DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা পাতাসহ একটি পোকার পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে আঁকা পাতাসহ একটি পোকার পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220518_160939.jpg

পাতাসহ একটি পোকার পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220518_161143.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • প্রথমে আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম‌।

IMG_20220518_164554.jpg

  • তারপর পেন্সিল দিয়ে একটি পাতার চিত্র অঙ্কন করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220518_165335.jpg

  • এখন আমি পাতার উপরে একটি পোকা পেইন্টিং করবো ‌। তাই প্রথমে তুলি সাহায্যে লাল রং করা আরম্ভ করেছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220518_165423.jpg

  • পোকাটির লাল রং করার সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220518_165652.jpg

  • এখন আমি কালো রং দিয়ে পোকাটির মুখের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220518_165842.jpg

  • এখন আমি পোকাটির উপরের ও নিচের অংশে কালো রঙ দিয়ে রেখা দিলাম । এবং পোকার গায়ের উপরে কালো রং দিয়ে ফোটার মতোন করে দিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220518_170358.jpg

  • এই পর্যায়ে পোকা গায়ে কালো রংয়ের দাগ দেওয়া বা ফোঁটা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220518_170826.jpg

  • এই ধাপে আমি সাদা রং দিয়ে পোকাটি চোখ এবং মুখ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220518_171340.jpg

  • এখন আমি পাতাটি সবুজ রং দিয়ে আঁকা শুরু করছি।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220518_171433.jpg

*এই পর্যায়ে সবুজ রং দিয়ে পাতাটি আঁকা সম্পন্ন হয়েছে।

↘️সর্বশেষ ধাপ↙️

IMG_20220518_171957.jpg

পরিশেষে এখন আমি পাতার চারপাশে এবং ভিতর কালো রং দিয়ে রেখা দিলাম।

IMG_20220518_160908.jpg

আশা করি আমার কাঙ্খিত পাতাসহ একটি পোকার পেইন্টিং পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি পেইন্টিং টি সম্পূর্ণ করি। আর্টিস্টি সম্পন্ন করতে পেরে আমার কাছে খুব ভালো লাগছে।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
ফুলের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220518_160939.jpg

IMG_20220518_160908.jpg

IMG_20220518_160911.jpg

IMG_20220518_160915.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ বিকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

পাতার উপরে পোকার পেইন্টিং দেখতে সত্যিই খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে পেইন্টিংটি তৈরি করেছেন। কিছুদিন আগে আমিও আর্টি করেছিলাম কিন্তু আমি জল রং দিয়ে করিনি পেন্সিল রং দিয়ে করেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা পাতাসহ একটি পোকার চিত্রাংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই নিখুঁতভাবে আপনি পুরো চিত্র কোনটি সম্পন্ন করেছেন। চিত্রাংকন এর ধাপগুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা ছিল অনেক অনেক ভালো লাগার মত। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ রইল সুন্দর মতামত উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আইডীয়াটি ভাল ছিল আপনার। পোকা বসে আছে একটি পাতার উপর। জল রং দিয়ে অংকন করে বেশ ফুটিয়ে তুলেছেনও। সুন্দর হয়েছে আপনার আর্ট। আমাদের সাথে সুন্দর এই আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে জল রং দিয়ে পাতাসহ একটি পোকার পেইন্টিং করেছেন। পাতাসহ পোকার পেইন্টিংটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার পেইন্টিং এর মধ্যে বিশেষ করে কালার গুলো দারুনভাবে ফুটে উঠেছে। পাতাসহ পোকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনার পেইন্টিংটি আমার কাছে চমৎকার লাগছে। বিশেষ করে বাগ পোকাটিকে দেখতে খুবই সুন্দর লাগছে। সব মিলিয়ে দারুন হয়েছে ভাইয়া। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

খুব সুন্দর করে পাতা ও পাতার উপর পোকা এঁকেছেন। রং ও খুব সুন্দর করেছেন।কালার কম্বিনেশন অসাধারণ ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে একটি পাতার উপর একটি প্রকার দারুণ এক দৃশ্য আপনি অঙ্কন করেছেন। আপনার করা অংকন অনেক ভালো হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। পাতার উপর সাধারণত এই ধরনের পোকা দেখা যায় আর সেই বিষয়টি আপনি ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত অসাধারণ ভাবে আপনার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া এতো সুন্দর করে জল রং দিয়ে পাতাসহ পোকার চিত্র আর্ট করেছেন যেনো মনে হচ্ছে কোনো ফটোগ্রাফি করা, একদম নিখুঁত ভাবে আপনি আর্টটি সম্পূর্ণ করেছেন ভাইয়া, আপনার আজকের আর্টটি দেখে সত্যি আমি মুগ্ধ, এছারাও আপনার উপস্থাপনা খুবই চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই ‌।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা পাতাসহ একটি পোকার পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে একটি পাতা সহ একটি পোকার পেইন্টিং টি আপনি অনেক প্রফেশনাল ভাবে সম্পন্ন করেছেন ভাই । আপনার সৃজনশীল দক্ষতা আপনার পোষ্টের মাধ্যমে প্রকাশ পাচ্ছে ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি ভবিষ্যতে এমন পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

পোস্টটি দেখে এতো অসাধারণ অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60970.82
ETH 2602.36
USDT 1.00
SBD 2.65