DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের জল রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220505_222800.jpg

একটি প্রাকৃতিক দৃশ্য

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220505_232125.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রথমে সকল উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220505_223639.jpg

  • তারপর তুলির সাহায্যে রংয়ের প্লেটে আকাশি রং নিলাম। পরবর্তীতে সামান্য পানি মিশিয়ে খাতার উপরের অংশে আকাশি রং লাগিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220505_224129.jpg

এখন আমি একটি নদী আঁকবো। তাই গোলাপি রং দিয়ে নদীর দুই পাশের কিনারা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220505_224147.jpg

  • নদীর দু'পাশে সবুজ রং করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220505_224914.jpg

  • এই ধাপে আমি ধীরে ধীরে নদীর পানির রং করে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220505_225153.jpg

  • নদীর পানির সম্পূর্ণ রং করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220505_204824.jpg

  • এখন আমি নদীর পাড়ে একটি গাছ এঁকে নিলাম। গাছ আঁকার জন্য আমি কালো, সাদা, সবুজ, সাদা এবং সবুজ রঙের মিশ্রণ ব্যবহার করি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220505_205804.jpg

  • এখন আমি বড় গাছের নিচে ছোট আরো তিনটি গাছ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220505_230811.jpg

  • এখন আমি লাল, সাদা এবং হলুদ রং দিয়ে একটি ঘর এঁকে নিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️

IMG_20220505_215721.jpg

  • এখন আমি নদীর বাম পাশে কয়েকটি গাছ এঁকে নিলাম। এবং উপরের দিকে সাদা রং দিয়ে কিছু মেঘ এঁকে নিলাম।

IMG_20220505_222800 (2).jpg

  • আশা করি আমার পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।
আমি পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220505_215919.jpg

IMG_20220505_215905.jpg

IMG_20220505_215901.jpg

IMG_20220505_215923.jpg

IMG_20220505_222800.jpg

IMG_20220505_222800 (1).jpg

IMG_20220505_222800 (2).jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভাইয়া জল রং দিয়ে আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্টটি খুবই ভাল হয়েছে। আমার কাছে আপনার নদীটি খুবই ভালো লেগেছে। তাছাড়া নদীর দুই সাইডে দৃশ্যগুলো খুব চমৎকার করে আপনি আর্ট করেছেন। সব মিলিয়ে আপনার আর্টটি খুব চমৎকার হয়েছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার এই ছবিতে রং এর ব্যবহার টা আমার কাছে খুব ভালো লেগেছে। চমৎকারভাবে জল রঙের ব্যবহার করেছেন। এভাবেই লেগে থাকুন। একসময় আরো ভালো ছবি আঁকতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? আমার পোস্টটি দেখে আপনার মনে অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর এঁকেছেন ভাইয়া৷ কালারগুলো খুব সুন্দরভাবে ছবিটিকে ফুটিয়ে তুলেছে। শিল্পীর আকা ছবি তার কল্পনার প্রকাশ। আপনার আকা ছবি দেখে তাই আন্দাজ করতে পারছি আপনার মন কতটা প্রকৃতি প্রেমিক। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

দৃষ্টিনন্দন পেইন্টিং এর কাজ ছিল। দৃশ্য নির্বাচনেও ছিল দক্ষতার ছাপ।

 2 years ago 

ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আমার মনের আঙিনা দিয়ে আপনার অংকন করা নদীটি যেন বয়ে বয়ে যায়। অর্থাৎ আপনার এত সুন্দর দৃশ্য আমার খুব মনে ধরেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল ভাই।

 2 years ago 

জল রং দিয়ে চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা নজর করানো হয়েছে আসলে এরকম প্রাকৃতিক পরিবেশে কিছু সময় অতিবাহিত করা ভাগ্যের ব্যাপার

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌

 2 years ago 

সত্যি অসাধারণ দারুণ হয়েছে আপনার আর্টটা। দুই পাশে সবুজ গাছপালা উপরে নীল আকাশ এবং নিচ দিয়ে বয়ে যাচ্ছে নীল জলরাশি। এককথায় অসাধারণ চিন্তাভাবনা আপনার এবং সেইরকমই আর্ট। খুব ভালো হয়েছে আর্টটা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনার সমস্যা হবে একটি প্রাকৃতিক দৃশ্য ড্রয়িং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিন দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে সেটা দেখে আমি মুগ্ধ। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই এত সুন্দর মতামত উপস্থাপন করার জন্য।

 2 years ago (edited)

কেউ কারো থেকে কম নয়। আপনিও দারুন চিত্রাংকন করেন। সত্যি বলতে আপনার পোষ্ট গুলো সবসময় দেখা হয় না। আজকে আপনার পোষ্ট দেখে আমি অবাক হয়েছি। সত্যি আপনি সুন্দর ছবি অংকন করেন।এমন একটা চিত্র আমার মনের কল্পনায় ভাসে। ধন্যবাদ ভাই আমি খুবি খুশি হয়েছি আমার কল্পনার চিত্রটি আপনি একেঁছেন দেখে।

 2 years ago 

রং তুলির ছোঁয়ায় বেশ ভালোই মেধার বিকাশ ঘটিয়েছেন। ভালোই ছিল আপনার উপস্থাপনা ।

 2 years ago 

আশাকরি ভাইয়া, ভালো আছেন? আমার পেইন্টিং দেখে এত সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74