DIY-এসো নিজে করি:৷ গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল তৈরি। /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর দৃষ্টিনন্দন জিনিসপত্র তৈরি করা যায়। মা বাসার বা, রুমের সৌন্দর্য বৃদ্ধি করে। ঘর সাজাতে বা ঘরের সৌন্দর্য ফুটিয়ে তুলতে গ্লিটার আর্ট পেপার ব্যবহার করা হয়। গ্লিটার আর্ট পেপার কাঁচি দিয়ে কেটে নানা ধরনের গাছ গাছালি, ফুল, পশুপাখি, বিভিন্ন সুন্দর দৃষ্টিনন্দন জিনিসপত্র তৈরি করা যায়।

আসুন শুরু করি

IMG_20220723_103555.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20220724_105649.jpg

১ - গ্লিটার আর্ট পেপার
২ - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • ফুল তৈরি করার জন্য প্রথমে আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220724_224151.jpg

  • আমি একটি গোলাপী রঙের গ্লিটার আর্ট পেপার নিলাম। তারপর কাঁচি দিয়ে ধীরে ধীরে ফুলের পাপড়ি কাটতে লাগলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220724_224521.jpg

  • গ্লিটার আর্ট পেপারের দুইটি ফুলের পাপড়ি কেটে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220724_224929.jpg

  • এই পর্যায়ে ফুলের পাপড়ি কেটে নেওয়া সম্পূর্ণ করেছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220724_225302.jpg

  • এখন আমি গোলাপী রঙের গ্লিটার আর্ট পেপারের ফুলের পাপড়ি থেকে সামান্য ছোট নীল রঙের গ্লিটার আর্ট পেপারের ফুলের পাপড়ি কেটে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220724_225754.jpg

  • নীল রঙের গ্লিটার আর্ট পেপারের ফুলের পাপড়ি কেটে নেওয়া সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220724_230122.jpg

  • এখন আমি গোলাপি রঙের গ্লিটার আর্ট পেপারের ফুলের পাপড়ি উপর নীল রঙের গ্লিটার আর্ট পেপারের ফুলের পাপড়ি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220724_230705.jpg

  • এখন আমি গাম দিয়ে জোড়া লাগিয়ে ফুলের পাপড়িগুলো পর্যায়ক্রমে সাজিয়ে ফুল তৈরি করতেছি।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG_20220723_103555.jpg

IMG_20220723_102718.jpg

  • এখন আমি ফুলের পাপড়ির মাঝে কাঁচি দিয়ে গোল করে কেটে গোলাপী রঙের গ্লিটার আর্ট পেপার গাম দিয়ে বসিয়ে দিলাম।

  • পরিশেষে গোলাপী রঙের গ্লিটার আর্ট পেপারের উপর নীল রঙের গ্লিটার আর্ট পেপার গাম দিয়ে বসিয়ে দিলাম।

  • আশা করি আমার কাঙ্খিত গ্লিটার আর্ট পেপারের ফুলের তৈরি সম্পূর্ণ হয়েছে। আরো কোন কাজ বাকি নেই। এইভাবে আমি ফুলটি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি ফুলের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220723_103602.jpg

IMG_20220723_103647.jpg

IMG_20220723_103555.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
Loading...
 2 years ago 

আপনি অনেক সুন্দর করে গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি করেছেন। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। গ্লিটার পেপার দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। সুন্দর একটি ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গ্লিটার পেপার ব্যবহার করে খুব সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন আপনি। সত্যি কথা বলতে কি রকম কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে তৈরি করেছেন। সত্যি আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তী তৈরি করবে ইনশাল্লাহ।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে আপনি খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরি কি তো এই ফুল দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে কালার কম্বিনেশন অনেক বেশী সুন্দর ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে এতো সুন্দর ফুল তৈরি সম্ভব জানা ছিলো না। আমি অবশ্যই আপনার স্টেপগুলো ফলো করে এমন একটা ফুল তৈরির চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে এ ধরনের তৈরিকৃত ফুল ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে

 2 years ago 

ভাইয়া গ্লিটার পেপার দিয়ে চমৎকারভাবে আপনি একটি ফুলের ছবি অঙ্কন করেছেন। যেটা আসলে একটি সৃজনশীল কাজ , এটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে এবং নিশ্চয়ই প্রশংসার দাবি রাখে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোষ্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে বেশ অসাধারণ লাগলো। সত্যি অনেক সুন্দর করে আমাদের মাঝেই শেয়ার করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74