খুবই মজাদার এবং সুস্বাদ আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি।

in আমার বাংলা ব্লগ9 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই মজাদার এবং সুস্বাদু আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20231203150036.jpg

IMG20231203150221.jpg

খুবই মজাদার এবং সুস্বাদ আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG20231203113514.jpg

IMG20231203110758.jpg

নামপরিমাণ
দেশি মুরগির মাংস১ কেজি
আলুবড় তিনটি
পেঁয়াজ কুচিতিনটি
রসুন বাটাপরিমান মত
আদা বাটাপরিমান মত
হলুদের গুঁড়াআধা চামচ
মরিচের গুঁড়াপরিমান মত
জিরা বাটাপরিমান মত
মিক্স মসলাপরিমান মত
তেজপাতা, দারুচিনিপরিমান মত
এলাচি, লং,পরিমান মত
সরিষার তেল১০০ গ্রাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি। রান্নার প্রক্রিয়ার আরম্ভ করছি।

IMG20231203110758.jpg

IMG20231203113514 (1).jpg

  • প্রথমে আমি মুরগির মাংস গুলো ধুয়ে পরিষ্কার করে নিলাম। তারপর আলু কেটে ধুয়ে পরিষ্কার করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1701634257517.jpg

  • এই পর্যায়ে আমি একটি তেলের কড়াই চুলার উপরে বসায়। পাতিলের মধ্যে পরিণত মতো তেল ঢেলে দিলাম । তারপর পেঁয়াজ কুচি এবং সামান্য লবণ দিলাম। পেঁয়াজ কুচি লাল বর্ণ হওয়া পর্যন্ত নাড়িয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20231204_021443.jpg

  • এই ধাপে পেঁয়াজ কুচি লাল বর্ণ হয়ে গেলে মাংস ঢেলে দিলাম। আমি মাংস গুলো ভাজি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

1701634703450.jpg

1701634875382.jpg

  • এখন আমি মাংসের মধ্যে পরিমান মতোন মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, এলাচি, লং, দারুচিনি, তেজপাতা, রসুন বাটা, আদা বাটা, জিরার বাটা, মিক্স মসলা দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG20231203114757.jpg

IMG_20231204_022456.jpg

  • মসলা জাতীয় সকল উপাদান মাংসের মধ্যে দেওয়ার পরে সব কিছু মাংসের সাথে ভালো করে মিক্স করে নিলাম। তারপর আরো কিছুক্ষণ মাংস ভাজি করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

1701635535833.jpg

  • এই পর্যায়ে আমি মাংস ভালো করে কষিয়ে নিলাম ।

↘️ধাপ :- ৭↙️

1701635663897.jpg

  • মাংস কষিয়ে দেয়ার পর মাংসের মধ্যে আমি আলু ঢেলে দিলাম।

↘️ধাপ :- ৮↙️

1701635874777.jpg

  • এখন আমি পরিমাণ মতো পানি দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম। কিছুক্ষণ পরপর ঢাকনা উঠিয়ে আমি মাংস নাড়িয়ে দিচ্ছি। মাংস রান্না হচ্ছে।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG20231203145728.jpg

  • কিছুক্ষণ অপেক্ষা করার পর মাংসগুলো রান্না হয়ে গেছে। মাংসের ঝোল নিয়ম মতো রেখেছি।

আমার কাঙ্খিত দেশি মুরগির মাংস রেসিপি তৈরি করা শেষ হয়েছে। এই ভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। আমি রেসিপি কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20231203150040.jpg

IMG20231203150210.jpg

IMG20231203150036.jpg

IMG20231203150221.jpg

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 9 months ago 

আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি আমার একটু বেশিই পছন্দ। দেশি মুরগীর মাংস আলু দিয়ে রান্না করলে ঝোল দিয়ে ভাত খেতে ভীষণ ভালো লাগে। এটি খুব ভালো উপস্থাপন করেছেন।

 9 months ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 9 months ago 

দেশি মুরগি এবং আলু দিয়ে আপনি তো দেখছি অনেক সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা আজকের রেসিপি দেখে আমার কাছে বেশ লোভনীয় মনে হচ্ছে। বেশ সুন্দর করে গুছিয়ে আজকের রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

রেসিপি পোস্ট দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আলুর সাথে দেশি মুরগির দারুন একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার রেসিপিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই জাতীয় রেসিপিগুলো আমি খুবই পছন্দ করে থাকি। খুব সুন্দর হয়েছে আপনার রান্নার ধাপগুলো সাজানো। রেসিপিটা দেখেও বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

এইজন্যই তো বলি তোমাদের বাড়ির সামনে দিয়ে আসতে কেন এত ঘ্রাণ আসছিলো নাকে🤣।আসলে দেশি মুরগি আমার খুব পছন্দ, তাই মনে হয় এমনটা হয়েছে। যাই হোক অনেক মজাদার ও প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

বাড়ির সামনে দিয়ে গেলেন বাড়িতে তো আসলেন না শুনে বেশ খারাপ লাগছে‌। নিশ্চয় আবার কখনো বাড়ির সামনে দিয়ে গেলে আসবেন। ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 9 months ago 

আলু দিয়ে মুরগির মাংস খেতে কিন্তু বেশ ভালই লাগে। আজকে আপনার আলু দিয়ে মুরগির মাংস রান্না করার রেসিপি টা দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আশাকরি খেতেও বেশ সুস্বাদু হয়েছিল। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে আলু দিয়ে মুরগির মাংস রান্না করার এই রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

দেশি মুরগির মাংস খেতে আমি অনেক বেশি পরিমাণে ভালোবাসি। দেশি মুরগির মাংস এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে৷ আর আজকে যেভাবে আপনি আলু দিয়ে দেশী মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ এটিকে দেখে এখনি মুখে পানি চলে আসলো৷

 9 months ago 

জি ভাই দেশি মুরগির মাংস খেতে সবাই বেশ ভালোবাসে। ধন্যবাদ আপনাকে ভাই।

 9 months ago 

দেশি মুরগির মাংসের মধ্যে আলু দিলে এর স্বাদ অনেক বেশি হয়ে থাকে। দেশি মুরগির মাংস আমার অনেক পছন্দের। অন্যান্য মাংসের চেয়ে এর টেস্ট অনেকটা আলাদা। সুস্বাদু একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago (edited)

দেশি মুরগির মাংস খেতে আমার ভীষণ ভালো লাগে। যদি মজাদার সুস্বাদু আলু দিয়ে রান্না করা হয় তাহলে রান্নাটি দারুন ভাবে জমে ওঠে। আপনি দারুন দক্ষতায় প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আমার ভীষণ ভালো লাগলো

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 9 months ago 

দেশি মুরগির মাংস খেতে আপনার ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাই।

 9 months ago 

আপনি আজকে আমার প্রিয় রেসিপি শেয়ার করেছেন ভাইয়া, আলু দিয়ে দেশি মুরগির মাংসের রেসিপি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে বিশেষ করে মাংসের চেয়ে আলুটা আমার বেশি পছন্দ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনি ঠিক বলেছেন, মুরগির মাংসের মধ্যে আলু দিলে আলু খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56