প্রিয় তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে আমার লেখা কবিতা "শুভ জন্মদিন"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা শুভ জন্মদিন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

গতকাল আমাদের প্রিয় তনুজা বৌদির জন্মদিন গিয়েছে। প্রিয় তনুজা বৌদির জন্মদিনে আমরা সবাই খুবই আনন্দিত। সবাই জন্মদিন উপলক্ষে নানা ভাবে প্রিয় বৌদিকে জন্মদিনের উইশ করেছে । সকলে জন্মদিনের শুভেচ্ছা বার্তা, হৃদয়ের ভালোবাসা এবং অনুভূতি পাঠিয়েছে বিভিন্নভাবে। আমি প্রিয় বৌদিকে জন্মদিনের উপলক্ষে গতকাল উইশ করতে পারে নি ব্যস্ত থাকার কারণে। এজন্য খুবই দুঃখিত তাই দেরিতে হলেও প্রিয় বৌদির জন্মদিন উপলক্ষে একটি কবিতা লেখার চেষ্টা করছি।

শুভ জন্মদিন

IMG_20230108_123201.jpg


শুভ শুভ দিন আজ প্রিয় বৌদির জন্মদিন
জন্মদিনের শুভক্ষণে বৌদির প্রতি রইলো
হৃদয়ের মুঠো মুঠো ভালোবাসা।

বছর ঘুরে আবার এলো জন্মদিনের শুভক্ষণ
আকাশে বাতাসে আনন্দে উল্লাস বইছে।

রাতের আকাশে তারার মেলা বসেছে
জোনাকিরা আনন্দে মিটমিট আলো দিচ্ছে।

প্রকৃতির আজ নতুন করে সেজেছে
সৌন্দর্যতার রং মেখেছে বারবার।

জন্মদিনের শুভক্ষণে হাসি মাখা ঐ
মুখখানি দেখতে পাবো প্রতিটি মুহূর্তে।

আনন্দের মোহনায় কাটবে দিন গুলো
শুভক্ষণে হৃদয়ের মোর ভাবনা।

প্রতিটি মুহূর্ত হবে শুভ
ফুটবে হৃদয়ে আনন্দের ফুটন্ত পুষ্প।

মনের ঐ কালো মেঘ হবে দূর
সূর্যের আলো ঝিলমিল করবে
পাখিদের কলরবে মুখরিত হবে
প্রিয় বৌদির হৃদয়।

বৌদির প্রতি রইলো হৃদয়ের ভালোবাসা
রইলো অভিনন্দন জন্মদিনের শুভেচ্ছা বার্তা
গ্রহণ করবেন প্রিয় বৌদি কবিতার ছন্দে।

জন্মদিনের আনন্দে আমি যে আটখানা
আনন্দে মাতওয়ালা আজ হৃদয় ব্যাকুল
খুশিতে মন উঁকিতে জন্মদিনের পার্টিতে।

প্রিয় বৌদি ভালোবাসা রংধনু দিয়ে
রাঙিয়েছো সকলের মন।

আজ এই শুভক্ষণে হৃদয়ের ভালোবাসার
গোলাপ দিলাম তোমায় উপহার।

তোমার মনের কল্পনা হবে সত্যি
সুখের রাজ্যে যাবে হারিয়ে।

ইচ্ছে গুলো হবে পূরণ
আনন্দ ছড়িয়ে যাবে বাতাসে
সুবাসিত স্নিগ্ধতায়।

ভালো থাকবে সব সময়
হাসি আনন্দে মেতে থাকুন সারাটি বছর।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে হৃদয়ের ব্যথা কিছুটা হালকা হলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

দিদির জন্মদিনকে ঘিরে দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া অনেক ভাল লাগলো। দিদিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। সারাজীবন সুখে শান্তিতে কাটুক এই কামনা করি। সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৌদির জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং জন্মদিনের শুভেচ্ছা, জন্মদিন নিয়ে বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন আমি মনে করি আমাদের বৌদির এই কবিতাটি খুবই পছন্দ হবে।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌।

 2 years ago 

প্রথমে জানাই বৌদিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আপনি বৌদির জন্মদিনের উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। ধন্যবাদ আমাদের সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

কবিতা পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া বৌদির জন্মদিন উপলক্ষে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এত সুন্দর কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার কবিতাগুলো অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রথমে বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। ভালোবাসার মানুষকে সবাই তার সর্বোচ্চ দিয়ে খুশি করার চেষ্টা করে। তবে এই চেষ্টাটা বিভিন্ন ধরনের হতে পারে কেউ গিফট দিয়ে কেউ বই, কেউ বা কবিতা লিখে।আপনি কবিতা লিখে বৌদিকে সুন্দর একটি জন্মদিন উপলক্ষে সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো কবিতা লাইন কম্বিনেশন টা খুবই সুন্দর ছিল।এত চমৎকার একটি কবিতা বৌদিকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই প্রথমেই।বৌদিকে নিয়ে আপনার স্বরচিত কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনার লেখা কবিতাটা অনেক বড় এবং খুব সুন্দর হয়েছে। সত্যিই খুব ভালো লাগলো আপনার লেখা কবিতাটা পড়ে।

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66