DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য অংকন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

IMG_20220305_221210.jpg

IMG_20220305_221308.jpg

একটি প্রাকৃতিক দৃশ্য

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220305_203158.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( নীল,সাদা, কালো, গোলাপি, কফি কালার )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220305_222604.jpg

  • আজকে আমি জল রং দিয়ে কোন দৃশ্য পেইন্টিং করার চিন্তা ভাবনা করছি। পরে আমি এই দৃশ্যটি পেইন্টিং করার জন্য বসে গেলাম। যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।
    প্রথমে আমি আর্টিস্ট খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

IMG_20220305_203839.jpg

  • পেন্সিল কম্পাস দিয়ে খাতার মাঝখানে একটি বৃত্ত একে নিলাম‌। তারপরে সাদা রং এর সাথে সামান্য পানি মিশিয়ে বৃত্তের মাঝে তুলি দিয়ে সাদা রং করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220305_204554.jpg

  • এই ধাপে আমি সাদা রং এর চারপাশে গোলাপি রং করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220305_205258.jpg

  • এই ধাপে আমি গোলাপি রং এর চারপাশে নীল রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220305_205756.jpg

IMG_20220305_211345.jpg

  • এই পর্যায়ে আমি নীল রঙের দুই পাশে কফি কালারের রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220305_212003.jpg

আমি এখন একটি গাছ কালো রং দিয়ে আঁকব । তাই গাছটি আঁকা আরম্ভ করেছি।

IMG_20220305_212012 (3).jpg

↘️ধাপ :- ৬↙️

IMG_20220305_213302.jpg

IMG_20220305_230337.jpg

  • এখন আমি গাছের ডাল শাখা প্রশাখা এবং পাতা আঁকছি

↘️ধাপ :- ৭↙️

IMG_20220305_215705.jpg

  • গাছটি কালো রং দিয়ে আঁকা সম্পন্ন করেছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220305_230428 (1).jpg

  • এই পর্যায়ে আমি বৃত্তের মাঝে গাছের ডালের উপর পেন্সিল দিয়ে একটি পাখি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220305_220219.jpg

*কালো রং দিয়ে পাখিটি আঁকছি।

IMG_20220305_231405.jpg

  • এই ধাপে আমি পাখিটি আঁকা সম্পন্ন করেছি।

↘️ সর্বশেষ ধাপ ↙️

IMG_20220305_233209.jpg

এখন আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।
আশা করি আমার প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220305_221322_1 (1).jpg

IMG_20220305_221322_1.jpg

IMG_20220305_221227.jpg

IMG_20220305_221210.jpg

IMG_20220305_221308.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করেছেন। আপনার পেইন্টিং করার প্রাকৃতিক দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। পেইন্টিং সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে জল রং দিয়ে আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। পাখিটি অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটা দৃশ্য অঙ্কন করেছেন। কালার কম্বিনেশন টা খুবই সুন্দর ছিল। এক কথায় অসাধারণ। আমার কাছে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে তৈরি আপনার এই প্রাকৃতিক দৃশ্যটি অসাধারণ হয়েছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক দক্ষতার সাথে এটা তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দরভাবে আপনার মতামত প্রদান করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং টি দেখতে অসাধারণ লাগছে ।আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিংটি করেছেন। বিশেষ করে পাখির চিত্র আমার কাছে বেশ ভালো লেগেছে।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টটি দেখে মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার চিত্র অংকন দেখিয়া অসাধারণ লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্য অংকন দেখে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জলরং এর মাধ্যমে অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করেছেন। গাছের ডালে পাখি বসে তার পাখনা দুটো মিলিয়ে দিয়েছে দেখতে কতই না সুন্দর লাগছে। এগিয়ে যান ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে প্রদর্শন করেন। আজকে প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন খুবই সুন্দর ছিল। বিশেষ করে গাছের ডালে বসে থাকা পাখির দৃশ্য পটভূমি খুব দক্ষতার সাথে অঙ্কন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ রইল, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার পেইন্টিংটি দেখে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

পোস্টটির সম্পর্কে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54140.93
ETH 2422.15
USDT 1.00
SBD 2.12