমই আছে ব্যক্তিগতভাবে প্রজাপতি আমি অনেক বেশি পছন্দ করি। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে প্রজাপতির চমৎকার একটি ম্যান্ডেলা অঙ্কন করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সুন্দর এই অংকনটা আমাদের সকলের মাঝেই চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টটি দেখে এতো চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago (edited)

বাহ আপনিতো খুব সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। প্রজাপতির ম্যান্ডেলা আমার কাছে অসম্ভব ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে।আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো, ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি অনেক ভাল লাগলো আপনি খুব সময় নিয়ে আঁকাটা শেষ করলেন। অনেক ভাল হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রজাপতির খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্রাঙ্গন করেছেন। এই ম্যান্ডেলা চিত্র অংকনটি দেখে অনেক ভালো লাগলো। সত্যি প্রজাপতির চিত্র দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81