বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি চিত্র অঙ্কনটি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

আমি প্রায় সময় ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। যদি একটু বেশি সময় লাগে তবে সুন্দর ভাবে ডিজাইন করতে পারলে দেখতে খুবই সুন্দর লাগে। পাতা এবং বিভিন্ন ধরনের ডিজাইনের সাহায্যে ম্যান্ডেলার চমৎকার ভাবে ফুটিয়ে তোলা যায় যা দেখতে খুবই সুন্দর লাগে।

IMG20230425181603.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230515_074626.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - মার্কার কলম
৩ -জেল ফ্যান
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র আঁকার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG-20230427-WA0054.jpg

  • প্রথমে আমি পেন্সিল কম্পাস এর সাহায্যে একটি বাল্ব এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG-20230427-WA0055.jpg

  • এখন আমি বাল্বের চারদিকে দ্বিতীয় রেখা এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230515_082042.jpg

  • এই পর্যায়ে বাল্বের মাঝে একটি আঁকাবাঁকা রেখা দিলাম। তারপর বাল্বের নিচের অংশে জেল ফ্যান দিয়ে ফুল এঁকে নিচ্ছি‌।

↘️ধাপ :- ৪↙️

IMG20230425175447.jpg

  • জেল ফ্যান দিয়ে ফুল আঁকা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG20230425180138.jpg

এখন আমি ফুলের উপরের অংশে ছোট ছোট ফুল পাতা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG20230425181236.jpg

  • এখন আমি বাল্বের ডান পাশে তিনটি লাভের এর চিত্র থেকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG20230425181603.jpg

এখন আমি বাল্বের উপরের অংশে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG20230425181603.jpg

আশা করি আমার কাঙ্খিত বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি এই ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল।
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

Sort:  
 last year 

বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে। ম্যান্ডেলা আর্টগুলো দেখতে ভীষন ভালো লাগে। এসব আর্টে সময় ও ধৈর্যের দরকার হয়। আপনি খুব সুন্দরভাবে এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্টটি দেখি এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাল্বের মাঝে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার জন্যও অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইলো আপু। এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

পেন্সিল আর সাইন পেন দিয়ে দেখছি বেশ সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করেছেন। তাও আবার বাল্বের ভিতর। আপনার করা ম্যান্ডেলা আর্টটি আমার বেশ পছন্দ হয়েছে। বেশ সুন্দর করে আর্টের প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আট পোস্ট দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আরে বাহ্ আপনি তো দেখছি বাল্বের মাঝে খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে ফেলেছেন। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলগুলোর ডিজাইন খুবই নিখুঁত ছিল যার কারণে দেখতে ভীষণ ভালো লাগছে। আর আপনি অনেক সময় ব্যবহার করে এটি অংকন করেছেন দেখে বুঝতে পারছি। এরকম আর্টগুলো আমি করতে যেমন পছন্দ করি তেমনি দেখতেও ভীষণ ভালো লাগে আমার কাছে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে পাশে থেকে আট পোস্ট দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও জাস্ট অসাধারণ ছিল তো আপনার ম্যান্ডেলা টি। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। এরকম নিখুঁত কাজগুলো আমার একটু বেশি পছন্দ। তাইতো আমি চেষ্টা করি অবসর সময় পেলে এই কাজগুলো করার। বাল্বটির পাশে এবং উপরের অংশে বিভিন্ন রকম ডিজাইনগুলো দেওয়ার কারণে আরও বেশি ভালো লাগছে দেখতে। এই ডিজাইনগুলোর কারণে কাজটা সম্পূর্ণভাবে ফুটে উঠেছে। ভালোই ছিল আপনার ম্যান্ডেলা টি।

 last year 

এত চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনি অসাধারণ ভাবে বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। অনেক অভিজ্ঞতা লাগে এমন আর্ট তৈরি করতে হলে। প্রতিটা ধাপ অনেক দক্ষতার সহিত তৈরি করে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

বাল্বের মাঝে ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে। অসাধারণ চিত্র অংকন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এত সুন্দর কমেন্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাল্বের মাঝে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে অসাধারণ লাগছে। ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় লাগলোও দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

এত চমৎকার কমেন্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

জানতে পেরে অনেক ভালো লেগেছে আপনি মেন্ডেলা আর্ট করতে অনেক বেশি পছন্দ করেন। ঠিক বলছেন মেন্ডেলা আর্ট গুলো দেখতে অনেক সুন্দর হয় যদি মনের মাধুরী দিয়ে সাজিয়ে করা যায়। বিভিন্ন ধরনের মেন্ডেলা আর্ট গুলো করতে সময় লাগে সেটা দেখলে বুঝা যায়। অনেক সুন্দর করে বাল্বের ভিতরে মেন্ডেলা আর্ট তৈরি করেছেন আমার অনেক ভালো লেগেছে দেখতে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62020.79
ETH 2420.03
USDT 1.00
SBD 2.64