সুস্বাদু এবং মজাদার রুই মাছ ভাজি রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই সুস্বাদু এবং মজাদার রুই মাছ ভাজি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230707_125608 (1).jpg


রুই মাছ ভাজি রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230707_115808 (1).jpg

নামপরিমাণ
রুই মাছআট পিছ
পেঁয়াজ কুচিতিনটি
রসুন বাটাপরিমান মত
আদা বাটাপরিমান মত
কাঁচামরিচ কুচিপরিমান মত
জিরার গুঁড়াপরিমান মত
মরিচ গুঁড়াপরিমান মত
হলুদ গুঁড়াআধা চামচ
লবণপরিমান মতো
সোয়াবিন তেল১০০ গ্রাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

1688744842671.jpg

  • প্রথমে আমি মাছের টুকরোর মধ্যে মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ এবং জিরার গুড়া দিয়ে ভালো করে মেখে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230707_220034.jpg

মাছ ভাজি করার জন্য প্রথমে আমি একটি তেলের কড়াই চুলার উপরে বসায়। তারপর পরিমাণ অনুযায়ী তেল দিলাম। ‌

↘️ধাপ :- ৩↙️

1688745776469.jpg

  • এখন আমি মাছের টুকরো গুলো তেলের মধ্যে ছেড়ে দিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230707_220446.jpg

  • ধীরে ধীরে মাছ ভাজি হচ্ছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230707_220551.jpg

  • মাছের নিচের অংশ বাজি দিয়ে হয়ে গেলে এখন আমি মাছের টুকরোগুলো উল্টিয়ে দিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230707_122405.jpg

  • মাছের টুকরো গুলো ধীরে ধীরে ভাজি হচ্ছে।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230707_224624.jpg

IMG_20230707_123638.jpg

  • মাছ ভাজি হয়ে গেলো তেলের কড়াই থেকে মাছের টুকরো প্লেটে নিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230707_124951.jpg

এই পর্যায়ে আমি পেঁয়াজ ভাজি করবো। পেঁয়াজের মধ্যে রসুন বাটা, কাঁচামরিচ কুচি দিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20230707_125305.jpg

  • পেঁয়াজ ভাজি হচ্ছে।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20230707_125335.jpg

পেঁয়াজ ভাজি হয়ে গেলে এখন আমি পেঁয়াজ ভাজি চামচ দিয়ে মাছের টুকরো উপর ছিটিয়ে দিলাম।

IMG_20230707_125512.jpg

এখন আমার কাঙ্খিত সুস্বাদু এবং মজাদার রুই মাছ ভাজি রেসিপি তৈরি করা শেষ হয়েছে। এইভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG_20230707_125608.jpg

IMG_20230707_125512.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

আপনি পেঁয়াজ দিয়ে সুস্বাদু ও মজাদার রুই মাছ ভাজি রেসিপি তৈরি করেছেন। পেঁয়াজ দিয়ে এভাবে যে কোন মাছ ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। দেখে মনে হচ্ছে আপনার পেঁয়াজ দিয়ে ভাজি করা এই রুই মাছের রেসিপিটা খুব মজা করে খেয়েছিলেন। রুই মাছ বেশিরভাগ মানুষের পছন্দের। বিশেষ করে আমার কাছে একটু বেশি ভালো লাগে রুই মাছ খেতে।

 last year 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

মাছ ভাজি যে আমার কি পছন্দ রে ভাই সেটা আপনাকে বলে বোঝাতে পারবো না। বিশেষ করে গরম ভাতের সাথে মাছ ভাজি আর এইভাবে মুচমুচে করে ভাজি করা পেঁয়াজ একসাথে অসাধারণ খেতে লাগে। বিশেষ করে আপনার মাছ ভাজির যে কালারটা হয়েছে তাতেই মনে হচ্ছে যে একথাল ভাত খাওয়া যাবে। আর এমনিতেও রুই মাছ আমার বেশ ভালো লাগে খেতে।

 last year 

ভাই আপনি খুব চমৎকার মন্তব্য করেছেন‌। আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো । মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আরে আপনি তো দেখছি সুস্বাদু এবং মজাদার একটা রেসিপি তৈরি করলেন। রুই মাছ ভাজি রেসিপি খেতে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে যে কোন ভাজি মাছ পান্তা ভাত দিয়ে খেতে আমি অনেক বেশি পছন্দ করি। আবার গরম গরম ভাত দিয়ে ও এরকম ভাজি মাছ খেতে খুব ভালো লাগে। দেখে বুঝতে পারছি বেশ মজা করে খাওয়া হয়েছিল রুই মাছ ভাজির এই রেসিপিটা।

 last year 

জি ভাই, পান্তা ভাতের সাথে মাছ ভাজি খেতে খুব ভালো লাগে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রুই মাছ ভাজি রেসিপিটি মজাদার হয়েছে।রুই মাছ আমার অনেক প্রিয়। আপনার রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি খুব চমৎকারভাবে দশটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 last year 

আসলে রুই মাছ আমাদের সকলেরই খুব প্রিয়। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রুই মাছ ভাজি আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

রেসিপিটি দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ‌

 last year 

রুই মাছের ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। রুই মাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি পরিবেশন করলেন। দেখেই যেন ভালো লাগলো।

 last year 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনার পোস্ট দেখেই তো আমার জিভেতে জল চলে এসেছে। এত সুন্দর করে রুই মাছ ভাজি করলে তো পেট ভরে খেতে ইচ্ছা করবে এটাই স্বাভাবিক। কারণটা রুই মাছ আমার খুবই পছন্দের এবং প্রিয় একটি মাছ। সুন্দর পদ্ধতিতে রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year (edited)

রুই মাছ আপনার খুবই পছন্দ জেনে আমার ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রুই মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। রুই মাছ ভাজা খেতে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

দুই স্তরের রুই মাছ ভাজার কার্যক্রম আমাদের মাঝে দেখিয়েছেন। আমার খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর ভাবে টেবিল আকারে সমস্ত উপাদান গুলো উপস্থাপন করেছেন। এরপরে রান্নার কার্যক্রম শুরু করেছেন পর্যায়ক্রমে রান্নার কাজ করে দেখিয়েছেন শেষ পর্যন্ত। অসাধারণ ছিল আপনার এই রান্না প্রক্রিয়া।

 last year 

রেসিপি পোস্টটি দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42