গ্ৰামীন পরিবেশের ফটোগ্রাফির :- প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, গ্ৰামীন পরিবেশের ফটোগ্রাফির প্রথম পর্ব সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1684604175858.jpg

লোকেশন
Device :- Redmi note 7

IMG_20220131_074854.jpg

IMG_20211029_074930.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আঁকা বাঁকা মেঠো পথের গ্ৰামীন পরিবেশের অপরূপ সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে যায় ‌। নিরিবিলি ছায়া শীতল সবুজের সমারহ চোখ জুড়ানো সৌন্দর্য আমাদের মুগ্ধ করে। পাখিদের কিচিরমিচির শব্দ নানা রকম ফুল ফল গাছ গাছালির অপূর্ব সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। গ্রামীন পরিবেশে নিজেকে হারিয়ে ফেলতে পারলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করা সম্ভব। গ্রামের আঁকা বাঁকা মেঠো পথের বিচরণ করতে পারলে কি যে আনন্দের অনুভূতি মনের মাঝে কাজ করে তা বলে বোঝানো সম্ভব হয় না। বিশেষ করে ইট পাথরের যান্ত্রিক শহরে থাকতে যখন নিজের কাছে বিষন্ন মনে হয় তখনই গ্ৰামীন পরিবেশে বিচরণ করার অনুভূতি হৃদয় ছুঁয়ে যায়।

IMG_20220623_074722.jpg

IMG_20220623_074614.jpg

IMG_20220202_163624.jpg

গ্ৰাম ঘুরে দেখতে সবারই ভালো লাগে। তাইতো সময় পেলে গ্ৰাম ঘুরে দেখতে বের হয় । গ্ৰাম পাশ দিয়ে নদী ছুটে চলার অপরূপ সৌন্দর্য নজর কাড়ে আমাদের সবার। গ্ৰামের চারদিকে সবুজের মায়াময় পরিবেশ। গ্ৰামীন পরিবেশের দৃষ্টিনন্দন অপরূপ নৈসর্গিক সৌন্দর্যে হারিয়ে যাই আমরা। উপরে নীল আকাশে মেঘের ভেলা নিচে বৈচিত্র্যময় সবুজের অপরূপ সৌন্দর্য সত্যি অসাধারণ। আসলে মনোরম প্রাকৃতিক সৌন্দর্যের উপভোগ করার অনুভূতি বলে শেষ করা যায় না। গ্ৰামে আমরা যে দিকে তাকাই অসম্ভব সৌন্দর্য চোখে ধরা দেয়। কৃষকের নানা রকম উৎপাদিত ফসল, শাকসবজি, ফলমূল দেখে আমাদের যেমন ভালো লাগে।

IMG_20221202_065359.jpg

IMG_20220201_073149.jpg

তেমনি জেলের মাছ ধরার অসাধারণ দৃশ্য আমাদের খুবই ভালো লাগে। গ্ৰামে জলাশয়, খাল বিল, পুকুরে মাছ ধরার অসাধারণ অনুভূতি কখনো ভুলা যায় না। গোধূলি বিকেলে সবুজের মাঝে নদীর ধারে বা, রাস্তার পাশে বসে বন্ধু-বান্ধব নিয়ে গল্প করার অনুভূতি সত্যি বেশ অসাধারণ। আসলে গ্রামের প্রতিটি মুহূর্ত খুবই দুর্দান্ত। গ্ৰামে সকালে এক রকম সৌন্দর্য উপভোগ করা যায় দুপুরে অন্যরকম সৌন্দর্য উপভোগ করা যায় । আবার দুপুর গড়িয়ে যখন বিকেল হয় তখন অন্যরকম সৌন্দর্য উপলব্ধি করা যায়। আসলে গ্রাম বাংলা অপরূপ সৌন্দর্য পরিবর্তনশীল। গ্রীষ্ম, বর্ষা, শীত, বসন্ত, বিভিন্ন রীতিতে বিভিন্ন রকম সৌন্দর্য উপলব্ধি করা যায়। কৃষকের উৎপাদিত ফসলের দিগন্ত জুড়ে সবুজের সমাহার দেখতে কি যে ভালো লাগে? আসলে লেখার ভাষায় বলে প্রকাশ করা সম্ভব নয়।
আজ আর নয় আগামী আবারো পর্বে আবারো আপনাদের মাঝে গ্ৰামীন পরিবেশের ফটোগ্রাফি নিয়ে হাজির হবো।

IMG_20220201_072754.jpg

IMG_20230212_122740.jpg

IMG_20220201_080043.jpg

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

গ্রামীন পরিবেশে যারা বেড়ে উঠেছে তারা এই সৌন্দর্য ভালোভাবে উপভোগ করতে পারে। গ্রাম্য পরিবেশের এই অপরূপ সৌন্দর্য কখনোই ভুলবার নয় সুযোগ পেলেই বিভিন্ন জায়গায় গিয়ে সুন্দর দৃশ্যগুলো উপভোগ করি। আপনার করা ফটোগ্রাফি গুলো তার মধ্যে রয়েছে।

 last year 

ফটোগ্রাফি দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার পোস্টের টাইটেলটা ঠিক করুন ।তাহলে দেখতে আরো বেশি ভালো লাগবে ।আর গ্রামীন পরিবেশের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে । এরকম গ্রামীণ পরিবেশে ঘুরে বেড়াতে আমার কাছে বেশ ভালো লাগে ।ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে যেন এরকম পরিবেশে যেতে পারলে ভালো লাগতো । ধন্যবাদ আপনাকে ।

 last year 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

গ্রামীন পরিবেশ সবসময়ই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ভাই আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। ভাই আপনার পোষ্টের টাইটেলে গ্রামীণ বানানটা ভুল আছে ঠিক করে নিয়েন। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

এত চমৎকার মন্তব্য করে পাশে থেকে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 last year 

গ্রামীন পরিবেশের সৌন্দর্য প্রতিনিয়তই আমাকে মুগ্ধ করে। যতই শহরে থাকি বারবার ফিরে যেতে ইচ্ছে করে শৈশবের সেই মেঠো পথে।
গ্রামীণ পরিবেশের অনেক সুন্দর কিছু আলোকচিত্র এবং আপনার সুন্দর অনুভূতি শেয়ার করেছেন খুবই ভালো লাগলো।।

 last year 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ওয়াও আপনি তো দেখছি গ্ৰামের অসাধারণ কিছু দৃশ্য ক্যামেরা বন্দী করেছেন, দেখে আমার অনেক ভালো লাগলো। আপনার প্রতিটি আলোকচিত্র আমার কাছে অনেক বেশি ভালো লাগছে।এত সুন্দর ফটোগ্রাফী শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

গ্রামীন পরিবেশের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। এমন পরিবেশে অনেকদিন যাওয়া হয় না।খুব ভাল লাগলো তাই দেখে।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া গ্রামীন পরিবেশের অপরূপ সৌন্দর্য মন ছুয়ে যায়। গ্রাম বাংলার এরকম প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মুগ্ধকর গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

পুরো পোস্টটি দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া এগুলো কি আপনাদেরই গ্রামের ছবি? আসলে বেশ ভালো লাগছিল সব কিছু দেখতে। এমন পরিবেশে থাকলে আসলেই মন ভালো হয়ে যায়। এই শহুরে জীবন একদম ভালো লাগে না আর। ছবি গুলো দেখেই ইচ্ছে করছিল ছুটে চলে যাই।

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70