খুবই মজাদার এবং সুস্বাদু পাঁচমিশালী সবজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, পাঁচমিশালী সবজি রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20240307150333.jpg

IMG20240307150252.jpg

পাঁচমিশালী সবজি রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

1000030928.jpg

নামপরিমাণ
শিম২৫০ গ্ৰাম
বেগুন২৫০ গ্ৰাম
বরবটি১৫০ গ্ৰাম
আলুচারটি
চিংড়ি মাছ১০০ গ্ৰাম
টমেটোতিনটি
লাল শাকএক আড়ি
দুনিয়া পাতা কুচিপরিমান মতো
পেঁয়াজ কুচিদুইটি
রসুন বাটাপরিমান মত
কাঁচা মরিচ কুচিপরিমান মত
হলুদ গুঁড়াআধা চামচ
লবণপরিমান মতো
সোয়াবিন তেল১০০ গ্রাম
পানিপরিমাণমতো ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি। রান্নার প্রক্রিয়ার কাজ আরম্ভ করছি।

IMG_20240401_230952.jpg

  • প্রথমে আমি শিম, বেগুন, বরবটি, টমেটো, আলু, লাল শাক কেটে পরিষ্কার পানিতে ধুয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000031140.jpg

  • চিংড়ি মাছের খোসা ছেড়ে নিয়ে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। তারপর পরিমান মতো লবণ এবং হলুদ দিয়ে চিংড়ি মাছ ভালো করে মেখে নিলাম। ‌

↘️ধাপ :- ৩↙️

1000031145.jpg

  • এই পর্যায়ে একটি পাতিল চুলার উপরে বসায়। পাতিলের মধ্যে পরিমাণ মতো তেল ঢেলে দিলাম। তারপর চিংড়ি মাছ পাতিলের মধ্যে দিয়ে ভাজি করে নিচ্ছি। চিংড়ি মাছ ভালো করে ভাজি করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

1000031150.jpg

  • চিংড়ি মাছ ভাজি করে নেওয়ার পরে এখন আমি পাতিলের মধ্যে পরিমাণ মতো হলুদের গুড়া, মরিচের গুঁড়া, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, রসুন বাটা, লবণ ইত্যাদি দিয়ে নাড়িয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20240401_232002.jpg

  • এই পর্যায়ে সামান্য পানি দিয়ে ভালো করে মসলা কষিয়ে নিচ্ছি ।

↘️ধাপ :- ৬↙️

IMG20240307142529.jpg

  • এই ধাপে মসলা কষিয়ে নেওয়া সম্পূর্ণ হয়েছে ।

↘️ধাপ :- ৭↙️

1000031154.jpg

  • এখন আমি পাতিলের মধ্যে শিম, বেগুন, বরবটি, টমেটো, আলু, লাল শাক ঢেলে দিলাম। তারপর কিছুক্ষণ নাড়িয়ে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20240401_232632.jpg

  • এই পর্যায়ে আমি সবজির মধ্যে পরিমাণ মতো পানি দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। কিছুক্ষণ পর পর ঢাকনা উঠিয়ে নাড়িয়ে নিচ্ছি ।

IMG_20240401_232809.jpg

  • ধীরে ধীরে আমার কাঙ্খিত সবজি রান্না হচ্ছে ।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20240401_232940.jpg

কিছুক্ষণ অপেক্ষা করার পর পরিশেষে পাঁচমিশালী সবজি রেসিপি রান্না হয়েছে।

  • এখন আমার কাঙ্খিত পাঁচমিশালী সবজি রেসিপি রান্না করা শেষ হয়েছে। এই ভাবে আমি এই রেসিপি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। রান্না শেষ করার পর এখন আমি খাবার পরিবেশনের জন্য সুন্দর বাটির মধ্যে সবজি নিলাম।

IMG20240307150347.jpg

IMG20240307150259.jpg

IMG20240307150333.jpg

IMG20240307150252.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 months ago 

পাঁচমিশালী সবজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে চিংড়ি মাছ যুক্ত করায় এই সবজির স্বাদ এবং লোভনীয়তা উভয় বৃদ্ধি পেয়েছে।। মজাদার এই রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এতো দুর্দান্ত মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 months ago 

ভাইয়া আপনি বিভিন্ন ধরনের সবজি দিয়ে খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ দেওয়াতে এত স্বাদ মনে হচ্ছে আরও দ্বিগুন বেড়ে গিয়েছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এভাবে সবজি খেতে আমি খুবই পছন্দ করি। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 2 months ago 

সবজি আমার ভীষণ পছন্দ।যেকোনো সবজি খেতে আমি খুবই পছন্দ করি। আর শিম, বেগুন খুব বেশী পছন্দ আমার।আর সবজি রান্নাতে যদি চিংড়ি মাছ দেয়া হয় তবে এর স্বাদ দিগুণ বৃদ্ধি পায়। আপনার রেসিপিটি খুবই স্বাদের হয়েছিল আশাকরি। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

সবজি আপনার পছন্দের জেনে খুব খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু ।

 2 months ago 

বিভিন্ন রকম সবজি এবং চিংড়ি মাছ দিয়ে আপনি খুব মজাদার একটি পাঁচমিশালী রেসিপি তৈরি করেছেন। এমনিতেই চিংড়ি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া তো চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন, চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

সবজি খেতে আমার কাছে বেশ ভালো লাগে। প্রতি সপ্তাহে কমপক্ষে ২ দিন হলেও আমি সবজি খায়। আপনি বিভিন্ন ধরনের সবজি দিয়ে রেসিপি তৈরি করেছেন যা দেখতে খুবই লোভন লাগছে। বিশেষ করে চিংড়ি মাছ ব্যবহার করায় রেসিপিটি আরো সুস্বাদু হবে। সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাই, সবজি খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

পাঁচমিশালী শাকসবজি দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আমার কাছে মাছ মাংসের থেকে শাকসবজি খেতেই বেশি ভালো লাগে। বেশ লোভনীয় লাগছে রেসিপিটি। দেখে মনে হচ্ছে খেতেও বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ ভাইয়া পাঁচমিশালী শাকসবজির দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো আপু, ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

সুস্বাদু পাঁচমিশালী সবজি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আসলে সবজি রেসিপি আমার খুবই প্রিয় আর সবজি রেসিপিতে অনেক পুষ্টিগুণে ভরপুর থাকে। এগুলো শরীরের জন্য খুবই উপকারী। তাই আপনার সবজি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আর সবজি রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রেসিপি পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

পাঁচমিশালী সবজি রেসিপি বাহ্ দারুন ভাই। পুষ্টিকর খাবার তৈরি করেছেন। এভাবে বিভিন্ন ধরণের সবজি একসাথে রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। আপনর রেসিপি পরিবেশন দেখে তো ভালো লাগলো। আমিও এভাবে বাসায় তৈরি করার চেষ্টা করবো।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য করার জন্য।

 2 months ago 

বিভিন্ন ধরনের সবজি একত্রিত করে চিংড়ি মাছের দারুণ রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। চিংড়ি মাছের তৈরি করার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে আর আপনি বিভিন্ন ধরনের সবজি একত্রিত করার কারণে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে।

 2 months ago 

সবজি রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66911.69
ETH 3521.53
USDT 1.00
SBD 3.19