আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

IMG_20221107_224303.jpg

আসুন শুরু করি

IMG_20221107_211645.jpg
source
Device :- Redmi note 7

ছোট বেগুন ফুলের আলোকচিত্র

  • আমরা যারা গ্রামে বসবাস করি তারা এ ফুলগুলো খুব সহজে চিনে থাকব। ফুলগুলো নাম হচ্ছে ছোট বেগুন ফুল। এই ফুল গুলোকে অনেকে বুনো ফুল হিসেবে জেনে থাকে। এই ফুলের গাছগুলো সাধারণত প্রাকৃতিকভাবে জন্মে থাকে। এই ফুলগুলো ফল দেখতে বেগুনের মতন। তাই এগুলো কে ছোট বেগুন বলে থাকে। গ্রামাঞ্চলের মহিলাদের কাছে ছোট বেগুনের ভর্তা খুবই জনপ্রিয়। গ্রামাঞ্চলের মা-বোনেরা নানাভাবে এই ফুলের ফল গুলো দিয়ে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে ভর্তা তৈরি করে থাকে‌। যা খেতে খুবই সুস্বাদু এবং মজাদার।


IMG_20220206_171558.jpg

IMG_20220206_171540.jpg
source
Device :- Redmi note 7

ক্যাপসিকাম বা, মিষ্টি মরিচের আলোকচিত্র

  • ক্যাপসিকাম বা, মিষ্টি মরিচ। এইগুলো আমাদের দেশীয় মরিচ না ক্যাপসিকাম বাইরের দেশের মরিচ‌। তবে এই মরিচ গুলোর পুষ্টি গুণাবলী এবং স্বাদের জন্য দিন দিন ব্যাপকভাবে চাষাবাদ করা হচ্ছে। মরিচ হলেও এগুলো মূলত সবজি। সবজি হিসেবে এগুলো রান্না করা হয়ে থাকে। যাতে প্রচুর পরিমানে ভিটামিন সি পাওয়া যায়। এগুলো অতি সহজে টবে চাষ করা যায়। ক্যাপসিকাম সবুজ, লাল এবং হলুদ বর্ণের দেখা যায়।


IMG_20221107_214707.jpg
source
Device :- Redmi note 7

গোলাপ ফুলের আলোকচিত্র

  • গোলাপ আমাদের সকলের অতি পরিচিত অধিক জনপ্রিয় ফুল। বিশ্বের সর্বত্র গোলাপ ফুল দেখা যায় । পৃথিবীতে যত ফুল রয়েছে সবচেয়ে জনপ্রিয় ফুলগুলোর মধ্যে গোলাপ অন্যতম । গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপ ফুলের গাছ হচ্ছে বহুবর্ষজীবী উদ্ভিদ। গোলাপের সৌন্দর্য এবং সৌরভ সকলের হৃদয় ছুঁয়ে যায়। আসলে গোলাপের পাপড়ির গঠন নন্দনকতা সত্যিই অসাধারণ। অনেক রঙের গোলাপ ফুল দেখা যায়। ফুল প্রেমিকদের কাছে গোলাপের সৌন্দর্য খুবই দৃষ্টিনন্দন।


IMG_20210713_162211.jpg

IMG_20210713_161906.jpg
source
Device :- Redmi note 7

প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র

  • কোন এক পড়ন্ত বিকেলে এই আলোকচিত্রগুলো মোবাইলে ক্যামেরাবন্দি করেছি। পড়ন্ত বিকেলের প্রাকৃতিক পরিবেশ সত্যিই খুবই অসাধারণ ছিলো। দূর থেকে দেখে মনে হচ্ছে ইটভাটার উপরে সাদা মেঘ গুলো ভেসে এসেছে। এমন দৃশ্য দেখতে সত্যি খুব সুন্দর। প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি হৃদয় ছুঁয়ে যায় ‌‌। দ্বিতীয় আলোকচিত্রটি একটি পুকুরের চারপাশে অনেক গাছ গাছালি পুকুরের ঐ পাশে একটি মজিদ রয়েছে। গাছের উপরে সাদা এবং নীল মেঘের অপরূপ দৃশ্য সত্যি খুব সুন্দর।

IMG_20211023_103721.jpg

IMG_20211025_115938.jpg
source
Device :- Redmi note 7

টক পাতা বা মেস্তা পাতার আলোকচিত্র

  • এই ফুলগুলো নাম হচ্ছে কেনাফ। এই ফুলগুলোকে আঞ্চলিক ভাষায় টক পাতা বা মেস্তা পাতার ফুল বলা হয়ে থাকে। কেনাফ গাছগুলো অনেকে চাষ করে বা, প্রাকৃতিকভাবে জম্মে থাকে। এই ফুলের পাতা গুলো রান্না করে খাওয়া যায়। পাতা টক স্বাদ যুক্ত। গাছগুলো দেখতে দূর থেকে পাট গাছের মতোন মনে হয়। তবে গাছ গুলোতে ক্ষুদ্র ক্ষুদ্র কাঁটা বিদ্যমান থাকে।


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর কিছু ফুলের আলোকচিত্র করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর লাগছে। ক্যাপসিকামের ফটোগ্রাফিটি বেশ সুন্দর লাগছে। আগে আমাদের একটা ক্যাপসিকাম গাছ ছিল কয়েকটা ধরে পরে মরে গিয়েছে। যাইহোক গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। পৃথিবীতে কত রকমের গোলাপ ফুল রয়েছে তা আপনাদের সবার ফটোগ্রাফিতে দেখে বোঝা যায়।

 2 years ago 

সুন্দর গঠনমূলক অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

মেস্তা পাতার ফুল আমার কাছে বেশ ইউনিক লেগেছে, এবং দেখতেও অনেক সুন্দর। গোলাপ ফুলের রানী আপনার ফটোগ্রাফির গোলাপের রং টা দেখতে কিন্তু বেশ চমৎকার।

 2 years ago 

সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago (edited)

সত্যি ভাইয়া আপনার তোলা ছবিগুলো খুবই সুন্দর, কোনটা ছেড়ে কোনটার কথা বলি। সব গুলোই সুন্দর। তবে আমি এই টক ফুল গাছটার নাম জানতাম না। একবার আমি জমি থেকে তুলে এনেছিলাম চাটনি খাব বলে। সে আর খাওয়া হয়ে ওঠেনি।

 2 years ago 

টক পাতা দিয়ে ভর্তা তৈরি এবং ডাল দিয়ে রান্না করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে ক্যাপসিকামের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে।ক্যাপসিকাম এর সালাদ এমনিতেও আমার ভীষণ পছন্দ। এছাড়াও গোলাপ ফুল এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আপনার শেয়ারকৃত ফটোগ্রাফি পোস্টটি দারুণ হয়েছে বিশেষ করে আমার কাছে বেশ ভালো লেগেছে ক্যাপসিকাম এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ছোট বেগুন সম্পর্কে এই প্রথম আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম। তবে জানিনা এই ছোট বেগুনটি দেখতে কেমন। তবে ফুলগুলো খুব সুন্দর লাগছে দেখতে। ক্যাপসিকামের ছবিটি ও খুব সুন্দর হয়েছে। ফুলের রানী গোলাপ ফুলকেও চমৎকার ভাবে করেছেন। গোলাপ ফুলের মধ্যে তো দেখছি দুইটি রং রয়েছে। দেখতে সত্যি দারুন লাগছে। সর্বশেষ ফুলের ফটোগ্রাফিটি ও চমৎকার হয়েছে।

 2 years ago 

আসলে আপনাদের বাড়ি কোন জায়গায় বলতে পারি না ।তবে আমাদের এদিকে বাড়ি হলে অবশ্যই চিনতেন। আমাদের আঞ্চলিক ভাষায় এই বেগুন গুলোকে পুটকি বেগুন বলে থাকে। দেখতে বরই এর মতোন। এগুলো দিয়ে ভর্তা তৈরি করা হয়।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ক্যাপসিকাম বা, মিষ্টি মরিচের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর। পড়ন্ত বিকেলের প্রাকৃতিক পরিবেশ সাদা মেঘ ভেসে বেড়ানো দেখতে সত্যিই খুবই অসাধারণ লাগে।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিক করছেন। ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি দারুন ফটোগ্রাফি করেছেন।সবগুলোই অসম্ভব সুন্দর।তবে ক্যপসিকাম টা মনে হচ্ছে রিয়েল দেখছি।ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই। পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য। ‌

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63310.58
ETH 2680.23
USDT 1.00
SBD 2.58