আবারো বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের,বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট ম্যাচ খেলা দেখার অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20231020_230214.jpg

IMG_20231021_112557.jpg
মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে
Credit: Facebook page ms sports Live

আপনার সকলের অবগত আছেন, ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট খেলা চলছে। ক্রিকেট খেলা নিয়ে আমাদের মাঝে উৎসাহ উদ্দীপনা এবং উন্মাদনার শেষ নেই। আর যখন নিজের দেশের খেলা হয় তখন তো বেশ উৎসাহ উদ্দীপনা হৃদয়ের মাঝে কাজ করে। গতকালকে ভারত এবং বাংলাদেশের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিলো ভারতের পুনেতে । ভারত বাংলাদেশের ম্যাচ তা নিয়ে উপমহাদেশের দর্শকের মধ্যে বেশ টানটান উত্তেজনা কাজ করছে। টসে জিতে বাংলাদেশ প্রথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। শুরুটা বেশ ভালোই করেছিলো। বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং তানজিদ হাসান তামিম মিলে ভালো পার্টনারশিপ করতে সক্ষম হয়েছে।

IMG_20231021_112640.jpg

IMG_20231021_112738.jpg
মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে
Credit: Facebook page ms sports Live

ওপেনিং জুটি দেখে বোঝা যাচ্ছিলো বাংলাদেশ ২৮০ রানের মতোন করতে পারবে। প্রথম ১৫ ওভারের বাংলাদেশ রান করেছে ৯৫। লিটন এবং তানজিদ তামিম দুর্দান্ত ব্যাটিং করেছে। দুঃখ জনকভাবে কুলদীপ এর এক ডেলিভারিতে তানজিদ ৫১ রান করে এলবিডব্লিউ আউট হয়ে যায়। তারপর থেকে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় শুরু। ভারতীয় বোলারদের সামনে কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারে নি।
খুব বাজে ভাবে শান্ত এবং মিরাজ আউট হয়ে যায়। বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের মাঝে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে লিটন দাস। কিন্তু লিটন দাস ৬৬ রান করে জাদেজার বলে ক্যাচ আউট হয়ে যায়।

IMG_20231021_112807.jpg

IMG_20231021_112913.jpg
মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে
Credit: Facebook page ms sports Live

তখন থেকে বাংলাদেশের জয়ের আশা শেষ হয়ে গিয়েছে। ভারতীয় বোলারদের সামনে ভালো ব্যাটিং করা সম্ভব হয় নি। তারপর তৌহিদ হৃদয় মাত্র ১৬ রান করে আউট হয়ে যায়। তারপর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ অনেক চেষ্টা করে কোন রকম দলকে ২৫৬ রান পর্যন্ত এগিয়ে নিয়ে যায়। ৫০ ওভারে বাংলাদেশ ২৫৬ রান করতে সক্ষম হয়। কম রানের টার্গেট ব্যাট করতে নেমে ভারতীয় দলের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান চমৎকার ব্যাটিং উপহার দিলো।

IMG_20231021_113007.jpg

IMG_20231021_113043.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে
Credit: Facebook page ms sports Live

৫৩ রান করে গিল আউট হয়ে যায় মিরাজের বলে। মাহমুদউল্লাহ বাউন্ডারিতে দাঁড়িয়ে অসাধারণ একটি ক্যাচ নেয়। তারপর শ্রেয়াস আইয়ার অল্প কিছু রান করে আউট হয়ে যায়। তারপর বিরাট কোহলি এবং রাহুল দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তুলতে সক্ষম হয়। বিরাট কোহলি নান্দনিক সেঞ্চুরি আমাদের মাঝে উপহার দিয়েছে। আসলে বর্তমান বিশ্বে বিরাট কোহলি অত্যন্ত দক্ষ এবং চৌকস খেলোয়াড়। তার ব্যাটিং নান্দনিকতা সবাইকে বেশ মুগ্ধ করে। বিরাট কোহলি 103 রানে অপরাজিতা ছিলো । সহজে ভারত ২৬১রান করে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ।

IMG_20231021_113120.jpg

IMG_20231021_113152.jpg

IMG_20231020_230214.jpg
মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে
Credit: Facebook page ms sports Live

ভারত ব্যাটিং,বোলিং এবং ফিল্ডিং খুব ভালো করেছে। যার কারণে সহজে জয় ছিনিয়ে নেয়।বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের কারণে এবারের ম্যাচ জয়লাভ করতে পারে নি। আসলে বাংলাদেশী হিসেবে এইটি আমাদের জন্য খুবই লজ্জাজনক। বাংলাদেশ নিয়মিত উইকেট হারিয়েছে। কেউ ভালো স্কোর করতে পারে নি। আশা করবো বাংলাদেশ আগামী ম্যাচ গুলোতে জয়লাভ করবে। নিশ্চয় নিজেদের ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ভালো রান করতে সক্ষম হবে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54