চাঁদের ম্যান্ডেলা আর্ট 🌙।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।
আজ আমি আপনাদের আমার হাতের আঁকা চাঁদের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্ট টি দেখবেন আশা করি। আজ চাঁদের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই ম্যান্ডেলা আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক চাঁদের ম্যান্ডেলা আর্ট টি।

আসুন শুরু করি

IMG20231110191847.jpg

IMG20231110191831.jpg

চাঁদের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG-20231101-WA0018.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল
৫ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আর্ট করার জন্য প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20231110_221540.jpg

  • প্রথমে আমি পেন্সিল কম্পাস দিয়ে একটি চাঁদ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20231110_221942.jpg

  • এখন আমি চাঁদের ভিতরের অংশের মাঝ বরাবর একটি ফুল এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20231110_222051.jpg

  • এই পর্যায়ে আমি ফুলের পাপড়ি এঁকে নিলাম এবং পাপড়ির চারপাশে কালো করে নিয়েছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20231110_222411.jpg

  • এই ধাপে আমি আরো কিছু পাপড়ি এঁকে নিলাম। এবং পাপড়ির মাঝে ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20231110_223038.jpg

IMG_20231110_222625.jpg

  • আমি ধীরে ধীরে মার্কার কলম দিয়ে ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20231110_223131.jpg

  • এখন আমি ফুলের উপরে অংশে আড়াআড়ি রেখা দিয়ে ডিজাইন করে নিয়েছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20231110_223612.jpg

  • ফুলের পাপড়ির উপরের দিকে আরো কিছু ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20231110_223834.jpg

  • এই পর্যায়ে আমি ধীরে ধীরে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৯↙️

IMG_20231110_223910.jpg

  • চাঁদের মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন করা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ১০↙️

IMG_20231110_224237.jpg

  • চাঁদের নিচের অংশে তারা এঁকে নিলাম।

↘️ধাপ :- ১১↙️

IMG_20231112_204350.jpg

সৌন্দর্য বৃদ্ধির জন্য তারার দুই পাশে ডিজাইন করে নিচ্ছি ‌।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20231112_210330.jpg

  • পরিশেষে আমি তারার মাঝে ডিজাইন করে নিয়েছি।

আশা করি আমার কাঙ্খিত চাঁদের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি মার্কার কলম দিয়ে চাঁদের ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

IMG20231110191831.jpg

IMG20231110191847.jpg

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

Sort:  
 11 months ago 

চাঁদের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। আজকের এই ম্যান্ডেলা আর্টের মাধ্যমে চাঁদের সৌন্দর্যটাকে মনে হচ্ছে কাছে থেকে সবাই উপভোগ করবে। আপনার সুন্দর আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনিও ম্যান্ডেলা আর্ট করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আমার কাছেও ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে। আপনার এই আর্ট খুবই চমৎকার হয়েছে। ছোট ছোট ডিজাইন এর জন্য এই আর্ট দেখতে এত ভালো লাগে। এই ধরনের আর্ট অনেক সময় নিয়ে করতে হয়। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

খুবই সুন্দর হয়েছে ভাইয়া চাঁদের ম্যান্ডেলা আর্ট। আমার কাছে ভীষণ পছন্দ হয়েছে এর নিখুঁত কারুকার্যগুলো। প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন যেটি আরো বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট ভীষণ সময় সাপেক্ষ এবং কঠিন কাজ। আপনি বেশ সময় নিয়ে চমৎকার আর্টটি উপহার দিয়েছেন। বেশ নিখুঁত ফিনিশিং টাচ দিয়েছেন বলতে হচ্ছে। অনেক ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এত চমৎকার গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলোর মাঝে আমি অন্যরকম একটা সৌন্দর্য দেখতে পাই ৷ তাই এগুলো দেখতে যতটা না ভালো লাগে আমার , নিজে করতেও ততটা ভালো লাগে ৷ খুবই সুন্দর হয়েছে আপনার এই ম্যান্ডেলা আর্ট টি ৷ ভীষণ ভালো লাগলো আমার ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য ৷

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার
জন্য।

 11 months ago 

অনেক সুন্দর করে চাঁদের ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এমনিতেও মেন্ডেলা আর্ট গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

এভাবে যখন কাউকে তাদের ম্যান্ডেলা তৈরি করতে দেখি বা আর্ট করতে দেখি হঠাৎ যেন মনে পড়ে যায় ঈদের দিনগুলো। একদম ছোট থেকে এ পর্যন্ত ঈদের দিন গুলো মনে পড়ে যায় এরই মধ্য দিয়ে। খুব ভালো লাগলো সুন্দর এই আর্ট দেখতে পেলে। চমৎকার হয়েছে আপনার কার্যক্রম।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই, এই ধরনের আর্ট দেখলে ঈদের দিনের কথা মনে পড়ে যায়। ধন্যবাদ আপনাকে ভাই।

 11 months ago 

চাঁদের এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে। চাঁদের ভেতরে নিখুঁত নিখুঁত বিভিন্ন রকমের ম্যান্ডেলার ডিজাইন অংকন করেছেন আপনি। ফিনিশিং টা অনেক সুন্দর ভাবে দেওয়া হয়েছে। এরকম ম্যান্ডেলার ডিজাইনগুলো অঙ্কন করতে অনেক বেশি সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার এরকম দক্ষতা মূলক কাজের প্রশংসা সত্যি করতে হচ্ছে।

 11 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ।

 11 months ago 

এই ধরনের আর্ট গুলো করতে আসলেই অনেক সময়ের প্রয়োজন। আপনি খুব ধৈর্য সহকারে এটি করেছেন। দেখতেও বেশ ভালো লাগছে। ভেতরের ডিজাইন গুলো খুবই চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর আপনি সেই ধৈর্যেরই পরিচয় দিয়েছেন। যা দেখে খুবই ভালো লাগলো। চাঁদের মধ্যে এরকম সুন্দর ম্যান্ডেলা আর্ট আমি আগে কখনো দেখিনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি আর্ট এই প্রথম দেখতে পেলাম। চাঁদের মধ্যে এরকম সুন্দর আর্ট তৈরি করার মাধ্যমে এর প্রতি ভালোবাসা আরো বেশি পরিমাণে বৃদ্ধি করে দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59696.83
ETH 2363.30
USDT 1.00
SBD 2.55