আমার লেখা কবিতা " তুমি বুঝনি " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা তুমি বুঝনি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220512_134102.jpg

তুমি বুঝনি

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

আজও আমি স্বপ্ন দেখি তোমার নিয়ে
তোমাকে পাওয়ার আশায়‌।

এখনো আমি দিগন্তর পানে তাকিয়ে থাকি
তুমি আসবে বলে।

প্রিয়সি তুমি কি আসবে ফিরে এই হৃদয়ে?
আমি না হয় বড্ড অভিমানী ছিলাম
তোমার চোখের কাজলের তো ভালোবাসা ছিলো।

হঠাৎ করে কেন তুমি এ হৃদয় ভেঙে
উড়ার দিকে অচিন দেশে
আজও আমার অজানা।

আমার মুখে হয়ত মলিনতা ছিলো
তুমি তো ছিলে সর্বদা হাস উজ্জ্বল।

আমার কথাতে হয়তো রিক্ততা ছিলো
তোমার ঠোঁটে কিনারায় তো
ভালোবাসার ঢেউ ছিলো।

আমার মুখের হাসিতে হয়তো
প্রেমের ছোঁয়া ছিলো না
তুমিতো প্রেমের কাব্যিক ছিলো‌।

এ বোকা মন তোমায় বুঝিনি
আজ হারিয়ে তোমায় খুঁজি বিষন্নতায়।

এক হৃদয়ে এক প্রেমের উপন্যাস
লিখেছি ভালোবাসা কালি দিয়ে।

তুমি যদি পড়তে
আবার ফিরে আসতে।

আমি বুঝিনি তুমি
এমন করে চলে যাবে।

যদি আমি বুঝতাম দুই নয়নে তারা তারাই
তোমায় রাখতাম।

প্রিয়সি তুমি আবার ফিরে এসো
হৃদয়ের মনিকোঠায় ।

তুমি ছাড়া এই মন শূন্যতা
তুমি ফিরে আসলে জীবন হবে পূর্ণতা।

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। প্রিয় মানুষ যখন হঠাৎ করে হারিয়ে যায়। চেনা মুখ যখন অচেনা মুখে আড়ালে হারিয়ে যায়। তখন অপেক্ষা করা ছাড়া আর কোন পথ খোলা করা থাকে না। সারাক্ষণ মনে মনে ভাবতে হয় প্রিয় মানুষ হয়তো আবার ফিরে আসবে। এত চেনা মানুষ কেন এত অচেনা হলো কেন হারিয়ে গেলে? এসব উত্তর খোঁজার জন্য মন সব সময় ছটফট করে। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
Loading...
 2 years ago 

চমৎকার ও প্রাণচঞ্চল ভাষায় খুব সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। আশা করি প্রতি সপ্তাহে একটা কবিতা দেখতে পাবো।

 2 years ago 

পোস্টটি দেখে এত চমৎকার অনুভূতি উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago (edited)

কবিতা লিখতে গেলে ভাল অভিজ্ঞতা এবং সময়ের দরকার লাগে।আপনি ঠিক বলেছেন আমারও কবিতা লেখার মত বেশি জ্ঞান এবং অভিজ্ঞতা নেই।তবে যাই বলেন না কেন আপনার কবিতা লেখা কিন্তু খুব সুন্দর হয়েছে।আপনি কবিতার মাধ্যমে মনের ভাব খুব সুন্দ করে ফুটে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বুঝার আগেই সে চলে গেল! এজন্য আরেকটু আগেই বুঝার দরকার ছিল 😐। তাহলে হয়তো প্রিয়সী আপনার কাছেই থেকে যেত। চমৎকার লিখেছেন ভাইয়া 🌼

 2 years ago 

দুর্দান্ত মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি সবসময় খুব সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেন। আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। একটা কবিতা লিখতে অনেক সময় ও মনের অনুভূতির দরকার হয়। আমিও দুদিন আগে একটি ছোট কবিতা লিখেছিলাম। আমার কাছে কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গোছানো মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সবারই ভালোবাসাকে একটা অনুভূতি থাকে আর আপনার সেই অনুভূতি এই কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। কবিতার লাইনগুলোতে রোমান্টিকতায় ভরপুর যেন প্রতিটা লাইনে আপনি আপনার প্রিয় মানুষকে খুঁজছেন। এমন সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86