DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা সুন্দর দুইটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের সুন্দর দুইটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

IMG_20220311_214328.jpg


IMG_20220311_214230.jpg

সুন্দর ডলফিন এর দৃশ্য পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220311_203554.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( লাল,সাদা, কালো, হলুদ )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220311_203408.jpg

আজকে আমি জল রং দিয়ে কোন কিছু পেইন্টিং করার চিন্তা ভাবনা করছি। সন্ধ্যায় নাস্তা করার পরে আমি এই দৃশ্যটি পেইন্টিং করার জন্য বসে গেলাম। যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।
প্রথমে আমি আর্টিস্ট খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220311_220112.jpg

IMG_20220311_204152.jpg

  • টেপ লাগানো শেষ করার পর তুলির সাহায্যে রংয়ের প্লেটে রং নিলাম । তারপর রঙের সাথে সামান্য পানি মিশিয়ে খাতার উপরের অংশে হলুদ রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220311_204346.jpg

IMG_20220311_204639.jpg

  • এই পর্যায়ে আমি মাঝখানে সামান্য জায়গা খালি রেখে নিচের পুরো অংশে হলুদ রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220311_204826.jpg

IMG_20220311_221149.jpg

  • এই ধাপে আমি মাঝখানে সূর্য আঁকার জন্য জায়গা রেখে দুই পাশে লাল রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220311_221430.jpg

  • এখন আমি হলুদ রঙের সাথে সাদা রং মিশিয়ে হালকা হলুদ রং করে নিলাম। তারপর মিক্স করা রং দিয়ে সূর্য এঁকে নিয়েছি।

IMG_20220311_221532 (1).jpg

  • লাল রঙের উপর হালকা সাদা লাগিয়ে নিলাম। এবং তার উপরে হাল্কা ভাবে সাদা এবং হলুদ রঙের মিক্স করা রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220311_211103.jpg

  • এই পর্যায়ে আমি দুটি ডলফিন এর পেইন্টিং
    করব তাই প্রথমে পেন্সিল দিয়ে দুটি ডলফিন এর চিত্র অংকন করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220311_211436.jpg

আমি কালো রং দিয়ে ডলফিন পেইন্টিং আরম্ভ করেছি।

IMG_20220311_212344.jpg

  • আমি ধীরে ধীরে সম্পূর্ণ ডলফিনটি কালো রং দিয়ে একে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220311_223312.jpg

  • এখন আমি আরো একটি ডলফিন আঁকছি।

IMG_20220311_223335.jpg

  • এই পর্যায়ে আমি সম্পূর্ণ ডলফিন টি আঁকা শেষ করেছি।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220311_223433.jpg

  • এই ধাপে আমি পানির ঢেউয়ের উপরে ডলফিন এর ছায়া পড়েছে এমন বুঝা যাওয়ার জন্য কালো রং করে নিলাম। কালো রং করার মধ্য দিয়ে রং করা শেষ হয়েছে আমার।

সর্বশেষ ধাপ↙️

IMG_20220311_225350.jpg

এখন আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।
আশা করি আমার এই দৃশ্য পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আমি শতভাগ চেষ্টা করেছি আপনাদের মাঝে পেইন্টিং টি সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য। এইভাবে আমি এই পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220311_214242.jpg

IMG_20220311_214252.jpg

IMG_20220311_214328.jpg

IMG_20220311_214230.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর দুটি ডলফিন পেইন্টিং করেছেন। আপনার ডলফিন এর পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি প্রতিটি স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টটি সম্পর্কের কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে দুইটি ডলফিন এর পেইন্টিং আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত দুইটি ডলফিন এর চিত্র দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এই অংকন সম্পন্ন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে অংকন পর্বটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন ভাইয়া। বিশেষ করে ডলফিনগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। দেখে একদম বাস্তব মনে হচ্ছে। আপনার ড্রইং এর কালার কম্বিনেশন খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

এত সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে নিখুঁতভাবে সামুদ্রিক ডলফিন এর চিত্র অঙ্কন করেছেন ।যেটা দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে সূর্যাস্তের মুহূর্তে সূর্যের লাল রঙের দৃশ্য পটভূমি খুব সুন্দর ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন ।আমার কাছে অনেক ভালো লাগলো আপনার অংকিত চিত্র টি ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মূল্যবান সময় ব্যয় করে মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রঙের অঙ্কন করা ডলফিন এর সাতার খেলার চিত্রটি অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে ডলফিন সমুদ্রের পানিতে আপন-মনে সাঁতার কাটছে। আপনার হাতের জাদু শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিতো দেখছি জল রং দিয়ে একদম প্রফেশনাল ভাবে পেইন্টিং করতে পারেন ভাই ।আপনার করা এই দুইটি ডলফিন এর পেন্টিং খুবই চমৎকার ছিল এবং আপনি পেন্টিং এর ভিতরে হলুদ রং ব্যবহার করেছেন বলে পেইন্টিংটি বেশ ফুটেছে । সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টটি সম্পর্কে এত সুন্দর ভাবে মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা দুটি ডলফিনের পেইন্টিং করেছেন। বেশ ভালো ছিল ডলফিন গুলি দারুন ভাবে ফুটে উঠেছে এবং আপনার কালার কম্বিনেশন কি দারুন ভাইয়া। দারুনভাবে কাজটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

তুমি তো খুব সুন্দর করে দু'টি ডলফিন মাছের পেইন্টিং অংকন করলে। তুমি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছ‌। আমার কাছে খুবই ভালো লাগলো তোমার পেইন্টিং টা দেখার পর। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর দুটি ডলফিন আপনি অঙ্কন করেছেন দেখতে খুব ভাল লাগছে। মনে হচ্ছে জলের ভিতর থেকে টুপ করে লাফ দিয়ে ডলফিন দুটি উপরে উঠে আসলো। আসলে জল রং দিয়ে যেকোনো কিছু আঁকলে দেখতে খুবই ভালো লাগে ।সবাই কত সুন্দর করে জল রং দিয়ে আঁকে। ভাবছি আমিও চেষ্টা করব আঁকতে।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা সুন্দর দুইটি ডলফিন এর দৃশ্য পেইন্টিং অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে আপনার এই পেইন্টিং করেছেন এবং আমার কাছে ভালো লেগেছে। অনেক সুন্দর পেইন্টিং শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15