প্রিয় ভাইদের সাথে ইফতার মজলিসে কিছুক্ষণ /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের প্রিয় ভাইদের সাথে ইফতার মজলিসে কিছু মুহুর্ত কাটানোর সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220425_211937.jpg

source
Device :- Redmi note 7

পবিত্র মাহে রমজান মাস প্রায় শেষ পর্যায়ে। আর মাত্র কয়টি রোজা (সাওম) বাকি আছে আমাদের মাঝে। তাই বিভিন্ন ইফতার মজলিসে দাওয়াত পড়তেছে। আজও আমার একটি মানবতা ভিত্তিক সংস্থা বাংলাদেশ সুন্নি আন্দোলন (বাংলাদেশ ইনসানিয়াত বিপ্লব) এর পক্ষ হতে দাওয়াত পেয়েছি।

IMG_20220423_162122 (1).jpg

তাই ইফতার মাহফিলে যাওয়ার সুযোগ হয়েছে। আমি আসর নামাজ পড়ে বাড়ি থেকে রওনা দিলাম। আজকে অবশ্যই সময়মতো গিয়ে পৌঁছেছি। আমি যাওয়ার পরে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হলো। প্রথমে কোরআন শরীফের সূরা ইয়াসিন থেকে কয়েকটি আয়াত তেলাওয়াত করা হলো :-

বিসমিল্লাহির রহমানের রাহিম


ইয়া - সিন। ওয়াল ক্কর - আনিল হাকিম। ইন্নাকা লামিনার মুরসালিন। আলা সির-তুন মুস্তাকিম। তানজিনার আযিযী রহীম।লিতুনিরা কাওম্মাম - - - - - - - -।

তারপর প্রিয়তম হাবিব (সঃ) এর উপর নাতে মোস্তফা ( নাত শরীফ) পরিবেশন করা হয়।

ওগো আমার প্রাণের নবী সালাতু সালাম লক্ষ-কোটি তোমার প্রেমে জীবন গড়ি তোমার তরে বাঁচি মরি।

ওগো আমার প্রাণের নবী সালাতু সালাম লক্ষ-কোটি তোমার প্রেমে জীবন গড়ি তোমার তরে বাঁচি মরি।

প্রিয় নবী আল্লাহর নূর সৃষ্টির মূল উৎস
অদ্বিতীয় অতুলনীয় তুলনা যার হয়না।

প্রিয় নবী আল্লাহর নূর সৃষ্টির মূল উৎস
অদ্বিতীয় অতুলনীয় তুলনা যার হয়না।

প্রিয় নবী হাজির নাজির আল্লাহতালা ঠিকানা
কুরআন হাদিস দিবানিশি করে তাহার ঘোষণা।

ওগো আমার প্রাণের নবী সালাতু সালাম লক্ষ-কোটি তোমার প্রেমে জীবন গড়ি তোমার তরে বাঁচি মরি।

জানি তুমি দয়ার সাগর দয়া মোদের করো না
তুমি দয়া না করিলে শাফায়াত যেই পাবোনা

তোমার প্রেমে বদর ওহুদ তোমার প্রেমে কারবালা
তোমার প্রেমে খোদ খোদা আল্লাহতালা উজালা - - - - - - - - - - -।

IMG_20220423_171855.jpg

IMG_20220423_172656_1.jpg

নাত শরীফ পরিবেশন করার পরে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হলো। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পালন করেন গোলাম সারোয়ার । প্রথমে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংস্থাটির ফেনী জেলার সাধারণ সম্পাদক হাসান আবরাব । পরে সংস্থাটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং জেলা পর্যায়ের নেতৃবৃন্দ ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন। তাদের বক্তব্যের মূল সারাংশ হলো।

IMG_20220423_171907.jpg

IMG_20220423_172605.jpg

রোজা (সাওম) যেমন সকল প্রকার আহার পানাহার ইন্দিয় তৃপ্তিয় থেকে বিরত রাখে ঠিক তেমনি মানুষ হতে হলে সকল প্রকার অন্যায়, অত্যাচার, অবিচার, জুলুম, শোষণ, থেকে নিজেকে মুক্ত রাখতে হবে।

আমি যদি নিজেকে মানুষ হিসেবে দাবী করি তাহলে অন্তত পক্ষে অন্য মানুষকে সহযোগিতা করতে পারলে ভালো। না করতে পারলে নাই, তবে তার কোন প্রকারে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষতি করা যাবে না।

বক্তাদের কথার মাধ্যমে বিভিন্ন মানবতাবিরোধী কার্যক্রমের চিত্র উঠে এসেছে। সারাবিশ্বে মানবতার যে পদদলিত হচ্ছে সেসব চিত্র সকলের মাঝে তুলে ধরেছে । তারা সকলের প্রতি উদাত্ত আহবান রেখেছে পরিবার সমাজ দেশ ও জাতির মানবতার জন্য কাজ করতে। সর্বক্ষেত্রে ন্যায় পরায়ণতা ধর্ম, বর্ণ, গোত্র, জাতি সকলের মাঝে সমতা সাম্যের অধিকার প্রতিষ্ঠিত করতে। মানুষ হিসেবে অন্যায় এবং অন্যায়ের পক্ষে কোনভাবে অবস্থান করা যাবে না।

IMG_20220423_181721 (1).jpg

IMG_20220423_181710.jpg

পরবর্তীতে প্রিয় নবী (সঃ) এর প্রতি সালাতু সালাম পড়ে এবং মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়।

সকলের জন্য ইফতারের ব্যবস্থা করা হলো। ইফতারে আনুষ্ঠানিকতা শুরু হলো। সবার মাঝে ইফতার বিতরণ করা হলো সকল একত্রে উৎসবমুখর পরিবেশে ভাতৃত্ববোধ বজায় রেখে ইফতারিতে শরিক হলো। আমি সকলের সাথে যখন এক, এক করে মতবিনিময় করছি তখন কি যে ভালো লাগছে তা আসলে বলে বুঝানো যাবে না ‌‌।

IMG_20220423_182118.jpg

IMG_20220423_163209.jpg

ইফতারের সময় হল সকলেই খুব সুন্দর ভাবে ইফতারি গ্রহণ করলো। আসলে সকলের সাথে ইফতারি খেতে খুবই ভালো লাগলো। সত্যি ইফতারি করার মুহুর্তগুলো আমার কাছে খুব অসাধারণ লাগলো। এই মুহূর্তগুলো কখনো ভুলার মত নয়। জীবনের পাতায় এই মুহূর্তগুলো স্মৃতি হয়ে রয়ে যাবে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের সামনের সমস্ত কিছুকে উপস্থাপন করেছেন, কিভাবে আপনাদের এই তার পার্টি আয়োজন করা হয়েছে এর সম্পূর্ণ জিনিস আমাদের সামনে গুছিয়ে উপস্থাপন করতে পেরেছেন, খুব ভালো লাগলো আপনার আজকের এই দিনটি সম্পর্কে জানতে পেরে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

খুব সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বড় ভাইদের সাথে ইফতার পার্টিতে ইফতার করতে খুব মজা হয়। আপনার উপস্থাপন গুলো চমৎকার হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

এই মূহুর্ত গুলো খুবিই ভালো লাগে, অনেক মানুষ এক জায়গায় জমায়েত হলে বেশ দারুন লাগে এবং অনেক কিছু জানা যায় সম্পর্ক বাড়ে। সব মিলিয়ে আপনি দারুন সময় পার করছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইফতার মাহফিল বেশ কয়েকটা ইতিমধ্যে করেছি। সামনে আরও প্রগ্রাম আছে। আসলে সবার সাথে একসাথে বসে ইফতার করার আনন্দ বলে বুঝানো যাবে না। আ[প্নাদের এই মাহফিল কিভাবে আয়োজিত হলো তার ব্যাপারে খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সবমিলিয়ে দারুণ ছিল অসাধারণ একটি সময় অতিবাহিত করেছেন ইফতার মাহফিলে। এইরকম সবার সঙ্গে দোয়া মাহফিল এর মাধ্যমে ইফতার করলে আলাদা এটা শান্তি অনুভুত হয়। অনেক চমৎকার আয়োজন ছিল আপনাদের। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এত চমৎকার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর একটি ইফতার মজলিসে ছিলো এবং খুব সুন্দর ভাবে প্রোগ্রামটি সম্পন্ন করা হয়েছে। ধন্যবাদ তোমাকে ফটো চিত্র গুলো সবার সাথে তুলে ধরার জন্য ভালো থেকো।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর ভাবে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনিতো দেখছি দারুন একটা ইফতার মাহাফিল করে ফেললেন। এটা আমাদের জন্য অনেক গর্ভের একটা বিষয়। খুব সুন্দর ভাবে আবার আমাদের সাথে উপস্থাপন করলেন। দেখে খুবই ভালো লাগলো। নিশ্চয়ই খুব তৃপ্তির সাথে সবার সাথে ইফতার করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ জানাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

ইফতার প্রোগ্রামটা আমার ভীষণ ভালো লেগেছে ‌‌। পূর্ব গ্রাম টা আপনি খুব গোছানোভাবে ফটোগ্রাফি করেছেন। পুরো প্রোগ্রামটা ভীষণ ভালো লেগেছে। সবাই মিলে একসাথে ইফতার করলে আমার নিজেরও অনেক ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের স্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রিয় ভাইদের সাথে ইফতার এর কিছু চমৎকার আনন্দঘন মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলেন ভাইয়া। সকলের সাথে এই ধরনের ইফতারে অংশগ্রহণ করতে অনেক মজা লাগে। এই ধরনের কাজে আমি সুযোগ পেলেই অংশগ্রহণ করতে ভুলে যায় না।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33