বছর শেষে ক্যালেন্ডার শুধু পাল্টাই ভাগ্যটা নয় যদি কাজে সফলতা না আসে।

in আমার বাংলা ব্লগ8 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, বছর শেষে ক্যালেন্ডার শুধু পাল্টাই ভাগ্যটা নয় যদি কাজে সফলতা না আসে এই বিষয় সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

IMG_20231231_235705.jpg

source

আসুন শুরু করি

মানুষের জীবন খুবই অদ্ভুত অত্যান্ত বৈচিত্র্যময়। মানুষের জীবনটা একটাই। এই একটা জীবনকে নিয়েই পৃথিবী যতো আয়োজন যতো সুখ দুঃখ হাসি কান্না আনন্দ উৎসব এই জীবনকে নিয়ে। এই জীবন যদি একবার হারিয়ে যায় তা আর কখনো ফিরে পাওয়া যায় না। মানুষ বেঁচে থাকার ইচ্ছে করে হাজার বছর কিন্তু মানুষ কয় দিন বাঁচে? মানুষ কখন মারা যাবে তা কখনো কেউ নিশ্চিত ভাবে বলতে পারে না। মানুষের জীবন খুবই ক্ষণস্থায়ী। প্রকৃতির নিয়মে মানুষ চলে যেতে হয় এই পৃথিবী হাজার মায়ার বাঁধন ছিন্ন করে।

তারপরও মানুষের অবুঝ মন প্রিয় মানুষদের নিয়ে বেঁচে থাকার স্বপ্নের জাল বুনে। পৃথিবীর যেই পান্তে মানুষ বসবাস করা হোক না কেন? প্রত্যেক মানুষের আবেগ অনুভূতি ভালোবাসা প্রায় একই রকমের হয়ে থাকে। অর্থাৎ মানুষ যেখানে থাক না কেন? প্রত্যেক মানুষ কষ্ট পেলে চোখের অশ্রু ঝরে পরে। হৃদয়ের মাঝে ভালো লাগা ভালোবাসা অনুভূতি জাগ্রত হয়। আনন্দিত হলে ঠোঁটের কিনারায় হাসির ফুটে উঠে। শরীরের কোন অংশ কেটে গেলে রক্ত বের হয়। প্রত্যেক মানুষের হৃদয়ে ভালোবাসা জন্মে। প্রত্যেক মানুষ চায় একটু সুন্দর ভাবে জীবন যাপন করতে।

কিন্তু প্রকৃতির খেয়ালে সমাজ বাস্তবতায় মানুষের মাঝে ভিন্নতা দেখা যায়। কেউ জন্মগ্রহণ করে সুখের মোছনায় জীবন যাপন করে। কেউ আবার জন্মগ্রহণ করে দুঃখের সাগরে সাঁতার কাটে। যাদের জীবন সুখে ভাসে তাদের প্রত্যেকটি দিন ভিন্ন ভিন্ন আনন্দের হয়ে থাকে । প্রত্যেক দিন তাদের জন্য কোন না কোন দিবস হয়ে থাকে। বছরে প্রত্যেকটি দিন তাদের জন্য কোন না কোন উৎসবের কারণ হয়ে থাকে। আর যারা জন্মগত ভাবে দুঃখের সাগরে সাঁতরায় কাজের মাধ্যমে কোন রকম সমুদ্রে কিনারায় উঠার চেষ্টা করে। তাদের জন্য কোন দিবস থাকে না। বছরের প্রত্যেকদিন তাদের জন্য সমান। কাজে যদি তাদের সফলতা না আসে শুধু বছর শেষে ক্যালেন্ডার শুধু পাল্টাই ভাগ্যটা নয়।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 8 months ago 

মানুষের জীবন আসলেই বৈচিত্র্যময়। ক্যালেন্ডারের তারিখ বদলানোর সাথে সাথে মানুষের জীবনের আয়ু কমে আসে। তারপরও মানুষ বাঁচতে চায় হাজার বছর কিন্তু তা কি আর সম্ভব? সফলতা ব্যর্থতার মধ্য দিয়ে জীবনকে পার করে দিতে হয়। দারুন একটি পোস্ট লিখেছেন আপনি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

আসলেই যদি কাজে সফলতা না আসে তাহলে বছরের পর বছর শুধু ক্যালেন্ডার পাল্টাতে থাকে ভাগ্য আর কখনোই পাল্টায় না। আমি মনে করি পরিশ্রমের মাধ্যমে যতটা আগে সফলতা পাওয়া যায় সেটা অন্য কোন মাধ্যমে কখনোই সম্ভব নয় তাই আমাদের সকলেরই পরিশ্রম করা উচিত। আর জন্মগতভাবে যাদের ভাগ্যটা খারাপ তাদের জন্য রয়েছে সমবেদনা তারপরেও পরিশ্রম করলে সেখান থেকেও ফুল ফোটা সম্ভব বলে আমি মনে করি। সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

সময়, পরিশ্রম ও ভাগ্য ৩টিই একে অপরের পরিপূরক।শুধু শ্রম দিয়েও কেউ সফল হতে পারেনা, আবার শুধু ভাগ্য দিয়েও কেউ সফল হতে পারেনা।একে অন্যের সহযোগিতার প্রয়োজন রয়েছে, যেহেতু এগুলো সব একই অন্যের পরিপূরক। তাই ভাগ্যে থাকলে পরিশ্রম না করলেও মিলবে। আবার ভাগ্যে না থাকলে কঠোর পরিশ্রম করে জান দিয়ে দিলেও কিছু মিলবে না। আর এরকম অহরহর আমি নিজেই দেখেছি। ধন্যবাদ বাস্তবিক বিষয়বস্তু শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 8 months ago 

আসলেই যারা উচ্চবিত্ত পরিবারে জন্মগ্রহণ করে,তাদের প্রতিদিনই কোনো না কোনো বিশেষ দিন। কারণ তাদেরকে তো স্ট্রাগল করতে হয় না। আর নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত মানুষদের জীবনে এক হিসেবে বিশেষ দিন বলতে কিছু নেই। তাদের কাছে সব দিনই সমান। তারা খুশি হয় যদি কাজে সফলতা পায়। তবে এটা ঠিক ধনী হোক আর গরীব,সব মানুষের অনুভূতি একইরকম হয়ে থাকে। দোয়া করি নতুন বছরে যেন সব নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত মানুষেরা সফলতা অর্জন করতে পারে। তথাপি তাদের জীবনটাকে সুন্দরভাবে গড়ে তুলতে পারে। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে, এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59358.13
ETH 2471.72
USDT 1.00
SBD 2.45