DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা একটি ঘোড়ার মাথার অংশ 🐎 পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে আঁকা একটি ঘোড়ার মাথার অংশ 🐎 পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220720_114137.jpg

একটি ঘোড়ার মাথার অংশ পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220720_093848.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ -পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • ঘোড়া পেইন্টিং করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1658296251616.jpg

  • প্রথমে একটি আর্টিস্ট খাতা নিলাম। তারপর খাতার চারভাগের তিন অংশে তুলি সাহায্যে লাল রং করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220720_101426.jpg

  • এখন আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে ঘোড়ার মাথা এবং মুখের অংশ চিত্র অংকন করে নিলাম ।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220720_102006.jpg

  • এই পর্যায়ে আমি ঘোড়া রং করা আরম্ভ করছি। তাই তুলি সাহায্য নীল রঙের সাথে সামান্য পানি মিশিয়ে রং করা শুরু করছি‌।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220720_120319.jpg

  • ধীরে ধীরে আমি তুলি সাহায্য ঘোড়ার গলার অংশ নীল রং করা সম্পূর্ণ করেছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220720_120705.jpg

  • এখন আমি ঘোড়ার মাথা এবং মুখের অংশে কালো রং করা আরম্ভ করছি।

↘️ধাপ :- ৬↙️

1658297480791.jpg

  • আমি তুলি সাহায্যে ধীরে ধীরে কালো রং করতেছি।

↘️সর্বশেষ ধাপ : ↙️

IMG_20220720_114137.jpg

  • পরিশেষে আমি মুখের অংশ কালো রং করার মাধ্যমে রং করা সম্পন্ন করি।

আশা করি আমার কাঙ্খিত ঘোড়ার মুখ পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি জল রং দিয়ে একটি ঘোড়ার মাথার অংশ 🐎 পেইন্টিং সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220720_110333.jpg

IMG_20220720_114126.jpg

IMG_20220720_114137.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আঁকা একটি ঘোড়ার মাথার অংশ দেখতে বেশ অসাধারণ লাগলো। সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়েছেন । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং ব্যবহার করে খুব সুন্দর একটি ঘোড়ার মুখমণ্ডল বা মুখের চিত্র অঙ্কন করেছেন এবং এটি যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি ঘোড়ার মাথা অঙ্কন করেছেন। আপনার অংকন করে ঘোড়ার মাথাটি দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ঘোড়ার মাথার পেইন্টিং করেছেন। আমার কাছে তো খুবই ভালো লেগেছে দেখে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরা হয়েছে এটি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে ঘোরার মাথার চিত্র অংকন অসাধারণ হয়েছে ।কালার কম্বিনেশন টা দারুন লেগেছে আমার কাছে ।আপনি খুবই দক্ষতার সাথে অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন।।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা ঘোড়ার মাথার অংশ দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর করে অঙ্কন করেছেন সত্যি এই ধরনের চিত্র অংকন করতে দক্ষতা লাগে। যেটা আপনি প্রমাণ করে দেখালেন।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

 2 years ago 

জলরঙ ব্যবহার করে আপনি খুবই চমৎকার ভাবে ঘোড়ার মাথার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন জলরঙে অঙ্কিত আপনার এই অংকন খুবই চমৎকার হয়েছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

কমিউনিটিতে জল রং এর কাজ গুলো এখন কমই দেখা যায়। অনেক দিন পর জল রঙ এর আর্ট দেখে খুবই ভালো লাগলো আমার। আপনার জন্য রইলো অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

এত দুর্দান্ত কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে তৈরি কৃত এই আর্টটি আসলে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। কালার কম্বিনেশন একটু বেশি ভালো লেগেছে আমার। আপনার কাছ থেকে আমার সুন্দর সুন্দর আরো চাই । ধন্যবাদ এটি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি সম্পর্কে সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা একটি ঘোড়ার মাথার অংশ সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ দক্ষতা দিয়ে আপনি তৈরি করলেন আপনার উপস্থাপন ভালো ছিল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই এত অসাধারণ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43