আমার লেখা কবিতা "ফিরে আসবে" /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা "ফিরে আসবে" সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে কবিতাটি। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220510_160138.jpg

ফিরে আসবে

অন্ধকারাচ্ছন্ন গভীর রজনীতে
নিস্তব্ধতায় তোমার কথাই ভাবছি
হয়তো তুমি আবার ফিরে আসবে।

হয়তো আবার আকাশের
ঐ কালো মেঘ উড়ে যাবে।
ধরণীতে আবার পূর্ণিমার আলো পৌঁছবে।
তোমার মুখখানি হয়তো ঐ
পূর্ণিমার আলোতে দেখবো।

কত রাত এভাবে কেটে গেলো
একাকিত্বের বিষন্নতায় ধুঁকে ধুঁকে মরেছি আমি।

প্রতিটি রাত এখনো আশায় থাকি
তুমি আসবে বলে।

হৃদয়ের ফুল বাগিচায়
হাজারো রঙের ফুল সাজিয়েছি
তুমি মালা গাঁথবে বলে।

তোমার অপেক্ষাতে ফুলের
পাপড়ি শুকিয়ে গিয়েছে
তবুও তুমি আসো নি।

আমি সুরভিত গন্ধরাজের সুঘ্রাণ
এখনো গ্রহণ করে নি
তুমি আসবে বলে।

আমি এখনো রাতের গহীনের
মিটমিট তারা একা একা গুণে নি
তুমি আসবে বলে।

তুমি আসবে বলে
ভোরের স্নিগ্ধ হাওয়ায়
উপভোগ করি নি।

তুমি আসবে বলে
একটি সুন্দর সকাল
উষ্ণতার ছোঁয়া এখনো পাই নি ‌।

তুমি আসবে বলে
দুপুরের সময়গুলো কেটে যায়
হৃদয়ের অগোচরে।

তুমি আসবে বলে
গোধূলী বিকেলের পূর্ব আকাশের
আলোর দৃশ্য এখনো দেখা হয় নি।

সন্ধ্যায় লাল,নীল হাজার রঙের আলোকসজ্জা
মাঝে ও হৃদয়ের বারান্দায় এখন অন্ধকার।

হাজারো ও ঐশ্বর্যের মাঝে
এখন আমি অনেক নিঃসঙ্গ
হয়তো তোমায় আবার ফিরে পাবো।

হৃদয়ের ভালোবাসা দিয়ে
আগলে রাখবো তোমায়
তুমি আবার ফিরে এসো।

জানি তুমি বড্ড অভিমানী
তবুও আমি আশায় রাখি
তুমি আবার ফিরে আসবে হৃদয়ের এই উঠানে‌।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনার লেখা কবিতাটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। কবিতার প্রত্যেকটি লাইন খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এক লাইনের সাথে অন্য লাইন খুব সুন্দর ভাবে মিলে গেছে। এভাবেই এগিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার মনে অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আজকের কবিতা সত্যি অনেক ভালো হয়েছে। আসলে কবিতা লেখার জন্য একটা গুন প্রয়োজন হয় এবং সেই গুনটি আপনার ভিতরে রয়েছে। আমিও মাঝেমধ্যে চেষ্টা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। খুবই ভালো লেগেছে। কবিতার মাধ্যমে আপনি আপনার প্রিয় জন আসার অপেক্ষা করছেন। আজকের কবিতাটি খুব সুন্দর ছিল ভাইয়া।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। এই কবিতায় আপনার অপেক্ষার অনুভূতি প্রকাশ করেছেন। এই কবিতাটা যদি বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা হয় তাহলে বলব আপনার অপেক্ষার প্রহর একদিন কেটে যাবে।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো দুর্দান্ত কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য‌

 2 years ago 

ভাই আপনার কবিতার জুড়ি নেই । সত্যি বেশ দারুন লেগেছে। ছন্দে ছন্দে লিখেছেন আপনার কবিতাখানি। খুব উপভোগ করেছি। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার লিখেছেন ভাইয়া । আপনার কবিতার প্রত্যেকটি লাইন খুবই ভালো ছিল । আপনার কবি মনে আপনার প্রিয় মানুষটিকে পাওয়ার ব্যাকুলতা সেটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । আশাকরি আপনার প্রিয় মানুষটি আপনার কাছে ফিরে আসবে আবার । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই এত সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

তোমার অপেক্ষাতে ফুলের
পাপড়ি শুকিয়ে গিয়েছে
তবুও তুমি আসো নি।

কবিতার এই অংশটুকু অনেক বিরহের ছিল। তবে আমি বিরহের কবিতা গুলো অনেক পছন্দ করি। আপনার ক্রিয়েটিভিটি সত্যি অসাধারণ অনেক সুন্দর ভাবে কবিতাটি উপস্থাপন করেছেন।

 2 years ago 

এত সুন্দর মতামত জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। আমার কাছে আপনার কবিতা লাইন গুলো বেশ ভালো লেগেছে। এর আগেও আপনার অনেক সুন্দর সুন্দর কবিতা লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হয়তো আবার আকাশের
ঐ কালো মেঘ উড়ে যাবে।
ধরণীতে আবার পূর্ণিমার আলো পৌঁছবে।
তোমার মুখখানি হয়তো ঐ
পূর্ণিমার আলোতে দেখবো।

প্রিয় মানুষের ফিরে আসা নিয়ে চমৎকার কিছু লাইন নিজের ভেতর থেকে বের করে এনেছেন । ভাল লাগল পড়ে। সুন্দর এমন আরও কবিতা আমরা চাই আপনার থেকে। ধন্যবাদ ভাই

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মতামত শেয়ার করে উৎপাদন করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া।ভাবুক প্রেমিক তার প্রিয়জনের জন্য দীর্ঘদিন প্রতীক্ষায় অবিরত কখন সে ফিরে আসবে।আপনি পুরো একটি গল্পের কাহিনী ফুটিয়ে তুলেছেন কবিতায় বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43