রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি।

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

আমরা প্রতিনিয়ত বিভিন্ন রকমের বৈচিত্র্যময় প্রজাপতি দেখে থাকে। বিভিন্ন রকম রংবেরঙের প্রজাপতির সৌন্দর্য আমাদের নজর কাড়ে। প্রজাপতি এক ধরনের কীট। একাধিক উজ্জল রঙের জন্য প্রজাপতি দেখতে অত্যান্ত আকর্ষণীয়। প্রজাপতি দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পাওয়া যায় না। রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি তৈরি করে নিচ্ছি।
কাগজ দিয়ে বিভিন্ন রকম অরিগামি তৈরি করা যায় যা দেখতে অত্যান্ত আকর্ষণীয়। রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর করে প্রজাপতির তৈরি করতে পারলে দেখতে খুবই সুন্দর লাগে।

IMG_20230523_221356.jpg

কাগজের প্রজাপতি

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20230523_214022.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • প্রজাপতি তৈরি করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1684859153941.jpg

  • প্রথমে আমি রঙ্গিন কাগজ দুটি কেটে প্রজাপতি তৈরি করার জন্য সাইজ করে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20230523_222910.jpg

  • রঙ্গিন কাগজ দুটি কেটে নেওয়া হয়েছে।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230523_223203.jpg

কাগজ দুটি মাঝ বরাবর ভাঁজ করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230523_223512.jpg

  • এখন আমি পেন্সিল দিয়ে প্রজাপতির ডিজাইন এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230523_223738.jpg

  • প্রজাপতির ডিজাইন অনুযায়ী কাঁচি দিয়ে কাগজ কেটে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230523_215757.jpg

  • কাগজ কেটে নেওয়া সম্পূর্ণ হয়েছে।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG_20230523_221429.jpg

IMG_20230523_224348.jpg

IMG_20230523_221356.jpg

  • আমি কাগজের ভাঁজ খুলে নিলাম। এভাবে আমি আরেকটি কাগজ কেটে প্রজাপতি তৈরি করে নিলাম।

IMG_20230523_221356.jpg

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির তৈরি সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি তৈরি প্রজাপতির অরিগামি। সম্পূর্ণ করি।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

কমিউনিটিতে দেখছি সবাই নিজেদের ক্রেয়েটিভিটি দিয়ে নতুন নতুন পোস্ট করে যাচ্ছে। সবার মত আজ আপনিও বেশ সুন্দর একটি ডাই পোস্ট করেছেন। তাও আবার রঙিন কাগজ দিয়ে প্রজাপ্রতির ডাই পোস্ট। আসলে প্রজাপ্রতির ডাই পোস্টটি দেখতে কিন্তু বেশ সুন্দর হয়েছে। শুভ কামনা রইল আপনার প্রতি।

 last year 

আপনার জন্য অনেক শুভকামনা রইলো ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি দেখতে খুবই কিউট লাগছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতি বানিয়েছেন আপনি। রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিস আমার কাছে অনেক বেশি ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানানো আমি অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ এত সুন্দর একটি প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু বানাতো ভালো লাগে দেখতেও ভালো লাগে। সত্যি বলতে আপনার প্রজাপতি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে আমাদের মাঝে প্রজাপতি উপস্থাপনা করেছেন।

 last year (edited)

ডাই পোস্ট দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ আপনি রঙিন কাপড় দিয়ে খুব সুন্দর প্রজাপতি বানিয়েছেন। রঙিন কাগজে কিছু বানাতে ভালো লাগে দেখতে ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজের এই ধরনের জিনিসগুলো ঘরের মধ্যে রাখলে দেখতে বেশ চমৎকার লাগে। আপনার প্রজাপতি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে উপস্থাপনা করেছেন।

 last year 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

রঙিন কাগজের তৈরি যেকোনো জিনিস দেখতে ভালো লাগে।আপনার প্রজাপতি অরিগামির এর কালার কম্বিনেশন জাস্ট অসাধারণ ছিল।আপনি ডাই তৈরির ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে অনেক ভালো লেগেছে।তাছাড়া এই ডাই গুলো তৈরি করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।কেননা একটু ভুল হলেই পুরোটা নষ্ট হয়ে যায়।ধন্যবাদ ভাইয়া সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year (edited)

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতি দেখতে পেয়ে খুবই ভালোলাগলো। ধাপে ধাপে উপস্থাপন দেখে ও বেশি ভালো লেগেছে।

 last year 

প্রজাপতি দেখে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির এত সুন্দর অরিগামি তৈরি দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। খুবই সুন্দরভাবে এই প্রজাপতির অরিগামি তৈরি করেছেন অনেক সময় ব্যবহার করে দেখেই বুঝতে পারছি। খুবই সুন্দর ভাবে নিজের দক্ষতাকে তুলে ধরে এই কাজটি সম্পূর্ণ করার চেষ্টা করেছেন আপনি দেখেই বুঝতে পারছি। একটির উপর একটি প্রজাপতি দেওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। উপস্থাপনা ও খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 last year 

এত চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি প্রজাপতির অরিগামি তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে অনেক সুন্দর লাগে। আপনি খুব চমৎকারভাবে ধাপে ধাপে প্রজাপতি তৈরিতে আমাদেরকে দেখেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

চমৎকার কমেন্ট করে অনুভূতি জানানোর জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67