এলোমেলো কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বন্ধুরা, আপনাদের মাঝে আজও এসে
হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার মোবাইলে তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

1668522605910.jpg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9X9Qbc8mqzZ9BjCKRDeYWY8tC8UrZePeyq2MncuhdkoHSemRNdwHDRWZUb2YyJWQ4KUwDGn4vLrTKEXeZGKjyUn1FWm (1).gif

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

রংধনুর আলোকচিত্র

IMG_20221115_185221.jpg
source
Device :- Redmi note 7

  • আমরা বিভিন্ন সময় আকাশে রংধনু দেখে থাকে। রংধনুতে সাতটি রং থাকে। সাধারণত রংধনু বায়ুমন্ডলে অবস্থিত জলকণার সূর্যের আলোর প্রতিসরণের ফলে সৃষ্টি হয়। প্রায় সময় বৃষ্টির পর আকাশে রংধনু দেখা যায়। প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ উৎস হলো রংধনু। রংধনু দেখতে অর্ধ গোলাকৃতির দেখায়।

রাধাচূড়া ফুলের আলোকচিত্র

IMG_20221115_191125.jpg
source
Device :- Redmi note 7

  • রাধাচূড়া ফুল আমাদের দেশে সব জায়গায় দেখা যায়। এই ফুলগুলো দেখতে বেশ অসাধারণ। সাধারণত রাধাচূড়া ফুল হলুদ, লালচে এবং গোলাপি রঙের হয়ে থাকে। রাধাচূড়া ফুলের ছোট ছোট পাতাগুলো দেখতে বেশ সুন্দর লাগে। রাধাচূড়া হচ্ছে ঝোপ আকৃতির গুল্ম জাতীয় উদ্ভিদ। এই ফুলগুলো সাধারণত রাস্তার দুই ধারে দেখতে পাওয়া যায়।

মৎস্য পোনা প্রজনন কেন্দ্রের আলোকচিত্র

IMG_20220607_083212.jpg

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

IMG_20220607_083200.jpg
source
Device :- Redmi note 7

  • আলোকচিত্র টি মৎস্য পোনা প্রজনন কেন্দ্রের। এই প্রজনন কেন্দ্রটি ফেনীর মুহুরী প্রজেক্ট এলাকায় অবস্থিত। আমাদের ফেনী জেলার অধিকাংশ মাছের পোনা এই জায়গা থেকে উৎপাদন করা হয়। বাঁশের সাহায্যে জাল দিয়ে বিভিন্ন জাতের মাছের পোনা উৎপাদন করা হয়। বক, বাজ পাখি, মাছরাঙ্গা সহ অন্যান মাছ ভক্ষণকারী প্রাণী থেকে মাছের পোনা রক্ষার জন্য উপরে কালো কাপড় ব্যবহার করা হয়েছে।

পড়ন্ত বিকেলে প্রাকৃতিক সৌন্দর্যের আলোকচিত্র

IMG_20221014_103943_1.jpg

IMG_20221014_104010.jpg
source
Device :- Redmi note 7

  • এই আলোচিত্র গুলো আমি পড়ন্ত বিকেল বেলা ঢাকা চট্টগ্রাম হাইওয়ের উপর দাঁড়িয়ে তুলেছিলাম। তখন প্রাকৃতিক পরিবেশ খুবই চমৎকার ছিলো। মৃদু রোদ, নীল আকাশে সাদা মেঘের বেলা, দক্ষিনে হাওয়া বইছে। রাস্তার উপর দাঁড়িয়ে দূরে তাকালে মনে হয় আকাশের সাদা মেঘ গুলো নিচে নেমে এসেছে। সাদা মেঘের এমন দৃশ্য সত্যি খুবই চমৎকার। আমি কিছুক্ষণ যাবৎ দাঁড়িয়ে মেঘের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করেছি ।

ক্ষিরা ফুলের আলোকচিত্র

IMG_20221115_194642.jpg
source
Device :- Redmi note 7

  • এই ফুলগুলো হচ্ছে ক্ষিরা ফুল। ক্ষিরা সাধারণত শীতকালে উৎপাদন করা হয়ে থাকে। ক্ষিরা খেতে সবাই পছন্দ করে। আমাদের এই অঞ্চলে ক্ষিরা সবচেয়ে বেশি চাষাবাদ করা হয়। ক্ষিরার সালাত সবার কাছে বেশ জনপ্রিয়। ক্ষিরার ফুল হলুদ রঙের হয়ে থাকে। ফুলগুলো দেখতে বেশ সুন্দর।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভাইরে ভাই কি ছিল এইগুলা!একদম চোখ ধাদানো সব ফটোগ্রাফি,চোখ জোড়া একদম জুড়িয়ে গেলো।আর প্রতিটি ছবি এত সুন্দর হয়েছে কোনটা ছেড়ে কোনটা কথা বলবো বুঝেই পাচ্ছি না।তবে অনেকদিন পর রংধনুর ফটোগ্রাফি দেখে ভীষণ ভাল লাগলো।

 2 years ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা আলোকচিত্র আমার কাছে খুবই ভালো লেগেছে।। বিশেষ করে রংধনু এবং নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা একদম নজর কাঁপানো ছিল। ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। শেয়ার করে ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে রাধা ছুড়া ফুলের ফটোগ্রাফিটি দারুন লেগেছে। সত্য কথা বলতে ভাইয়া আপনার শেয়ার করা পড়ন্ত বিকালে ফটোগ্রাফিটি দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আপনার তোলা প্রতিটি আলোকচিত্রে জাস্ট অসাধারণ ছিল। রংধনু ছবিটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। রাধাচূড়া ফুললের নাম আমি এই প্রথম শুনলাম। কিন্তু ফুলটা দেখতে বেশ ভালোই সুন্দর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝেই সুন্দর সুন্দর আলোকিত গুলো উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পোস্টটি দেখে এতো চমৎকার মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। রাধাচূড়া ও রংধনু ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। পড়ন্ত বিকেলে আকাশের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছে ।মনে হচ্ছে আকাশে জমে থাকা মেঘগুলো খুব উড়ে বেড়াচ্ছে। এবং আর একটু নিচে নামলে ই ছোঁয়া যাবে মেঘ গুলোকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আপনার এলোমেলো ফটোগ্রাফিটি ফুটিয়ে তুলেছেন। আমার কাছে বেশি ভালো লেগেছে নীল আকাশের মধ্যে সাদা মেঘের ভেলা ফটোগ্রাফিটি।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আকাশের মেঘ গুলো দেখে মনে হচ্ছে এখনি ঝরে পড়ে যাবে। ক্ষিরা ফুল দেখতে অনেকটা কুমড়ো ফুলের মতো দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো খুব ভাল লাগলো। বেশি ভাল লাগলো আকাশের ছবি, রঙধনুর ছবি।আপনি খুব সুন্দর ছবি তোলেন।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

লাস্টে আকাশের ছবিগুলো যা হয়েছে!কি বলবো!
খুব খুব খুবই ভালো লেগেছে।ক্যামেরার হাত বেশ ভালো দেখছি আপনার।
ধন্যবাদ এতো সুন্দর ছবি শেয়ারের জন্য।শুভ কামনা রইলো।

 2 years ago 

এত দুর্দান্ত কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62