DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা সুন্দর একটি প্রজাপতি পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে আঁকা সুন্দর একটি প্রজাপতি পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220601_005617 (1).jpg

প্রজাপতি পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220601_192511.jpg


১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • প্রজাপতি পেইন্টিং করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220601_192711.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি প্রজাপতি চিত্র আঁকি। তারপর রঙের প্লেটে তুলির সাহায্যে কালো রঙ নিয়ে তার সাথে সামান্য পানি মিশিয়ে আমি প্রজাপতির ডানায় কালো রং করা আরম্ভ করি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220601_193336.jpg

  • প্রজাপতি বামপাশের ডানায় কালো রং করতেছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220601_193525.jpg

  • প্রজাপতির এক পাশে কালো রং করা সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220601_193551.jpg

  • এখন আমি কালো রং করা খালি জায়গাতে আকাশী রং করতেছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220601_194030.jpg

  • এই ধাপে আকাশি রং করা সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220601_194816.jpg

  • এই পর্যায়ে আমি তুলি সাহায্যে ধীরে ধীরে অনেক গুলো বিভিন্ন রঙের ফুল একে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220601_195331.jpg

*এখন আমি প্রজাপতির ডানার নিচের অংশে আরো কয়েকটি ফুলে। এঁকে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220601_195637.jpg

  • এই পর্যায়ে আমি প্রজাপতির ডানার নিচের অংশে কালো রং করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

1654091902900.jpg

  • এই ধাপে আমি প্রজাপতির বামদিকে ডানার কালো রংয়ের চারপাশে তুলি দিয়ে সাদা রঙের ফোটা দিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️ :-

IMG_20220601_005326.jpg


  • পরিশেষে সাদা রংয়ের ফোটা দেওয়া শেষ হয়েছে।

আশা করি আমার কাঙ্খিত প্রজাপতি পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি প্রজাপতি পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
প্রজাপতি পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220601_005642.jpg

IMG_20220601_005633.jpg

IMG_20220601_005617 (1).jpg

IMG_20220601_005617.jpg


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে প্রজাপতির অনেক সুন্দর একটি পেইন্টিং অংকন করেছেন। পেন্টিং অংকনের প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে আপনার করা পেইন্টিং টি। এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতির পেইন্টিং করেছেন আপনি। দেখে বেশ ভালো লাগলো। প্রজাপতির পাখা একেকটা একেক রকমের দেওয়াতে অনেক সুন্দর লাগছে। নীল পাখাটা বেশি সুন্দর লাগছে। সব মিলিয়ে অসাধারণ ভাবে ধাপে ধাপে এঁকেছেন।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর ফুটে উঠেছে ভাইয়া।আমার কাছে বাম পাশের ডানাটাই বেশি ভালো লাগছে।
শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি রঙ বে রঙের প্রজাপতি এঁকেছেন বেশ মন মুগ্ধকর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কাজ আমাদের উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভালো থাকবেন ভাইয়া, এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর একটি কালারফুল প্রজাপতির পেইন্টিং করেছেন। আপনার প্রজাপতিটি দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। বিভিন্ন রং এর সমন্বয় ঘটেছে বলে প্রজাপতির পেইন্টিংটি অনেক অনেক দারুন লাগছে। এত সুন্দর প্রজাপতির পেইন্টিংটি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জল রং দিয়ে প্রজাপতি পেইন্টিং জাস্ট অসাধারণ হয়েছে। প্রজাপতির কালার গুলো অনেক যত্নসহকারে করেছেন। আপনি অনেক সময় নিয়ে করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। আপনার পোস্টে উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইলো, ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি তো বেশ চমৎকার করে প্রজাপতির পেইন্টিং তৈরি করেছেন, আপনার জল রং দিয়ে প্রজাপতির পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে, বাস্তবেও প্রজাপতি আমার খুবই প্রিয়, আপনি অনেক সুন্দর করে প্রজাপতি আর্ট করার ধাপ গুলো উপস্থাপনা করেছেন, এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পোস্টটি দেখে এতো অসাধারণ মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে অসাধারণ একটি প্রজাপতির পেইন্টিং করেছেন ভাই। যা দেখতে অনেকটা বাস্তবের মত দেখাচ্ছে। অসাধারণ একটি কারুকাজ শেয়ার করেছেন আমাদের মাঝে। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। কালার কম্বিনেশন এর কারণে প্রজাপতিটি কে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আমার কাছে কালার টি অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি অঙ্গন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা দুটোই জানাচ্ছি।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্যের করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে প্রজাপতির কালারফুল চিত্রাংকন করেছেন, যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে প্রজাপতি অঙ্কন করে আমাদের মাঝে উপস্থিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67421.82
ETH 2623.68
USDT 1.00
SBD 2.68