DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পেঙ্গুইন তৈরি। /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পেঙ্গুইন তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220622_120525.jpg

কাগজের পেঙ্গুইন

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20220622_200528.jpg

১ - রঙ্গিন কাগজ ( কালো ও নীল )
২ - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেঙ্গুইন তৈরীর জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220622_200757.jpg

IMG_20220622_200737.jpg

  • প্রথমে একটি কালো কাগজ নিলাম। তারপর কাগজটি কাঁচি দিয়ে উপরের ছবির মত করে কেটে নিলাম। অর্থাৎ আমি পেঙ্গুইনের বড়ি জন্য কাগজ কেটে নিয়েছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220622_201730.jpg

  • এখন আমি পেঙ্গুইনের মাথার তৈরির জন্য কালো কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220622_201858.jpg

  • এখন আমি পেঙ্গুইনের ঠোঁট এবং চোখের জন্য কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220622_201939.jpg

  • এখন আমি কাঁচি দিয়ে বিভিন্ন রঙের কাগজ কেটে লাভের মতোন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220622_202417.jpg

  • এই পর্যায়ে বিভিন্ন রঙের কাগজ কেটে নেওয়া সম্পূর্ন হয়েছে।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220622_203643.jpg

  • আমি পেঙ্গুইন তৈরির জন্য সকল কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220622_202932.jpg

  • এখন আমি সাদা কাগজে মাঝে গাম লাগিয়ে পেঙ্গুইনের চোখ তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220622_203254.jpg

  • এই পর্যায়ে আমি পেঙ্গুইনের মাথা এবং বড়ি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম ‌‌।

IMG_20220622_203045.jpg

  • এই ধাপে আমি পেঙ্গুইনের ঠোঁট গাম দিয়ে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

1655908837441.jpg

এখন আমি বিভিন্ন রঙের কাগজ গুলোকে গান দিয়ে পেঙ্গুইনের চারপাশে লাগিয়ে দিচ্ছি।

↘️ সর্বশেষ ধাপ↙️

1655909151614.jpg

IMG_20220622_120525.jpg

  • পরিশেষে আমি রঙিন কাগজ সবগুলো গাম দিয়ে লাগিয়ে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি পেঙ্গুইন টি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি পেঙ্গুইনের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220622_120504.jpg

IMG_20220622_120511.jpg

IMG_20220622_120516.jpg

IMG_20220622_120525.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আরও উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সত্যিই আপনি সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করেছেন। আমার নিকট তা খুব ভাল লেগেছে। ভালোবাসার প্রতিচ্ছবিতে পেঙ্গুইন তৈরি চমৎকার কম্বিনেশন। এত সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজের অসাধারণ একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করেছেন। পেংগুইন দেখতে ভীষণ সুন্দর লাগতেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল। খুব সুন্দর করে সব কিছুর বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এইরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ইউনিক একটি পোস্ট আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর পেঙ্গুইন পাখি তৈরি করা যায় তা আগে জানা ছিল না। আজ আপনার পোস্টের মাধ্যমে দেখতে ও জানতে পেরে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত চমৎকার মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন সত্যি অসাধারণ হয়েছে। আসলে এসব কাজ করতে অনেক সময় লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি পেঙ্গুইন তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি বেশ চমৎকার ভাবে একটি পেঙ্গুইন তৈরি করেছেন একটু ব্যতিক্রম ছিল কিন্তু আপনার উপস্থাপন ছিল বেশ চমৎকার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য আন্তরিক ধন্যবাদ রইল।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি পেইংগুইন একেছেন। কাগজ দিয়ে অনেক কিছু বানানো যায়। যারা পারা তারা পারে। হাহা। অনেক দারুন ভাবে ধাপে ধাপে বানানোর কৌশল বলে দিয়েছেন। অনেক ইচ্ছা করলে বানাতে পারবে। ভালবাসা থাকবে আপনার এই কাজের জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা আপনার পেঙ্গুইন টি বেশ সুন্দর হয়েছে তো। সত্যি কথা বলতে গেলে পেঙ্গুইনটিকে খুবই কিউট লাগছে দেখতে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কাগজের তৈরি পেঙ্গুইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার কমেন্ট উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করেছেন আপনি। দেখতে দারুণ লাগছে। চোখ গুলো আমার কাছে বেশ ভালো লাগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি পেঙ্গুইন আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। রঙিন কাগজের ক্রাফট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে পেঙ্গুইন তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করেছেন এবং দারুন একটি পেঙ্গুইন তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62296.59
ETH 2441.07
USDT 1.00
SBD 2.65