বৈচিত্র্যময় চন্দ্রমল্লিকা ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ2 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু বৈচিত্র্যময় চন্দ্রমল্লিকা ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000043980.jpg
লোকেশন
Device :- realme C55

IMG20240116110440.jpg

ফুল দেখলে আমাদের কেমন যেন ভালো লাগার অনুভূতি কাজ করে হৃদয়ের মাঝে। ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া যায় না। ফুল হলো স্রষ্টার খুবই অদ্ভুত সৃষ্টি। ফুলের সৌন্দর্য মানুষের হৃদয়কে বারবার নাড়িয়ে দেয়। ফুলের সৌরভ এবং সৌন্দর্য দেখে মানুষ মুগ্ধ হয়ে থাকে। ফুলের সৌন্দর্য দেখে হৃদয় শিহরিত হয়ে ওঠে। কিছু কিছু ফুলে সৌন্দর্য এতটাই সুন্দর হয়ে থাকে যেই একবার দেখলে বারবার দেখতে ইচ্ছে হয়। ফুল আমাদের জীবনের সাথে জড়িয়ে আছে। আমাদের জীবনের প্রতিটি সুন্দর মুহূর্ত গুলো আমরা ফুল দিয়ে উদযাপন করে থাকি। শুধু সুন্দর মুহূর্ত নয় জীবনের শোকের অনুভূতি গুলোর সময়ও আমরা ফুল ব্যবহার করে থাকি।

IMG20240128142808.jpg

IMG20240128142832.jpg

আজ আমি আপনাদের মাঝে কিছু বৈচিত্রময় চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছি। চন্দ্রমল্লিকা ফুল আমাদের সকলের বেশ পরিচিত। শীতকালে আমাদের বাসা বাড়িতে কমবেশি চন্দ্রমল্লিকা ফুল দেখতে পাওয়া যায়। সাধারণত চন্দ্রমল্লিকা ফুল শীতকালে বেশি ফুটে থাকে। শীতকালীন ফুলের মধ্যে চন্দ্রমল্লিকা ফুল অন্যতম। চন্দ্রমল্লিকা ফুলের অনেক জাত রয়েছে। জাত ভেদে চন্দ্রমল্লিকা ফুলের আকার এবং আকৃতির পার্থক্য হয়ে থাকে। বৈচিত্র্যময় রঙ্গের জন্য চন্দ্রমল্লিকা ফুল সবার নিকট ব্যাপক জনপ্রিয়। চন্দ্রমল্লিকা ফুল অনেক রঙের হয়ে থাকে।

IMG20240128142927.jpg

IMG20240218132705.jpg

সাধারণত চন্দ্রমল্লিকা ফুল লাল, সাদা, হলুদ, গোলাপি, খয়রি, বেগুনি এবং কমলা ইত্যাদি রঙ্গের হয়ে থাকে। চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুবই সুন্দর। এই ফুল গুলো পাপড়ির গঠন নান্দনিকতা বেশ অসাধারণ। এই ফুলগুলো সৌন্দর্য সবার হৃদয় ছুঁয়ে যায়। বৈচিত্র্যময় সৌন্দর্যের জন্য ফুল গুলো আমাদের দেশে ব্যাপক চাহিদা রয়েছে। আমাদের দেশে বাণিজ্যিক ভাবে চন্দ্রমল্লিকা ফুল চাষ করা হয়ে থাকে। চন্দ্রমল্লিকা ফুলের ব্যবহার অনেক। এই ফুল গুলো বিভিন্ন রেস্টুরেন্ট স্যুপ জাতীয় খাবারে ব্যবহার করা হয়ে থাকে ‌। তাছাড়া ভেষজ গুণাবলীর জন্য চন্দ্রমল্লিকা ফুলের ব্যাপক সুপরিচিত রয়েছে।

IMG20240218125746.jpg

IMG20240217170831.jpg

চন্দ্রমল্লিকা ফুলের রস খেলে ঠাণ্ডাজনিত সমস্যা ভালো হয়। বিশেষ করে চন্দ্রমল্লিকার রস খেলে জ্বর দ্রুত ভালো হয়ে থাকে। শীতকালে এই ফুল চাষের উত্তম সময়। সাধারণত দো- আশ এবং বেলে দো- আশ মাটিতে চন্দ্রমল্লিকা ফুল বেশি উৎপাদন হয়ে থাকে। চন্দ্রমল্লিকা ফুল টবের মধ্যে বাসার ছাদে এবং বেলকুনিতে লাগানো যেতে পারে। চন্দ্রমল্লিকা এই ফুলগুলো সৌন্দর্যের কারণে সবাই বেশ পছন্দ করে থাকে। বৈচিত্রময় ফুল গুলো যখন একসাথে ফুটে থাকে তখন দেখতে খুব সুন্দর লাগে। বাহারি রঙের এই ফুলগুলো সৌন্দর্য সত্যি খুবই অসাধারণ।

IMG20240218132833.jpg

IMG20240218134532.jpg

বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই ফুল গুলো সবার নিকট ব্যাপক জনপ্রিয়। এই ফুল গুলো প্রত্যেকটি রঙের সৌন্দর্য বেশ দারুণ। এই চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 months ago 

আমি সবসময় ফুল অনেক পছন্দ করি। আজ আপনার চন্দ্রমল্লিকা ফুলের আলোক চিত্রগুলো বেশ ভালো লাগলো। বিভিন্ন ধরনের চন্দ্রমল্লিকা গুলো দেখতে অসাধারণ সুন্দর লাগছে। চন্দ্রমল্লিকা ফুল এত সুন্দর কালার গুলো এ প্রথম আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম ভাইয়া। খুব সুন্দর কিছু চন্দ্রমল্লিকার আলোকচিত্র করলেন তার পাশাপাশি সুন্দর কিছু বর্ণনা তুলে ধরলেন।

 2 months ago 

জি আপু ফুল সবাই বেশ পছন্দ করে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

অসাধারণ একটি ফুলের ফটোগ্রাফি আপনি আজকের শেয়ার করেছেন। চন্দ্রমল্লিকা ফুল আমার অনেক অনেক পছন্দের একটা ফুল। এক ফুল দেখতে আমার অনেক ভালো লাগে, চন্দ্রমল্লিকা ফুলের প্রতিটা ফটোগ্রাফি আপনি খুব সুন্দর সুস্পষ্টভাবে ধারণ করেছেন, সব রঙ্গের চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে আমার কাছে অসাধারণ লাগছে, ধন্যবাদ এমন সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এতো চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

ফুল নিয়ে আপনি খুব সুন্দর অনুভূতি প্রকাশ করলেন যা বলার মত নয়। সত্যি সৃষ্টিকর্তার সৃষ্টির মধ্যে ফুল এতো সুন্দর যা যেকোনো মানুষের মনকে নাড়িয়ে দেই। অসাধারণ সুন্দর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। বৈচিত্র্যময় কালার গুলো দেখে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে ‌ আপু।

 2 months ago 

চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য দেখে খুবই ভালো লাগলো। এই ধরনের ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে ভালো লাগে। আর ছবি তুলতেও ভালো লাগে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক ভালো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

দক্ষতা তেমন নেই, তবে ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

চন্দ্রমল্লিকা ফুলের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।এই ফুল আমার খুবই ভালো লাগে।আজকে আপনি আমার পছন্দের একটি ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া।যা দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন।ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। চন্দ্র মল্লিকা ফুলের নানান রঙ দেখে ভালো লাগলো। আপনি এই ফুলের নানান গুনের কথা তুলে ধরেছেন। এজন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 2 months ago 

এটা জানতাম যেহ চন্দ্রমল্লিকা ফুলের অনেক কালার হয় তবে একসাথে এত কালারের চন্দ্রমল্লিকা ফুল কখনোই দেখা হয়নি ভাই। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

এতো দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই চমৎকার লাগছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে বর্ণনা করেছেন প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

আপনার ফটোগ্রাফি করার হাত অনেক ভালো।

 2 months ago 

বাহ আপনি তো বেশ চমৎকার চমৎকার চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছেন। চন্দ্রমল্লিকা ফুল আমার খুব পছন্দের ফুল। তবে বিচিত্রময় চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে নিজের কাছেও খুব ভালো লাগলো। বিভিন্ন জায়গা থেকে অসাধারণ ভাবে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং আপনার চন্দ্রমল্লিকার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো।

 2 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখে এতো চমৎকার প্রশংসা করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65777.74
ETH 2616.43
USDT 1.00
SBD 2.68