ঈদ মোবারক।

in আমার বাংলা ব্লগ2 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

IMG20240411083703 (1).jpg

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, ঈদুল ফিতরের অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। প্রথমে আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার, এডমিন মডারেট প্যানেলের সকল সদস্যসহ সকল প্রিয় ভাই বোনদের

ঈদুল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই:-
ঈদ মোবারক।

‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশীর ঈদ...।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহূ সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন হচ্ছে। সকালের মাঝে ঈদ আনন্দ বিরাজ করছে। আকাশে বাতাসে ঈদের খুশি হওয়া বইছে। পরিবার পরিজন, আত্মীয়স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগিতে ব্যস্ত সময় পার করছি আমরা। আসলে ঈদ আনন্দ অনুভূতি গুলো সত্যি বেশ দারুণ। কুয়াশা ভেজা সকালে ফজরের নামাজ পড়ে নতুন জামা কাপড় পড়ে, গায়ে আতর সুবাস সুরমা লাগিয়ে, মিষ্টি মুখ করে, হাতে জায়নামাজ নিয়ে নিজের সন্তান বা, ভাগিনা ভাগ্নি ভাতিজা কে কোলে নিয়ে অথবা হাত ধরে হেঁটে ঈদে নিয়ে যাবার আনন্দটাই অন্যরকম।

IMG20240411083630.jpg

ঈদে যেতে যেতে সকলের সাথে কুশল বিনিময় ঈদে গিয়ে বাচ্চাদের বিভিন্ন ধরনের খেলনা খাবারের জিনিসপত্র কিনে দেওয়া তারপর ঈদগাহে গিয়ে ঈদের নামাজ পড়ে আল্লাহর দরবারে শুকরিয়া আদায়ের মাধ্যমে ঈদ আনন্দ আমাদের সকলের মাঝে ছড়িয়ে পড়ে। ঈদের নামাজ পড়ে সকলের সাথে কোলাকুলিতে ব্যস্ত হয়ে পড়ি আমরা। একে অন্যজনের সাথে বুকের সাথে বুক মিলিয়ে সাম্য আন্তরিকতা এবং ভালোবাসা স্থাপন করি। ঈদ শুভেচ্ছা বার্তা বিনিময়ের মাধ্যমে আমরা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিই সকলের সাথে।

IMG20240411083642.jpg

ধনী দরিদ্র সকলে এক কাতালে ঈদের নামাজ পড়ে ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে শুভেচ্ছা বার্তা বিনিময়ের মাধ্যমে ভাতৃত্ববোধ সৃষ্টি করি। সমাজের অসহায় বঞ্চিত হতদরিদ্র মানুষের মুখে ঈদের আনন্দ ফুটে তুলতে আর্থিক সহযোগিতা এবং খাবার বিনিময়ের মাধ্যমে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিয়ে থাকি সকলের সাথে। নতুন জামা কাপড় হাতে মেহেদি দেওয়া আর গায়ে আতর সুরমা সুবাস লাগিয়ে ঈদ আনন্দ আরো‌ রাঙ্গিয়ে তুলি আমরা। ছোটদের ঈদ সালামির আনন্দটা সত্যি অন্যরকম হয়ে থাকে। আগে আমরা ছোটকালে অনেক আনন্দ সহকারে ঈদ সালামি নিয়েছি।

আর এখন আমরা বড় হয়ে ছোটদের ঈদ সালামি দিচ্ছি এটাই প্রকৃতির নিয়ম যা ভাবতে খুব ভালো লাগে। ছোটদের ঈদ সালামির আনন্দ দেখে খুব ইচ্ছে হয় যেন আবার শৈশবে হারিয়ে যায় ঈদ সালামি নিতে। প্রিয়জন আত্মীয় স্বজন সকলের সাথে দেখা করার মাধ্যমে ঈদ আনন্দে জোয়ার বয়ে যায়। সকলের পরিবার গুলোতে ঈদ আনন্দের উৎসব থাকে। ঈদ আমাদের মাঝে নিয়ে আসে অনাবিল আনন্দনের মুহূর্ত। আমাদের মা-বোনেরা বিভিন্ন রকমের সাজে সেজে থাকে। হাতে মেহেদি দেয়ার মুহূর্ত গুলো ঈদ আনন্দ আরো বাড়িয়ে তোলে‌। বিভিন্ন রকমের মজাদার এবং মুখরোচক খাবারের মাধ্যমে ঈদ আনন্দ উপভোগ করা যায় বেশ দুর্দান্ত ভাবে। ঈদের মুহূর্তে সকলের পরিবার গুলোতে বেশ ভালো মানের খাবার পরিবেশন করা হয় । আমরা সকলে ঈদ আনন্দে আত্মহারা হয়ে উঠি। এই আনন্দের মুহূর্তগুলো সত্যি বেশ অসাধারণ। আমাদের হৃদয়ে ঈদ আনন্দ বয়ে যায় প্রতিক্ষণে । সারা বছর যেন আমাদের হৃদয়ে ঈদ আনন্দ বয়ে যায় এই আশাবাদ ব্যক্ত করি।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 months ago 

আপনাদের সবাইকেও ঈদের শুভেচ্ছা রইল। আরি ঈদ মানে ধনী গরিব সবাই একসাথে মিলেমিশে এই ঈদের আনন্দ উপভোগ করা। আসলে এই ঈদের সময় আপনারা যে নামাজ পড়েন সেই নামাজের সকল বর্ণের মানুষ সমান হিসেবে ধরা হয় এবং সবাই মিলে একসাথে নামাজ পড়েন। আসলে এই জিনিসটা কিন্তু খুবই একটা সুন্দর দিক। আর আপনার ঈদের দিনগুলো যেন ভাল কাটুক এই প্রার্থনা রইলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঈদ মোবারক ভাই‌। ধনী গরিব সকলে এক কাতারে নামাজ পড়ে কৌশল বিনিময় ঈদ শুভেচ্ছা বার্তা এবং কোলাকুলি করার মাধ্যমে সকলের মাঝে সাম্য এবং ভ্রাতৃত্ববোধ সৃষ্টি হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

ঈদ মোবারক ভাইয়া। ঈদের দিন নিয়ে করা আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। ঈদের মাঠে আসলেই ধনী-গরীবের কোন বৈষম্য থাকেনা। আর নামাজ শেষে কোলাকুলি এক অনাবিল আনন্দ।ঈদ্গাহ মাঠের ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনাকেও আপু ঈদ মোবারক। ঈদগাহে ঈদের নামাজ শেষে কৌশল বিনিময় ঈদ শুভেচ্ছা বার্তা আদান প্রদান এবং কলাকুলির মাধ্যমে সকলের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে পড়ে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

অনেক সুন্দর একটি সময় কাটালেন আপনাকেও ঈদ মোবারক ঈদের শুভেচ্ছা জানাই। এই দিনটি আমাদের সকলের জন্য অনেক পবিত্র এবং আনন্দের একটি দিন। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরে আমরা এই দিনটিকে অনেক সুন্দর ভাবে আনন্দের সাথে কাটাই। আপনি খুব সুন্দর একটি দিন অতিবাহিত করলেন। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 months ago 

প্রথমে আপনাকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। আমরা একটি মাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর পাই। এই দিনটি আমাদের খুশি এবং অনেক আনন্দের দিন। সবাই মিলে একসাথে নামাজ পড়া, ছোটদেরকে সালামি দেওয়া। ধনী গরিবের মধ্যে কোন ভেদাভেদ থাকেনা। আপনি ঈদের দিনটি খুব সুন্দর ভাবে উপভোগ করলেন। এবং চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। গুছিয়ে সুন্দরভাবে একটি পোস্ট উপহার দিলেন আমাদের মাঝে, তার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

প্রথমে আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই ঈদ মোবারক। আর ঈদের দিনে এই ঈদের পোস্টটি আমাদের জন্য অত্যন্ত আনন্দদায়ক একটি পোস্ট। ঈদের দিনে আমাদের জন্য একটি কাঙ্খিত চাওয়া ঈদগাহে যেয়ে নামাজ পড়া। সৃষ্টিকর্তার একটি মহান কৃপা যে এখানে ধনী-গরীব কোন বৈষম্য নেই। ঈদগাহে যে আপনার ফটোগ্রাফি করা অনেক সুন্দর হয়েছে সেই সাথে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66015.85
ETH 3551.21
USDT 1.00
SBD 3.13