একটি মগের মধ্যে বিড়ালের মুখ চিত্র অঙ্কন 🐱।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, একটি মগের মধ্যে বিড়ালের মুখ চিত্র অঙ্কন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আমি মাঝে মাঝে চিত্র অঙ্কন করে থাকি। হাতে সময় পেলে চিত্র অঙ্কন করতে বসে। আমি মনে করি চিত্র অংকন করতে হলে হাতে সময় নিয়ে এবং মন ফ্রেশ করে বসা উচিত। তা না হলে চিত্র অঙ্কন কোনভাবেই সুন্দর হয় না। আজ একেবারে আমি সহজ চিত্র অংকন করছি। যে কেউ দেখে আঁকতে পারবে।

আসুন শুরু করি

IMG-20230114-WA0003.jpg


মগের মধ্যে বিড়ালের মুখ চিত্র অঙ্কন।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230115_203326.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - রং পেন্সিল
৪ - রবার ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র অঙ্কন করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230115_203718.jpg

  • প্রথমে আমি বিড়ালের মুখের চিত্র অংকন করছি। তাই মুখে চারপাশ পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230115_203821.jpg

*এখন আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে বিড়ালের কান, চোখ ও নাক এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230115_203839.jpg

  • বিড়ালের মুখ আঁকা শেষ হলে এই পর্যায়ে আমি মগ এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230115_204110.jpg

  • এখন আমি মগ সম্পন্ন এঁকে নিয়েছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230115_204715.jpg

  • এখন আমি মগের মাঝে বাঁকা একটি দন্ড এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230115_204847.jpg

  • এখন আমি পেন্সিলের রেখার উপর কালো রং পেন্সিল দিয়ে এঁকে নিলাম। আমি বিড়ালের মুখ এবং মগের কিছু কিছু অংশে পেন্সিল দিয়ে ঝাপসা কালো করে নিলাম।

↘️সর্বশেষ ধাপ :↙️

IMG_20230115_204847.jpg

*পরিশেষ আমি কমলা রং দিয়ে মগের মধ্যে তিনটি লাভ এর চিত্র অঙ্কন করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত একটি মগের মধ্যে বিড়ালের মুখ চিত্র অঙ্কন সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই চিত্র অঙ্কন টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
চিত্র অংকনের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20230115_204847.jpg

IMG-20230114-WA0003.jpg


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

একটি মগের মধ্যে বিড়ালের মুখ চিত্রাঙ্কন করেছেন।বিড়ালটি দেখতে খুব কিউট।
আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জি ভাইয়া চিত্র অংকন করতে অনেক সময় লাগে। পেন্সিল দিয়ে আপনি মুগ্ধকর মগ ও বিড়ালের চিত্র অংকন সম্পন্ন করেছেন। ধাপে ধাপে আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর চিত্র অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

যেকোনো কাজের জন্য মাইন্ড ফ্রেশ রাখা দরকার তাহলে সেই কাজটি সুন্দর ভাবে সম্পন্ন করা যায়। মগের মধ্যে বিড়ালের মুখের চিত্রটি দেখতে খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে বিড়াল মগের মধ্যে ঘুমিয়ে আছে😅সুন্দর একটি চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো কাজ যদি মনোযোগ দিয়ে করা যায় তাহলে সেটা দেখতে অনেক সুন্দর হয়। আপনি খুব মনোযোগ দিয়ে এই ছবিটির অঙ্কন করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মগের মধ্যে বিড়ালের মুখের ছবি অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গতমূলক মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মাঝে মাঝে নতুন কোন চিত্র অঙ্কন করলে ভালো লাগে। আসলে চিত্র অঙ্কন করতে যে দক্ষতার প্রয়োজন হয় তা পুরোপুরি ভাবে আপনার মাঝে আছে। অনেক সুন্দর এঁকেছেন ভাইয়া। বিড়ালটি দেখতেও কিন্তু অনেক মিষ্টি লাগছে। একেবারে কিউট একটি বিড়াল ছানা সুন্দর ভাবে একে উপস্থাপন করেছেন।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার মনের অনুভূতি চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার মগের মধ্যে বিড়ালের মুখের চিত্রাংকনটি সত্যি চমৎকার হয়েছে। বিড়ালটিকে দেখে মনে হচ্ছে মগের মধ্যে ঘুমিয়ে পড়েছে। বেশ কিউট লাগছে দেখতে। আসলে আপনি ঠিকই বলেছেন এই চিত্র অংকন গুলো করতে গেলে একটু সময় নিয়ে মন ফ্রেশ করে অংকন করলে চিত্র অংকনটি দেখতে অনেক সুন্দর হয়। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যে কোন শিল্পকর্ম ধৈর্যের পরিচয় বহন করে।আপনার মগের মধ্যে বিড়ালের মুখের অংকনটি অনেক সুন্দর হয়েছে। বিড়াল তো এমনিতেই অনেক কিউট হয়।আপনার অংকনের মধ্যে সে কিউটিভাব টা ছিল।আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপু সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার এঁকেছেন ভাই ৷ মগের মধ্যে বিড়ালের মুখের চিত্রাংকনটি দেখতে বেশ সুন্দর হয়েছ ৷ বিড়ালের মুখ বেশ লাজুক লাজুক লাগছে ৷যাই হোক ভালো আমার অনেক ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করা জন্য ৷

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মগের মধ্যে থাকা বিড়ালটিকে দেখতে খুবই কিউট লাগছে। পেন্সিল আর্ট আমার ভীষণ পছন্দের। আপনি তো মগের মধ্যে থাকা বিড়াল এর আর্ট করে ফেলেছেন দেখছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে দেখে। এটি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে অঙ্কন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। কালারটা ও খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধাপগুলো খুবই সুন্দর ভাবে তুলে ধরলেন। ভালো লাগলো দেখে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি জানিনা এগুলোকে কি বিড়াল বলে তো খুব কিউট লাগে একদম ছোট্ট বাচ্চাগুলো, চমৎকার একটা চিত্র তুলে ধরেছেন মগের ভেতরে বাচ্চাটি বসে আছে, খুব কিউট লাগছে দেখতে বিষয়টা।

 2 years ago 

এত সুন্দর ভাবে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69