গ্রাম বাংলার প্রকৃতির মাঝে কিছুক্ষণ।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, গ্রাম বাংলার প্রকৃতির মাঝে কিছুক্ষণ থাকার অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000043672.jpg
লোকেশন
Device :- realme C55

IMG20231119102231.jpg

IMG20231119142703.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই প্রিয় বাংলাদেশ। বাংলাদেশের প্রতিটি গ্রাম প্রাকৃতিক সৌন্দর্যের ভরপুর। গ্ৰাম বাংলা যেদিকে তাকাই সেদিকে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। গ্ৰাম বাংলার নান্দনিক দৃষ্টিনন্দন সৌন্দর্য উপভোগ করার অনুভূতি সত্যি বেশ দারুণ। গ্রামে আঁকাবাঁকা মেঠো পথ ধরে হেঁটে চলে দুচোখ দিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। বৈচিত্রময় নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যে মন ভরে যায়। আসলে গ্রাম বাংলা ছাড়া এমন প্রাকৃতিক সৌন্দর্য আর কোথায় দেখা যায় না।

IMG20231121090703.jpg

IMG20240216161158.jpg

মোহনীয় বৈচিত্র্যময় প্রাকৃতিক অপার সৌন্দর্যে গ্রামগুলোর সেজে থাকে। এই দেশের প্রতিটি গ্ৰাম প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলা নিকেতন ।প্রত্যেকটি ঋতুর পরিবর্তনের সাথে সাথে পাল্টে যায় গ্রাম বাংলার রূপ। প্রতিটি ঋতুতে নতুন রুপে, নতুন বৈশিষ্ট্যে প্রাকৃতিক সৌন্দর্য ধরা দেয় আমাদের মাঝে। কিছু কিছু ঋতুতে সবুজের চাদরে মুড়ানো থাকে অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য । এই দেশের নদ-নদী, মাঠ-ঘাট, পাহাড় -পর্বত, সবুজ অরণ্য দেখে আমরা মুগ্ধ হয়ে থাকি। আসলে আমাদের বাংলাদেশের প্রকৃতির সৌন্দর্যের রূপ খুবই বিচিত্র।

IMG20240218075808.jpg

IMG20240413084746.jpg

প্রতি মুহূর্তে প্রাকৃতিক সৌন্দর্যের রূপ পরিবর্তন হয়ে থাকে ‌। গ্রাম বাংলা মানুষের জীবনযাত্রার সাথে প্রকৃতির রোদ, বৃষ্টি, ঝড়, বর্ষা সবকিছুর নিবিড় সম্পর্ক। গ্ৰাম বাংলার মানুষ প্রকৃতির মাঝে বেঁচে থাকে। প্রকৃতির মনোরম জনপদ ঘুরে দেখার আনন্দটাই অন্যরকম হয়ে থাকে। দিগন্তজোড়া সবুজ ফসলের মাঠ, কৃষকের বাহারি রকমের ফসলের উৎপাদন যা দেখলে মন ভরে যায়। ‌ সবুজের মাঝে ঐ দূর নীল আকাশে সাদা মেঘের ভেলা অপূর্ব সৌন্দর্য সৃষ্টি করে‌ । প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য দেখার মুহূর্ত বেশ দারুন হয়ে থাকে।

IMG20240525172450.jpg

IMG20240525172433.jpg

যারা গ্রাম বাংলা বসবাস করে তারা এমন প্রাকৃতিক সৌন্দর্য বারবার উপভোগ করার সুযোগ পায়। মাঝে মাঝে সবুজ প্রাকৃতিক সৌন্দর্য দেখলে বেশ ভালো লাগে। আঁকা বাঁকা সবুজে ঘেরা মেঠো পথ হেঁটে দেখার আনন্দটাই অন্যরকম হয়ে থাকে। প্রকৃতির মাঝে প্রশান্তির নিশ্বাস পাওয়া যায়। এমন সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে পারলে বেশ ভালোই লাগে। তাইতো সময় পেলে প্রকৃতির মাঝে চলে যায় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য। প্রকৃতির মাঝে যতোক্ষণ সময় অতিবাহিত করে থাকি ততোক্ষণ বেশ ভালোই লাগে। মন চায় প্রকৃতির মাঝে বারবার সময় কাটাতে।

IMG20240506124944.jpg

IMG20240525172631.jpg

IMG20240525172532.jpg

!

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 3 months ago 

গ্রামবাংলা সৌন্দর্য মানুষকে এমনিতে মুগ্ধ করে। আপনি গ্রাম বাংলার প্রকৃতির সৌন্দর্য খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। যখন মানুষের মন খারাপ থাকে তখন গ্রাম বাংলার এই প্রকৃতির সৌন্দর্যের মধ্যে ঘুরাঘুরি করলে মন ভালো হয়ে যায়। আর সবচেয়ে বেশি ভালো লাগে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এতো চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

আমাদের গ্রাম বাংলার প্রকৃতি সত্যি মনোমুগ্ধকর। আপনি দারুন কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। এই ধরনের প্রাকৃতিক দৃশ্য দেখতে কার না ভালো লাগে। আমি মুগ্ধ হয়ে প্রত্যেকটা ফটোগ্রাফি দেখলাম। আসলেই এরকম জায়গাতে হেঁটে গেলে প্রশান্তির নিঃশ্বাস পাওয়া যায়। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

জি আপু, আমাদের গ্রাম বাংলার প্রকৃতি সত্যি মনোমুগ্ধকর। ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

গ্রাম বাংলার প্রকৃতির মাঝে কিছু সময় অতিবাহিত করেছেন আর চোখ ধাঁধানো কিছু প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন দারুন লেগেছে ভাই। আপনার শেয়ার করা ছবিগুলো দেখে অনেক ভালো লেগেছে শুভকামনা রইল।

 2 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য দেখে আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে হলে অবশ্যই গ্রামে যেতে হবে। আসলে গ্রামের সৌন্দর্য যেকোনো সৌন্দর্য থেকেও বেশি ফুটে ওঠে। আপনাকে গ্রামীন কিছু সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন। এ সৌন্দর্য গুলো দেখে আমি মুগ ধরেছি ধন্যবাদ আপনাকে আমাদেরকে দেখানোর সুযোগ করে দেয়ার জন্য।

 2 months ago 

এতো দারুণ অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 months ago 

সত্যি ভাইয়া গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য এর তুলনা হয় না। আপনি প্রকৃতির মাঝে বেশ ভালো একটা সময় কাটিয়েছেন।এমন পরিবেশে ঘুরতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু , প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ঘুরতে যাওয়ার মুহূর্ত দারুন হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক পরিবেশ থেকে অনেক সুন্দর সুন্দর ফটো ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক অনেক ভালো লাগলো আমার। এই জাতীয় পোস্টগুলোকে আমি সবচেয়ে বেশি পছন্দ করে থাকি কারণ অনেক কিছু দেখার সৌভাগ্য মিলে। খুবই সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

আপনার মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া গ্রাম বাংলার সৌন্দর্য দেখে সত্যি মনটা ভরে যায়। আপনার মত আমার কাছেও সব থেকে বেশি ভালো লাগে কৃষকের ফসলের ক্ষেত। ঋতু পরিবর্তনের সাথে সাথে গ্রামের সৌন্দর্য যেন অনেক বৃদ্ধি পেয়ে যায়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago (edited)

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি যতই দেখছি ততই চোখ জুড়িয়ে যাচ্ছে। এত সুন্দর প্রকৃতি দেখে মুগ্ধ হয়ে যাচ্ছি। চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আসলে প্রাকৃতিক সৌন্দর্য দেখলে সবাই মুগ্ধ হয়ে থাকে‌। ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

গ্রাম বাংলার প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি তো দেখছি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনার কাটানো এত সুন্দর একটা মুহূর্ত দেখে তো আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্রামের সুন্দর প্রকৃতি উপভোগ করতে করতে কি দারুন দারুন ফটোগ্রাফিও করেছেন আপনি। ফটোগ্রাফির মাধ্যমে দৃশ্যগুলো অনেক ভালোভাবে উপভোগ করলাম। নীল আকাশে সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে দেখতে অনেক সুন্দর লাগতেছে।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ এতো দুর্দান্ত মন্তব্য শেয়ার করার জন্য।

 3 months ago 

বাংলাদেশের প্রতিটি গ্রাম ই খুব সুন্দর। সবুজ প্রকৃতিতে ঘেরা।এমন পরিবেশে সময় কাটালে ভীষণ ভালো লাগারই কথা।আপনি চমৎকার কিছু গ্রাম বাংলার চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন যা সত্যিই মনোমুগ্ধকর।এমন পরিবেশে যারা সব সময় থাকেন তারা সত্যিই খুব ভাগ্যবান।এমন সুন্দর পরিবেশ থাকে যদি তবে ই তো মন চাইবে সেখানে বার বার ছুটে যেতে।

 2 months ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65941.36
ETH 2622.37
USDT 1.00
SBD 2.67