গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগ5 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000030564.jpg

IMG20230914165008.jpg

IMG20230908120258.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই গ্রাম বাংলার জনপদ। গ্রাম বাংলার নৈস্বর্গিক সৌন্দর্য আর কোথায় খুঁজে পাওয়া যায় না। গ্রাম বাংলার যে দিকে চোখ যায় সেদিকে মন হারিয়ে যায়। বৈচিত্রময় নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর এই বাংলার প্রতিটি গ্রাম। গ্রাম বাংলার সবুজের বৈচিত্রময় সৌন্দর্য দেখতে কি যে ভালো লাগে তা ভাষায় বলে প্রকাশ করা সম্ভব নয়। বাংলা প্রতিটি গ্রাম অপার সৌন্দর্যে ভরপুর। গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা আনন্দটাই অন্যরকম হয়ে থাকে। প্রাকৃতিক সৌন্দর্য একবার উপভোগ করলে বারবার উপভোগ করতে মন চায়। ঋতু পরিবর্তনের মাধ্যমে গ্রাম বাংলার বৈচিত্র সৌন্দর্যের ভিন্নতা রক্ষা করা যায়। সবুজের চাদরে মুড়ানো অপরুপ সৌন্দর্যে মন কেড়ে নেয়।

IMG20230819123216.jpg

IMG20230914165506.jpg

সকাল কিংবা বিকেলে প্রকৃতির সৌন্দর্যের বৈচিত্র লক্ষ্য করা যায়। কুয়াশা ভেজা সকালের কিংবা গোধূলি বিকেলের প্রকৃতির সৌন্দর্যের নানা রূপ দেখতে পাওয়া যায়। তাইতো প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলা নিকেতন বলা হয় এই বাংলার জনপদকে । যেখানে নীল আকাশের নিচে সবুজের সমাহার। উঁচুনিচু পাহাড় আর বনাঞ্চল, মাঠের পর মাঠ ফসলের সুবিস্তৃত লক্ষ্য করা যায়। যে দিকেই তাকাই শুধু সবুজ আর সবুজ‌। প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা চারদিক । শহরের তুলনায় গ্ৰামের সৌন্দর্য বেশ দুর্দান্ত হয়ে থাকে। গ্রামের সৌন্দর্য যে কাউকেই মুগ্ধ করে।প্রাকৃতিক দৃশ্য দেখলে চোখ জুড়িয়ে যায়।

IMG20230919165655.jpg

IMG20230917112110.jpg

গ্ৰামের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখলে মনের মধ্যে অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়। গ্রামের মেঠো পথে প্রান্তরের প্রাকৃতিক দৃশ্য গুলো মন ছুঁয়ে যায়। সবুজ শ্যামল মাঠ সবকিছুই প্রাকৃতিক। গ্রামের রূপ-বৈচিত্র্য সৌন্দর্যের দৃশ্য মন কেড়ে নেয়। প্রাকৃতিক দৃশ্য গুলো আমাদের মনকে আনন্দিত দেয় এবং মনকে প্রফুল্ল রাখে। গ্রামের প্রকৃতি মানে মুক্ত হাওয়া মুক্ত আকাশ চোখ জুড়িয়ে যাওয়া সৌন্দর্য। আপনাদের মাঝে কিছু প্রাকৃতিক দৃশ্য উপস্থাপন করেছি। নিশ্চয় প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগছে। প্রাকৃতিক দৃশ্য দেখলে আমার কাছে খুব ভালো লাগে।

IMG20230915132917.jpg

IMG20230922170635.jpg

যখন সকালে বা, পড়ন্ত বিকেলে বাইরে বের হই তখন প্রাকৃতিক দৃশ্য চমৎকার ভাবে উপভোগ করে থাকি। নীল আকাশে সাদা মেঘের বেলা বিস্তৃত জুড়ে সবুজের সমাহার দেখতে বেশ দারুন লাগে। এমন প্রাকৃতিক পরিবেশে নিজেকে হারিয়ে দিতে মন চাই বারবার। কারণ প্রকৃতির মাঝে থাকলে মনের মধ্যে প্রশান্তি অনুভব হয়। আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি তা হলো বর্ষাকালে প্রাকৃতিক সৌন্দর্য। বিশেষ করে নীল আকাশের নিচে সবুজ ধান ক্ষেতের সৌন্দর্য বেশ দারুণ। তাছাড়া সব জায়গাতে সবুজ আর সবুজের সমাহার।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য ধারণ করতে আমারও খুব ভালো লাগে। আমিও মাঝেমধ্যে ঠিক এভাবে প্রাকৃতিক সৌন্দর্য ধারণ করি। আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ফসলের মাঠ এবং আকাশের দৃশ্য ধারণ করে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই ধারণ করার চিত্রগুলো দেখে। তবে বিকেলের মুহূর্তে ফসলের মাঠে ঘুরতে আমার খুবই ভালো লাগে।

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই প্রাকৃতিক সৌন্দর্য দেখে এত অসাধারণ মন্তব্য করার জন্য।

 5 months ago 

আসলে প্রকৃতির সৌন্দর্য এতটাই সবাইকে আকৃষ্ট করে যেটা প্রশংসা করে শেষ করা যায় না। হ্যাঁ প্রকৃতি বিভিন্ন সময় বিভিন্ন সৌন্দর্য তুলে ধরে তবে সকালের আবহাওয়া হোক বা গোধূলি বিকেলের আবহাওয়া হোক প্রতিটা সৌন্দর্যই আমাদেরকে আকৃষ্ট করে। আপনার তোলা ছবিতে গ্রামীণ পরিবেশের মাঠের সৌন্দর্য টা বেশি ভালো লেগেছে ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই, প্রাকৃতিক সৌন্দর্য আমাদেরকে আকৃষ্ট করে। ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

প্রতিটি গ্রামে সুন্দর যে ভরপুর। আসলে গ্রামের এই দৃশ্যগুলো দেখলে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্য আপনি ফুটিয়ে তুলেছেন এই ফটোগ্রাফির মাধ্যমে। দেখে ভালো লাগলো।

 4 months ago 

এতো দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো দেখলে সত্যি আমার মনপ্রাণ সব সময় ছুঁয়ে যায়। আসলে পড়ন্ত বিকেল বেলায় বাইরে হাঁটতে বের হলে প্রকৃতির সাথে বেশ দারুন একটা সময় কাটানো যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে চমৎকার কিছু গ্রাম বাংলার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago (edited)

পড়ন্ত বিকেল বেলায় বাইরে হাঁটতে বের হলে প্রকৃতির সৌন্দর্য বেশ দারুন লাগে। আপনি ঠিক বলেছেন, ধন্যবাদ আপনাকে ভাই।

 5 months ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে গ্রাম বাংলার প্রকৃতিক সৌন্দর্য শেয়ার করেছেন। ব্যক্তিগতভাবে আমার এটাই মনে হয় যে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য অন্যান্য সকল সৌন্দর্যকে হার মানায়। বিশেষ করে যারা ছোটবেলা থেকেই শহরে বড় হয়েছে তারা এই সৌন্দর্যকে কখনোই উপলব্ধি করতে পারে না। সবুজ ধান খেত সেই সাথে আকাশে সাদা মেঘের ভেলা এই দৃশ্যটা অসাধারণ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago (edited)

ধান ক্ষেত সেই সাথে আকাশে সাদা মেঘের ভেলা বেশ দুর্দান্ত। এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আপনি অনেক সুন্দর ভাবে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি করেছেন। গ্রামের দৃশ্য গুলো দেখলে মন প্রাণ জুড়ে যায়। আপনি সবুজের সমরোহ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে প্রকৃতির সৌন্দর্য কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

গ্রামের দৃশ্য গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম‌ ধন্যবাদ আপনাকে আপু ‌।

 5 months ago 

আসলে গ্রামের মতো প্রাকৃতিক সৌন্দর্য যার কোথাও খুঁজে পাওয়া যায় না। সবুজ শ্যামলের ঘেরা গ্রামটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এমন সুন্দর গ্রামে ঘুরে বেড়াতে অনেক বেশি ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

সবুজ শ্যামলের ঘেরা গ্রাম দেখতে পেয়ে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। এধরনের দৃশ্য গুলো দেখলে মনের প্রশান্তি খুঁজে পাওয়া যায়। সবুজ স্যামল সবুজের সমারোহ। এবং নীল আকাশের মাঝে মেঘের ভেলা দেখতে অসাধারন লাগতেছে। চমৎকার সব ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভাই। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

সত্যি বলতে ভাইয়া গ্রাম বাংলার সৌন্দর্য আসলেই অপরিসীম। ইট পাথরের শহরে যারা বসবাস করে তারা যদি গ্রামে বেড়াতে আসে আসলেই মনটা আনন্দে ভরে ওঠে আর যেতে ইচ্ছে করে না শহরের দিকে। গ্রাম হচ্ছে সবুজ শ্যামল প্রাকৃতিক সৌন্দর্যের ভরপুর।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 4 months ago 

আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এতো অসাধারণ মন্তব্য করার জন্য।

 5 months ago 

গ্রামীণ প্রকৃতি সবসময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে ভাই। গ্রামীণ ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এরকম সবুজ শ্যামলে ভরা প্রকৃতির মাঝে ঘুরতে ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি ঠিক বলেছেন, প্রকৃতির মাঝে ঘুরতে বেশ ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41