একটি ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের আঁকা একটি ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG-20230210-WA0028 (1).jpg

IMG-20230210-WA0025.jpg

ফুলের ম্যান্ডেলা আর্ট।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230211_215211.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • ফুলের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230211_215433.jpg

  • প্রথমে আমি আর্টিস্ট খাতার মাঝে পেন্সিল কম্পাস দিয়ে দুটি বৃত্ত এঁকে নিলাম। পরে পেন্সিলের রেখার উপর মার্কা কলম দিয়ে বৃত্ত এঁকে নিলাম। বৃত্তের চারপাশে অনেক গুলো ফুলের পাপড়ি দিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230211_214754.jpg

  • এই ধাপে আমি আরও একটি বৃত্ত এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230211_214857.jpg

  • এখন আমি ফুলের পাপড়ি আঁকছি। পাপড়ির এক পাশ খালি রেখে অন্য পাশ ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230211_220133.jpg

  • এই পর্যায়ে পাপড়ি আঁকা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230211_220427.jpg

এখন আমি পাপড়ির গুলোর মাঝে কালো করে নিলাম। এবং তার উপরে বাঁকা করে তিনটি রেখা দিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230211_220644.jpg

  • এখন আমি আরও অনেক গুলো পাপড়ি এবং তার ভিতরে ছোট্ট একটি ফুল এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230211_220731.jpg

  • পাপড়ি আঁকা সম্পূর্ণ হয়েছে।

↘️সর্বশেষ ধাপ :- ↙️

IMG-20230210-WA0025.jpg

  • পাপড়ির মাঝে আমি আরো তিনটি পাপড়ি এঁকে নিলাম । এবং প্রথমটি মার্কার কলম দিয়ে কালো করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এই ভাবে আমি মার্কার কলম দিয়ে ফুলটি আঁকা টি সম্পূর্ণ করি।
যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG-20230210-WA0026.jpg

IMG-20230210-WA0025.jpg

IMG-20230210-WA0028 (1).jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার মেন্ডেল আর্ট তৈরি দেখে আমার এক বছর আগের কথা মনে পড়ে গেল। আমি সেই সময় শুধুমাত্র মেন্ডেলা আর্ট পোস্ট করতাম আপনি যে মেন্ডেল আর্ট পোস্ট করেছেন প্রায় এই রকমের মেন্ডেল। মেন্ডেল আর্ট পোস্ট তৈরি করতে হলে আসলে অনেক ধৈর্য প্রয়োজন হয় আমি মনে করি। যাইহোক এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

যদিও আমি ড্রইং করতে পারিনা তবে এতটুকু জানি এইসব ম্যান্ডেলার ড্রইং করতে প্রচুর সময় এর প্রয়োজন হয়। যথেষ্ঠ সময়ে দিয়ে এই ড্রইং টি আপনি তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট করেছেন।এটা আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি ফুলের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এরকম আর্ট গুলো দেখতে এমনিতে অনেক সুন্দর লাগে। আমি নিজেও চেষ্টা করি এরকম সুন্দর ছোট ছোট ম্যান্ডেলা আর্ট গুলো করার জন্য। আপনার ফুল কি খুবই চমৎকারভাবে ফুটে উঠেছে। এত সুন্দর ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হলেও আপনি খুব সুন্দর করে সময় নিয়ে আর্টটি করেছেন দেখেই বুঝা যাচেছ। আর ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আপনি আমাদের মাজে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছে। ম্যান্ডেলা চিত্র অংকনটি অনেক ভালো লেগেছে আমার। ধাপে ধাপে উপস্থাপন ছিল অসাধারণ।

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া ৷ চমৎকার এঁকেছেন ৷ ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

একটি ফুলের মেন্ডেলা আর্ট খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। আমিও মাঝে মাঝেই মেন্ডেলা আর্ট করি। ম্যান্ডেলা আর্ট খুবই ধৈর্য সহকারে করতে হয়। আপনি খুবই চমৎকারভাবে কারুকাজগুলো ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমি অনেক বেশি ভালবাসি। আমিও মাঝে মাঝে বিভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করে থাকি। কয়েকবার আমিও এমন ধরনের ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি। ভাই আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট টি দেখে বেশ ভালো লাগলো। আর্ট টি স্টেপ বাই স্টেপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54