জীবন হচ্ছে প্রিয় আপন মানুষ গুলোকে নিয়ে বেঁচে থাকা।

in আমার বাংলা ব্লগ10 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের, জীবন হচ্ছে প্রিয় আপন মানুষ গুলোকে নিয়ে বেঁচে থাকা এই বিষয়ে সম্পর্কে আমার অনুভূতি বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230804_112155.jpg

মানুষের জীবন খুবই অদ্ভুত বৈচিত্রময়। জীবন স্থির নয় পরিবর্তনশীল জীবন কখনো থমকে দাঁড়ায় না। জীবনের গতি পথে জীবন মোড় নেয় অনেক বার। মানুষের জীবন অতি ক্ষুদ্র। ক্ষুদ্র এই জীবনে মানুষ প্রতিটি মুহূর্তে চোখের পাতায় স্বপ্ন আঁকে। হৃদয়ে ভালোবাসার ফুল ফুটে বিবেকে মনুষত্ব বোধ জাগ্রত হয়। কাছের প্রিয় মানুষ গুলো দুঃখ পেলে মন খারাপ হয়। সুখ পেলে ঠোঁটে কিনারায় অট্টহাসি বের হয়। জীবন খুবই অদ্ভুত রহস্যময়। মানুষের জীবনের আলোর প্রদীপ কখন নিভে যাবে তা কেউও বলতে পারে না‌। জীবনে আলোর প্রদীপটা যে কোন মুহূর্তে
নিভে যেতে পারে।

যে কোনো মুহূর্তে প্রাণ পাখি উড়াল দিতে পারেন না ফেরার দেশে। জীবনের শত আয়োজন এক নিমিষেই শেষ হয়ে যায়। মায়া মমতার ভালোবাসার সকল বাঁধন ছিন্ন হয়ে যায় চোখের পলকে। প্রকৃতির এই চিরন্তন সত্য বিষয় গুলো মানুষের বিবেকে অনুধাবন হয় বারবার। তবুও জীবনকে নিয়ে মানুষ কত রকমের স্বপ্ন দেখে। হাজার বছর বাঁচার ইচ্ছে করে। মানুষের মাঝে ভালোবাসার সম্পর্ক স্থাপন করে খুবই নিখুঁত ভাবে। হৃদয়ের মায়া মমতা ভালোবাসা দিয়ে মানুষকে আপন করে তোলে। সুখের আশায় দুঃখের সমুদ্র পাড়ি দিয়ে সুখের তীরে আসার চেষ্টা করে বারবার‌।

কেউ সুখের তীরের দেখা পাই কেউ আবার দুঃখের সাগরে বিলীন হয়ে যায় সারা জীবনের জন্য। সুখ-দুঃখ নিয়ে আমাদের জীবন। ‌ মানুষ কখনো একা বসবাস করতে পারে না। এটাই প্রকৃতি সত্য। মানুষ পরিবার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সবাইকে নিয়ে বেঁচে থাকে। মানুষ তার পরিবার আত্মীয়-স্বজন বন্ধু বান্ধব কে নিয়ে হাজার রকমের স্বপ্ন দেখে। বিশেষ করে কাছের প্রিয় মানুষ গুলোকে নিয়ে চোখের পাতায় হাজারো স্বপ্ন বুনে। হৃদয়ে যত ভালোবাসা আছে তা দিয়ে কাছের মানুষ গুলোকে আপন করার চেষ্টা করে। প্রতিটি মুহূর্ত তাদের সাথে সুখে শান্তিতে হাসখুশি ভাবে থাকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যায়‌।

যেই মানুষের এই পৃথিবীতে আপন কেউ নেই। সে মানুষ কখনো স্বপ্ন দেখে না। পৃথিবীতে বেঁচে থেকেও সেই মৃত। সেই জীবনকে নিয়ে কখনো ভাবতে পারে না। যে মানুষের আপন কেউ নেই সেই মানুষের হৃদয়ে আছে। তবে হৃদয়ের মাঝে কখনো ভালবাসা জাগ্রত হয় না। কারণ মানুষ নিজের জীবনের জন্য যতটুকু ভাবে তার প্রিয় আপন মানুষ গুলোর জন্য তার চেয়ে অনেক অনেক বেশি বার ভেবে থাকে‌। সে মানুষ গুলোর জন্য প্রতি মুহূর্তে সকল বাধা পেরিয়ে সামনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে। বেঁচে থাকার ইচ্ছে করে হাজার বছর। আপন মানুষ গুলোকে ভালো রাখার চেষ্টা করে জীবনের সর্বত্র দিয়ে।

জীবনে যা কিছু আছে তা দিয়ে চেষ্টা করা হয় আপন মানুষ গুলোকে আপন করে তোলার জন্য। জীবনে এ চলার পথে কিছু কিছু পরিস্থিতি নেমে আসে যখন মনে হয় এখনই এই পৃথিবী থেকে চলে যায়। আবার যখন মনে পড়ে প্রিয় মানুষ গুলোকে ভালো রাখার জন্য বেঁচে থাকতেই হবে । যখন জীবনে হাজার রকম পরিস্থিত সামাল দেওয়ার জন্য জীবন যুদ্ধে অবতীর্ণ হতে হয়। প্রিয় মানুষ গুলোকে ভালো রাখার জন্য জীবন যুদ্ধে অবতীর্ণ হতে হয় বারবার।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

ভাইয়া আপনি আজ খুব সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করলেন। খুব ভালো লেগেছে পড়ে। সত্যি আমরা প্রিয় মানুষগুলোর জন্য ই বেঁচে থাকি।সুখে দুঃখে তাদেরকে হাসি মুখে রাখতে আমাদের এই চেষ্টা। অনেক বিপদ এলেও এই প্রিয় মানুষগুলোর কথা মনে হলে তাদেরকে ভালো রাখতে সব বাধা পার হয়ে সুন্দর জীবনের চেষ্টা করে যাওয়া।খুব ভালো লাগলো লেখাগুলো । ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 10 months ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনি একদমই ঠিক কথা বলেছেন ভাইয়া জীবনে প্রিয়জন থাকা খুবই গুরুত্বপূর্ণ। প্রয়োজন না থাকলে একা কোনো মানুষ বাঁচতে পারে না। তবে খুব কম মানুষেরই ভাগ্যে জোটে প্রিয়জনদের সাথে মিলেমিশে জীবন কাটানোর। মাঝে মাঝে অনেকে প্রিয়জন হারিয়ে দূরে চলে যায় মাঝে মাঝে মানুষ প্রিয়জনের কাছে থাকলে সেই প্রিয়জনেরা জীবনকে অতিষ্ঠ করে তোলে। সেজন্য প্রিয়জনের সাথে মিলেমিশে সুখে থাকা খুবই ভাগ্যের ব্যাপার সেটা সবার কপালে জোটে না। বেশ ভালো লাগলো সুন্দর কিছু লেখা পড়ে।

 10 months ago 

জি আপু ভাগ্যের নির্মম পরিহাসের কারণে কিছু প্রিয় মানুষ হারিয়ে যায় জীবন থেকে। এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66209.23
ETH 3496.50
USDT 1.00
SBD 3.16