ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্ট টি দেখবেন আশা করি। আজ একটি সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই ম্যান্ডেলা আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক ফুলের ম্যান্ডেলা আর্ট টি।

আসুন শুরু করি

1000025067.jpg

ফুলের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG-20231209-WA0024.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল
৫ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আর্ট করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1000025052.jpg

  • প্রথমে আমি পেন্সিল কম্পাস দিয়ে কয়েকটি বৃত্ত এঁকে নিলাম। তারপর বৃত্তের মাঝে মার্কার কলম দিয়ে একটি ফুল এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000025054.jpg

  • এই ধাপে আমি ফুলের পাপড়ি এঁকে নিলাম এবং তার উপরে ডিজাইন করে নিয়েছি। ‌

↘️ধাপ :- ৩↙️

IMG_20240211_011950.jpg

  • এই পর্যায়ে ফুলের উপরে চারপাশে আমি ছোট ছোট পাপড়ি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

1000025058.jpg

  • এই ধাপে আমি বড় পাপড়ি এঁকে নিলাম। এবং তার মাঝে ডিজাইন করে নিয়েছি।

↘️ধাপ :- ৫↙️

IMG-20240203-WA0013.jpg

  • এখন আমি দ্বিতীয় ধাপে ধাপে পর্যায় ক্রমে ফুলের পাপড়ি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG20240202190033.jpg

IMG-20240203-WA0012.jpg

  • আমি ধীরে ধীরে তৃতীয় পর্যায়ে ফুলের পাপড়ি এঁকে নিয়েছি।

↘️ধাপ :- ৭↙️

1000025064.jpg

  • ফুলের পাপড়ি এঁকে নেওয়া হলে পাপড়ির মাঝে ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

1000025065.jpg

  • এখন আমি পাপড়ির উপরের অংশে ডিজাইন করে নিয়েছি। তারপর আরো পাপড়ির এঁকে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG-20240203-WA0006.jpg

  • এখন আমি পাপড়ির মাঝে ফুল এঁকে নিয়েছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG-20240203-WA0005.jpg

1000025066.jpg

পরিশেষে ধীরে ধীরে আমি পাপড়ির মাঝে ডিজাইন করে ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।


আশা করি আমার কাঙ্খিত ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। ফুলের ম্যান্ডেলা আর্ট এর কিছু আলোকচিত্র করে নিলাম।

1000025068.jpg

1000025067.jpg

1000025066.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

পেন্সিল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে।সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ফুলের ম্যান্ডেলা গুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্য্য সহকারে করতে হয়। ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর লাগতেছে। রং করলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতো। ভালো ছিলো ভাই আপনার আর্ট। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই।

 5 months ago 

খুবই সুন্দর ও দক্ষতার সাথে ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। আসলে মেন্ডেলা চিত্র অঙ্কন গুলো দেখতে অনেক ভালো লাগে। খুবই সুন্দর ভাবে এবং সময় নিয়ে এই চিত্রগুলো অঙ্কন করতে হয়। আপনার মেন্ডেলাটি অনেক ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ফুলের অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্টে চমৎকার ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই ম্যান্ডেলা আর্ট দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

বেশ চমৎকার একটি পেন্সিল আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই সমস্ত পেন্সিল আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। যেখানে গোল বৃত্তের মাঝে সৌন্দর্য বৃদ্ধি করেছেন আর এই সৌন্দর্যের মাধ্যমে আর্ট অসাধারণ হয়ে উঠেছে।

 5 months ago 

অসাধারণ অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ‌ ভাই।

 5 months ago 

আপনি তো দেখছি অনেক সময় ব্যবহার করে এবং নিখুঁতভাবে একটা ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট কিন্তু অনেক সুন্দর হয়েছে। সাদা কালো ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সুন্দর হয়, যদি নিখুঁতভাবে অঙ্কন করা হয় তাহলে। আপনি সময় ব্যবহার করে এবং নিখুঁত ভাবে করেছেন এটা যা দেখে বুঝা যাচ্ছে। দক্ষতা মূলক এরকম কাজগুলো আশা করছি সব সময় আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 5 months ago 

এত সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের ম্যান্ডেলা আর্ট । আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে ধৈর্য সহকারে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

হ্যাঁ আপনার অনেকগুলো ম্যান্ডেলা আর্ট দেখেছি আর আপনি সময় পেলেই মাঝে মাঝে দারুন দারুন সব ম্যান্ডেলে আর্ট অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেন। আজকের অংকন করা ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লেগেছে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে ভীষণ চমৎকার হয়েছে। দেখে বোঝাই যাচ্ছে অনেক সময় এবং ধৈর্য নিয়ে এই ম্যান্ডেলা আর্টটি আপনি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 5 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55