নিজ হাতে তোলা কয়েকটি গোলাপের আলোকচিত্র📸 ফুলের সৌন্দর্য যখন হৃদয় ছুঁয়ে যায় ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার মুঠোফোনে তোলা কয়েকটি গোলাপের ফুলের আলোকচিত্র সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

1644548248801.jpg

পৃথিবীতে যত ফুল রয়েছে তারমধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং পরিচিত ফুল হচ্ছে গোলাপ। গোলাপের সৌন্দর্য তার পাপড়ির গঠন নান্দনিকতা এবং মনমুগ্ধকর ঘ্রাণের কারণে সবার কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে।

গোলাপ আমাদের কাছে অতি জনপ্রিয় এবং বেশ পরিচিত একটি ফুল। । গুল্ম বহুবর্ষজীবী ফুলের গাছ হলো গোলাপ। গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপের বিভিন্ন প্রজাতির মধ্যে অনেক জাত হয়েছে। গোলাপের ডালপালাতে প্রচুর কাঁটা সজ্জিত থাকে। জাতের প্রকারভেদে গোলাপ গাছ বিভিন্ন ধরনের বা, বড় ও ছোট হয়ে থাকে।

IMG_20220125_140755.jpg

IMG_20220208_132637.jpg

IMG_20220208_132627.jpg

IMG_20220125_141933.jpg

https://w3w.co/sequenced.rehearsal.entangling

বর্তমানে পৃথিবীতে গোলাপের কতটি প্রজাতি রয়েছে তা বলা প্রায় অসম্ভব কারণ গোলাপের নিত্যনতুন হাইব্রিড জাতের বহু প্রজাতি উদ্ভব হচ্ছে। এই হাইব্রিড জাতের ফুল গুলো দেখতে অত্যন্ত সুন্দর। একটি ফুলের পাপড়িতে দুই বা ততোধিক রং রয়েছে। বা, দুই থেকে তিনটি রঙের মিশ্রণ রয়েছে।যার কারণে ফুলগুলো সৌন্দর্য সহজে মানুষকে আকর্ষণ করতে পারে। বর্তমানে হাইব্রিড জাতের ফুলগুলো সবত্র দেখা যাচ্ছে।

IMG_20220208_132816.jpg

https://w3w.co/festivities.hooting.craziness

অনেক রঙের গোলাপ জন্মে থেকে। লাল, কমলা,গোলাপী, খয়রি সাদা, কালো,নীল, মিশ্রন রঙের (একটি পাপড়ির মধ্যে দুই বা ততোধিক রং) ইত্যাদি।

সবচেয়ে আশ্চর্যজনক কথা হলো পৃথিবীতে যত রং রয়েছে সকল রঙের গোলাপ ফুল পাওয়া যায়। আর কোন ফুল বা ফুলের জাত মধ্যে এত রংয়ের ফুল পাওয়া যায় না।

IMG_20220208_132426.jpg

IMG_20220208_132433.jpg

https://w3w.co/immensity.communes.brag

তাই পৃথিবীর সকল প্রান্তের মানুষের কাছে গোলাপ সমান জনপ্রিয় । বিশ্বের সকল মানুষের কাছে যেসব ফুল সর্বাধিক জনপ্রিয় তার মধ্যে গোলাপ অন্যতম।

IMG_20220125_140239.jpg

IMG_20220125_140233.jpg

https://w3w.co/prelude.initiatives.overhaul

আসলে গোলাপের গ্রহণযোগ্যতা, গুরুত্ব এবং এর ব্যবহার সম্পর্কে আপনাদের মাঝে আমার পক্ষে বুঝিয়ে বলা সম্ভব নয়। কারণ গোলাপ একমাত্র ফুল যাকে ভালোবাসার প্রতীক হিসেবে আখ্যায়িত করা হয়। শুধু ভালোবাসার প্রতীক হিসাবে আখ্যায়িত করা হয় তা নয় এটিকে রাজকীয় এবং রহস্যময় ফুল হিসেবেও আখ্যায়িত করা হয়। রহস্যময়ী হিসেবে বলার কারণ হলো গোলাপ পৃথিবীর একমাত্র ফুল যার গঠন বৈশিষ্ট্য ভিন্ন ভিন্ন হয়ে থাকে বিভিন্ন জাতের মধ্যে পাপড়ির গঠন বৈশিষ্ট্য বিভিন্ন রকম হয়ে থাকে।

IMG_20220208_132244.jpg

IMG_20220208_132205.jpg

IMG_20220208_132521.jpg

https://w3w.co/slush.bodes.skinny

গোলাপের সৌন্দর্য মানুষের মনকে খুব সহজে ছুঁয়ে যায়। এর সুবাসিত ঘ্রাণে মানুষ বিভোর থাকে।

IMG_20220208_132403.jpg

IMG_20220125_135859.jpg

IMG_20220125_135846.jpg

https://w3w.co/good.reliability.questioning

আমরা সবাই জানি লাল গোলাপকে ভালোবাসার প্রতীক হিসেবে আখ্যায়িত করা হয়। এবং সাদা গোলাপ হচ্ছে শান্তির প্রতীক। গোলাপি গোলাপকে বিনয় এবং কোমলতা বা প্রেমের প্রতীক হিসেবে বলা হয়। কমলা গোলাপকে উৎসাহ উদ্দীপনা এবং শক্তি প্রতীক হিসেবে জানা হয়।

কাল গোলাপকে শোক বা, দুঃখের প্রতীক হিসেবে জানা হয়। সবুজ গোলাপ কে সমৃদ্ধির প্রতীক হিসেবে জানা হয়।

IMG_20220125_142019.jpg

https://w3w.co/birthmarks.merrily.improbable

ফুল দিয়ে মানুষের মনের ভাব আদান প্রদান করা হয়ে থাকে। মনের ভাব প্রকাশের সবচেয়ে উৎকৃষ্ট এবং সৌন্দর্যময় মাধ্যম হলো ফুল দিয়ে প্রকাশ করা। হৃদয়ে জায়গা করে নেওয়ার অন্যতম মাধ্যম হলো ফুলের বিনিময় করা।

বন্ধুত্বপূর্ণ সহানুভূতি এবং শুভেচ্ছা জানানোর অন্যতম মাধ্যম হলো ফুল।

IMG_20220125_135807.jpg

IMG_20220125_140049.jpg

IMG_20220125_142015.jpg

https://w3w.co/teahouses.refinished.costume

গোলাপ শুধু সৌন্দর্যের জন্য বিখ্যাত তা নয় এর বহুল ব্যবহার রয়েছে। আমরা সবাই জানি গোলাপ থেকে গোলাপ জল তৈরি করা হয়ে থাকে। বিভিন্ন প্রসাধনী তৈরিতে গোলাপ এর ব্যবহার অত্যাধিক।

গোলাপ ফুলকে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে নানা ধরনের প্রসাধনী তৈরি করা হয়। গোলাপ ফুলের ভেষজ গুনাগুন অনেক। এই ফুলের শুকনো পাপড়ি পানি সাথে মিশিয়ে ক্ষতস্থানে দিলে তাড়াতাড়ি ভালো হয়ে যায়।

IMG_20220208_132726 (1).jpg

তাছাড়া বিভিন্ন রোগ নিরাময়ে গোলাপ এর ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। গোলাপের পাপড়িতে প্রচুর পরিমাণে ভিটামিন সি পাওয়া যায়।

বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে সেবন করলে ভালো কার্যকারিতা পাওয়া যায়।

IMG_20220208_132732.jpg

https://w3w.co/slush.bodes.skinny

পরিশেষে বলা যায় যে কোন অনুষ্ঠানে গোলাপের ব্যবহার করা হয়ে থাকে। প্রিয় ব্যক্তি কে অভ্যর্থনা ও শুভেচ্ছা জানাতে গোলাপের ব্যবহার সর্ব উৎকৃষ্ট মাধ্যম।

সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য সমূহের মধ্যে ফুল অন্যতম

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago (edited)

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

গোলাপকে বলা হয় ফুলের রানী।
আপনি অনেক সুন্দর সুন্দর গোলাপের ছবি তুলেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার প্রতিটি ফটোগ্রাফ। আপনি প্রতিটি ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। বিশেষ করে প্রথম দুটি জাতের গোলাপের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগছে। সর্বশেষ ফটোগ্রাফি টিও অসাধারণ। আপনাকে ধন্যবাদ ভাই এতগুলো গোলাপের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার গোলাপ ফুলের ছবি গুলো শেয়ার করেছেন। আমার কাছে আপনার প্রত্যেকটি ছবি অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন সেইসাথে বিস্তারিত লিখেছেন। সত্যি আপনার প্রতিটি ফটোগ্রাফি ছিল নজরকাড়া। আর আমাদের সাথে এত সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে। পোষ্টটি সম্পর্কে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার ফটোগ্রাফি বরাবরই অনেক ভালো হয়ে থাকে। সব সময় আপনি খুব যত্ন করে সময় দিয়ে ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এভাবে সব সময় ভালো ভালো ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত চমৎকার ভাবে কমেন্টের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি তো দারুণ ফটোগ্রাফি করতে পারেন।আসলে গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়। গোলাপ ফুলের অনেক প্রজাতি আছে আপনি ঠিক কথা বলেছেন। বিশেষ করে লাল ও সাদাটা আমার খুবই ভালো লাগে আরো অনেক সুন্দর সুন্দর কালার আছে। গোলাপের ভিতরে আলাদা একটা সৌন্দর্য কাজ করে মাধুর্যপূর্ণ লাগে। মনকে আলোকিত করে। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি গুলো

 2 years ago 

আমার পুরো পোস্টটি দেখে এত সুন্দর ভাবে আপনার মতামত প্রকাশ করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

গোলাপ ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। আপনি বেশকিছু কালারের গোলাপ ফুলের ছবি তুলেছেন। আপনার পোষ্টের মাধ্যমে অনেকগুলো কালারের গোলাপ ফুলের ছবি একসঙ্গে দেখতে পেলাম। খুবই ভালো লাগলো ছবিগুলো দেখে। তাছাড়া আপনার উপস্থাপনা ও খুব সুন্দর ছিল। সবমিলিয়ে ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালোবাসা দিবসের আগে গোলাপের ফটোগ্রাফি বাহ দারুণ। ফুল পবিত্র একটি জিনিস। অনেক ফুল আছে তবে ভালোবাসা প্রকাশের জন্য গোলাপই ব‍্যবহার করা হয়ে থাকে। প্রত‍্যেকটা গোলাপের ফটোগ্রাফি অনেক ভালো ছিল। ধন্যবাদ আমাদের সাথে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমার পুরো পোস্টটি দেখে এত সুন্দর ভাবে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। দেখতে খুবই সুন্দর লাগছে প্রত্যেকটি ফটোগ্রাফি। অনেক ধরনের গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। মুগ্ধ হয়ে গিয়েছি প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে। আমার কাছে হলুদ গোলাপ ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত চমৎকার ভাবে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন।আপনার আজকের ফটোগ্রাফি গুলো দারুন ছিল।এত গোলাপের সমাহার।ছবিগুলো দেখে মন ভরে গেল।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43