আমার তোলা সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বন্ধুরা, আপনাদের মাঝে আজও এসে
হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

1675787667849.jpg


চন্দ্রমল্লিকা ফুলের আলোকচিত্র

IMG_20230108_123627.jpg

source
Device :- Redmi note 7

চন্দ্রমল্লিকা ফুল আমাদের সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ফুল। এই ফুলের অনেক প্রজাতি রয়েছে। ফুল গুলো দেখতে অত্যান্ত সুন্দর। চন্দ্রমল্লিকা ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা সত্যি খুব অসাধারণ। চন্দ্রমল্লিকা সাদা, গোলাপি, হলুদ, বেগুনি ইত্যাদি রঙের হয়ে থাকে। বাণিজ্যিক ভাবে চন্দ্রমল্লিকা ফুল আমাদের দেশে অনেক উৎপাদন করা হয়।

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG_20230207_213419.jpg

source
Device :- Redmi note 7

গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। পৃথিবীর সর্বত্রই গোলাপ ফুল দেখতে পাওয়া যায়। বিশ্বের যে ফুল গুলো সবার নিকট বেশ জনপ্রিয় এবং অত্যন্ত পছন্দনীয় গোলাপ তার মধ্যে অন্যতম। গোলাপ কয়েকশ প্রজাতির মধ্যে অনেক জাতের রয়েছে। গোলাপের সৌরভ এবং সৌন্দর্য সত্যিই হৃদয় ছুঁয়ে যায়। গোলাপের বহুমুখী ব্যবহার রয়েছে। গোলাপ দিয়ে রূপচর্চা এবং মানব দেহের চিকিৎসা শাস্ত্রে ব্যবহার করা হয়।

লিবু ফুলের আলোকচিত্র

IMG_20230207_213712.jpg

source
Device :- Redmi note 7

লেবু আমাদের সকলের অতি পরিচিত ফল। অত্যন্ত পুষ্টিগুণ ভিটামিন সি সমৃদ্ধ ফল হিসেবে লিবু সবার কাছে ব্যাপক জনপ্রিয়। লিবু সারা বছর ধরে পাওয়া যায়। লেবুর রস টক স্বাদযুক্ত হয়ে থাকে। লেবুর রস দিয়ে কোমল পানীয় এবং বিভিন্ন খাবার তৈরি করা হয়। লেবু ফুল দেখতে অত্যন্ত সুন্দর। লেবু ফুলের পাপড়ির সৌন্দর্য সত্যিই অসাধারণ।

বেগুন ফুলের আলোকচিত্র

IMG_20221206_120345.jpg

IMG_20230207_213949.jpg

source
Device :- Redmi note 7

বেগুন সবজি হিসেবে আমরা সকলে অনেক পছন্দ করে থাকি। বেগুন দিয়ে আমরা নানা রকম রেসিপি তৈরি করে থাকি। সাধারণত বেগুন দিয়ে বিভিন্ন রকম মাছ রান্না সহ ভর্তা তৈরি করে থাকি। বেগুনের ভর্তা সকালে নিকট বেশ জনপ্রিয়। বেগুন ফুল দেখতে অনেক চমৎকার। বেগুনি রংয়ের ফুল গুলো সৌন্দর্য অসাধারণ । পাঁচ পাপড়ি বৈশিষ্ট্য ফুলগুলো বেশ দুর্দান্ত।

বরবটি ফুলের আলোকচিত্র

IMG_20230207_214320.jpg

source
Device :- Redmi note 7

বরবটি সবজি হিসেবে আমাদের সকলের কাছে পরিচিত। বরবটি ফুলের সৌন্দর্য সত্যি অসাধারণ। বরবটি ফুলের সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে। বরবটি ফুলের নান্দনিক পাপড়ির সৌন্দর্য সবার হৃদয় ছুঁয়ে যায়। মানবদেহের জন্য বরবটি খুবই উপকারী বরবটি তে প্রচুর পরিমাণ পুষ্টিগুণ রয়েছে ।

বুনো ফুলের আলোকচিত্র

IMG_20230207_214911.jpg

source
Device :- Redmi note 7

এই ফুল গুলো হচ্ছে বুনো ফুল। সাধারণত রাস্তার দুই ধারে, বিভিন্ন বনে জঙ্গলে, ফসলি জমিতে এই ফুল
দেখতে পাওয়া যায়। সাধারণ শীতকালে এই ফুল বেশি ফুটে থাকে। গ্ৰাম অঞ্চলে এই ফুল গুলোকে বুনো ফুল হিসেবে নিয়ে থাকে। গোলাপি রঙ্গের বুনো ফুল দেখতে খুবই সুন্দর। ছোট বুনো ফুল দেখতে খুবই সুন্দর। গ্রামের ছেলে মেয়েরা এই ফুল গুলো দিয়ে খেলা করে থাকে।

টগর ফুলের আলোকচিত্র

IMG_20230207_214602.jpg

source
Device :- Redmi note 7

সাদা রঙের ফুল গুলো হচ্ছে টগর ফুল। টগর ফুল আমাদের সকলের খুব পছন্দের। টগর ফুলকে কাঠ মালতি বা, দুধ ফুল বলা হয়ে থাকে। টগর ফুল সারা বছর ধরে ফুটে থাকে। টগর চিরসবুজ গুল্ম জাতীয় উদ্ভিদ। সাদা রঙের চার পাপড়ি বৈশিষ্ট্য ফুল গুলো দেখতে খুবই সুন্দর।


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn4G1AtrgRoze6iwp.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আপনার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে চন্দ্রমল্লিকা এবং গোলাপ অসাধারণ দেখাচ্ছে।।

 2 years ago 

আমাদের চারপাশে এমন কিছু ফুল আছে যেগুলো আমাদের চোখে পড়ে না।আমরা সব সময় চিন্তা করি ফুলের বাগানে যেয়ে ফটোগ্রাফি করার।কিন্তু বরবটি ফুল লেবু গাছের ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।এসব ফুল সচরাচর আমাদের চোখে খুবই কম পড়ে।অন্যান্য ফুলের তুলনায় এই ফুলগুলো কিন্তু অনেক সুন্দর।অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। ফুলের প্রতি আমাদের সবার অনেক ভালবাসা আছে।তাইতো ফুলের ফটোগ্রাফি করতেও ভাল লাগে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সবগুলো ফুলই দেখতে অনেক সুন্দর। সবগুলো ফটোগ্রাফিই আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে এর মধ্যে চন্দ্রমল্লিকা ফুল ও গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন সময় বিভিন্ন ফুলের সমাহার দ্বারা বেষ্টিত থাকে। চারিদিকে অনেকেই অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছে। আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগে। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ভালোই উপভোগ করেছি।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফুল দেখতে খুবই সুন্দর। চন্দ্রমল্লিকা ফুলগুলো আমার কাছে বেশি ভালো লাগে। বুনো ফুল আর টগর ফুল দেখতে খুবই সুন্দর। এছাড়া বাকি ফুলের ফটোগ্রাফিও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে ৷ আসলে ফুলের প্রতি অন্যরকম এক ভালোবাসা আছে ৷ তাই ফুল দেখলেই অনেক ভালো লাগে ৷ আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ প্রতিটি ছবি অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো আমার। এই প্লাটফর্মে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে থাকে। আমি নিজেও কোথাও ঘুরতে গেলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আমাদের চারপাশে অনেক ফুল রয়েছে। বিশেষ করে শীতের সময় ফুলের বেশি হয়ে থাকে। এই সময় বিভিন্ন প্রজাতির ফুল ফুটে থাকে। আরে ফুলের গন্ধ চারদিকে বিমোহিত করে তোলে। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। তবে আপনার ফুল গুলো আশেপাশে খুবই কম দেখা যায়। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফুলে ফটো তুলে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে ‌‌। বরবটি ফুল আগে কখনো দেখিনি আজকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54