DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ইঁদুর তৈরি। /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ইঁদুর তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230103_211623_1 (1).jpg

কাগজের ইঁদুর

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20230103_202821.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - গাম
৩ - কাঁচি
৪ - মার্কা কলম ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • প্রথমে প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230103_214930.jpg

  • আমি প্রথমে টিয়া রঙের একটি রঙ্গিন কাগজ নিলাম। কাগজটির পরিমান মতো কাঁচি দিয়ে কেটে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230103_215217.jpg

  • কাগজটি কাঁচি দিয়ে কেটে ইঁদুরের বডি তৈরি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230103_215600.jpg

  • কাগজ কেটে ইঁদুরের পা তৈরি করে নিয়েছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230103_220652.jpg

  • ইঁদুরের পিঠের উপরে দেওয়ার জন্য একটি আকাশি রঙের কাগজ কেটে নিয়েছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230103_221204.jpg

  • কালো কাগজে চিকন চিকন করে কেটে গাম দিয়ে ইঁদুরের মুখ তৈরি করে নিয়েছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230103_221503.jpg

  • এখন আমি আঠা দিয়ে ইঁদুরের চোখ দুটি জোড়া লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230103_221739.jpg

  • ইঁদুরের পা আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230103_222056.jpg

আকাশী রংয়ের কাগজ ইঁদুরের পিঠের উপরে আঠা জোড়ার লাগিয়ে দিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20230103_211541.jpg

  • এখন আমি ইঁদুরের লেজ আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি সম্পূর্ণ হয়েছে। আরো কোন কাজ বাকি নেই। এইভাবে আমি ইঁদুর টি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি ইঁদুরের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20230103_211541.jpg

IMG_20230103_211551.jpg

IMG_20230103_211617.jpg

IMG_20230103_211623_1 (1).jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ইঁদুর তৈরি করেছেন।ধাপে ধাপে উপস্থাপন থেকে শিখে নিলাম।পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ইঁদুর করে আমাদের মাঝে শেয়ার করেছেন, খুব সুন্দর হয়েছে ভাইয়া। আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন, দেখে অনেক ভাল লাগলো। রঙিন কাগজ দিয়ে দেখছি অনেক কিছুই চাইলে বানানো যায়। রঙিন কাগজ দিয়ে যাই বানানো হয় আমার খুব ভাল লাগে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। অনেক অভিনন্দন ভাইয়া আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে ইদুর বানিয়েছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে।আপনি প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখলে যে কেউ খুব সহজে এভাবেই রঙিন কাগজ দিয়ে ইঁদুর বানাতে পারবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর পোস্ট দেখি আমার বাংলা ব্লগে এসে না আসলে জানতাম না।রঙিন কাগজ দিয়ে প্রতিদিন অনেক ইউনিক পোস্ট দেখতে পাই।আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর করে ইদুরের ছবি তৈরি করেছেন অনেক সুন্দর হয়েছে দেখেতে।প্রতিটি ধাপ সুন্দর করে আপনি শেয়ার করেছেন।

 2 years ago 

বাহ্ ভাই খুব কিউট একটা ইঁদুর বানিয়েছেন। বিশেষ করে রংটা অন্যরকম হওয়ায় অনেকটা কার্টুনের মত লাগছে। এই ধরনের হাতের কাজগুলো বাচ্চাদের স্কুলের জন্য খুব ভালো।

 2 years ago 

ভাইয়া রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ইদুর বানিয়েছেন। কিন্তু আপনার ইদুর দেখে মনে হচ্ছে ঘুমিয়ে আছে। আমার কাছে আপনার এই ইদুর অনেক কিউট লেগেছে।ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি করে ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বর্তমানে ইঁদুরের উৎপাত একেবারে বেড়ে গিয়েছে। যেখানেই যাই না কেন ইঁদুর পিছু ছাড়তে চায় না। তবে রঙিন কাগজ দিয়ে যে ইঁদুর তৈরি করা যায় না সত্যি জানা ছিল না। আপনার আইডিয়া দেখে অনেক ভালো লাগলো। নতুন নতুন আইডিয়া থেকে নতুন কিছু তৈরি করলে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার হাতের কাজ অনেক ভালো লেগেছে। ইঁদুরটি দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছে।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ইদুরটি।তবে ভাই পিঠে আকাশী রঙ না দিয়ে অন্য রং দিলে আরো অনেক সুন্দর লাগত।এ বাদে সব ঠিকঠাক।ধন্যবাদ ভাইয়া সুন্দর ডাই প্রজেক্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজের খুবই সুন্দর একটি ইঁদুর তৈরি করেছেন ৷ রঙ্গিন কাগজের ইদুরটি দেখতে খুবই সুন্দর হয়েছে ৷ আসলে রঙ্গিন কাগজে এমন সুন্দর কাজ গুলো দেখতে আমার খুবই ভালো লাগে ৷ আপনি চমৎকার কিছু শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

আপনার কাগজের তৈরি ইঁদুরটা দেখতে কিন্তু খুব কিউট লাগছে। তবে ইঁদুরের গায়ের রংটা একটু অদ্ভুত লাগছে আমার কাছে। হা হা হা...🤣

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40