জল রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা ফুলের পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20240130141933.jpg

IMG20240130142019.jpg

ফুলের পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20240130_162033.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - পানি
৭ - মার্কার কলম ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেইন্টিং করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1000023763.jpg

  • প্রথমে আমি ধীরে ধীরে পেন্সিল দিয়ে ফুলের স্কেচ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000023764.jpg

  • এই পর্যায়ে পেইন্টিং করা আরম্ভ করছি । তাই প্রথমে বড় ফুলটি জল রং দিয়ে তুলির সাহায্য ফুলের পাপড়ি এঁকে নিচ্ছি।

  • লাল রং দিয়ে ফুলের পাপড়ি এঁকে নিয়েছি।

↘️ধাপ :- ৩↙️

1000023766.jpg

*এই পর্যায়ে আমি ফুলের চারপাশে লতা এবং শাখা প্রশাখা এঁকে নিচ্ছি ।

↘️ধাপ :- ৪↙️

IMG_20240130_163025.jpg

  • আমি ফুলের চারপাশে লতা শাখা প্রশাখা এঁকে নিলাম ।

↘️ধাপ :- ৫↙️

1000023768.jpg

  • এখন আমি সবুজ রং দিয়ে ফুলের পাতা এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20240130_163339.jpg

  • ধীরে ধীরে আমি সবুজ রং দিয়ে পাতা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20240130_163456.jpg

  • এই ধাপে আমি ফুলের কুঁড়ি এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

1000023772.jpg

  • হলুদ রং দিয়ে ফুলের কুঁড়ি এঁকে নিয়েছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG20240130141520.jpg

  • পরিশেষে আমি মার্কার কলম দিয়ে ফুল এবং পাতার চারপাশ এঁকে নিলাম।


আশা করি আমার কাঙ্খিত ফুলের পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি জল রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিং টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। ফুলের পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20240130142019.jpg

IMG20240130141933.jpg

IMG20240130141828.jpg

IMG20240130141943.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

ভাইয়া আপনি জল রং দিয়ে খুবই চমৎকার একটি ফুলের আর্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলগুলো খুব সুন্দর হয়েছে। আপনার এই আর্ট কালার করার জন্য দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

জল রঙ ব্যবহার করে সুন্দর একটি পেইন্টিং একেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন ভালো হয়েছে। যে কোন আর্ট করতে গেলে বেশ মনোযোগের দরকার হয়। বুঝা যাচ্ছে আপনি মনোযোগি ছিলেন। ধাপ গুলো সবার বুঝার মত করে বর্ণনা করেছেন। পেইন্টিংটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

ফুলের পেইন্টিং দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ফুলের পেইন্টিং দেখতে জাস্ট অসাধারন লাগতেছে ভাই। চমৎকার ফুটে উঠেছে। লাল সবুজের সমারোহ। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অনেক বেশি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌ ।

 5 months ago 

জল রং দিয়ে খুব সুন্দর ফুলের পেইন্টিং করেছেন ।আপনার পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর ও মনমুগ্ধকর লাগছে। কালার করাতে আরো বেশি ফুটে উঠেছে। চারপাশে লতা পাতা দেওয়ার কারণে আরো বেশি সুন্দর লাগছে । আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য আপু।

 5 months ago 

ভাইয়া খুব সুন্দর করে আপনি প্রথমে নিজের হাতে ফুলটি একে তারপর তার মাঝে জলরঙের সাহায্যে সাজিয়ে পরিপূর্ণ একটি রূপ দিয়েছে দেখতে খুবই অসাধারণ লাগছে। আর কালার গুলো সব চিন্তাভাবনা করে ফুটিয়ে দিয়েছেন বুঝা যাচ্ছে। আমার কাছে খুব সুন্দর লেগেছে ভাইয়া আপনার আজ জল রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিংটি। ধন্যবাদ ভাইয়া। নিজের আইডিয়া দিয়ে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এতো অসাধারণ মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আপনি তো বেশ সুন্দর আর্ট করতে পারেন।জল রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিংটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলটি লাল রঙের হওয়ায় দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। জল রং দিয়ে অঙ্কন করা সকল পেইন্টিংই আমার কাছে খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

জলরঙের সাহায্যে খুব সুন্দর একটি ফুলের পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। ফুলের পেইন্টিংটি জাস্ট অসাধারণ লাগছে। জল রং দিয়ে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

এতো সুন্দর অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

জলরঙে আকা ফুলের পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি বেশ ভালো অংকন করতে পারেন দেখছি। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই, এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর একটি ফুলের পেইন্টিং করেছেন। এটা দেখতে খুব ভালো লাগছে। ফুলটা লাল কালার হওয়ায় দেখতে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

এত অসাধারণ মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36