আমার লেখা কবিতা "অবরুদ্ধ কারাগার" /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা অবরুদ্ধ কারাগার সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220701_224558.jpg

অবরুদ্ধ কারাগার

মন আজ বড্ড বিষন্ন
চোখে কত শত রঙ্গিন স্বপ্ন ছিলো
মুক্ত আকাশে পাখির মতো উঠে বেড়াবো।

স্বপ্ন ছিল হৃদয়ের কথাগুলো
স্বাধীন ভাবে বলবো।
আশা ছিল স্বপ্নে দেখা দৃশ্যকে
মনের মাধুরী মিশিয়ে রং তুলিতে আঁকবো।

ভেবেছিলাম জীবনকে রঙিন আলোকসজ্জার
মতোন করে সাজিয়ে তুলবো।
গোলাপের সুরভি সু ঘ্রাণের
চারদিকে ছড়িয়ে পড়বো।

ভেবেছিলাম নিজের জীবন অন্ধকারে
থাকলেও অন্যের জীবন আলোকিত করে যাবো।

কারো হৃদয়ে বসার জন্য জায়গা না পেলেও
অন্যজন বসার শীতলপাটি হবো।

নিজের মুখে হাসি না থাকলেও
অন্য ঠোঁটের অট্টহাসি হবো।

কল্পনা করেছিলাম অন্যের
চোখের দিকে তাকিয়ে
মনের ভাষা গুলো বুঝিয়ে দিবো।

ভেবেছিলাম ভালোবাসার বিনিময়ে
ভালোবাসা পাবো।

ভাবনা ছিলো নিজের দুঃখ কষ্ট গুলো
অন্যের মুখের দিকে তাকিয়ে
হাওয়াতে উড়িয়ে দিবো।

হৃদয়ের কল্পনাতে হাজার রকমের ভাবনা ছিলো
সবগুলো আজ সময়ের ব্যবধানে অবরুদ্ধ।

বাস্তবতা এতটাই নিষ্ঠুর
হাজারো রকম ভাবনা
এক নিমিষে বাতাসে উড়ে গেলো।

জীবন আজ অবরুদ্ধ কারাগারে রূপান্তরিত হলো।
নেই কোন মায়া মমতা ভালবাসার বন্ধন।
ভালোলাগা ভালোবাসা শব্দগুলো আজ
কষ্টের কারণ।

মনের আবেগগুলো প্রকাশের
নেই কোন সুযোগ।
হৃদয়হীন দেহ নিয়ে বেঁচে আছি
এক অবরুদ্ধ কারাগারে।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও আমার জীবনের বাস্তব অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভীষণ ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। কবিতার প্রতিটি লাইন অনেক গভীর। এক লাইনের সাথে অন্য লাইন খুব সুন্দর ভাবে জড়িয়ে রয়েছে। এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য সে আপনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার লেখা অবরুদ্ধ কারাগার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো আসলে মানুষের জীবন এমনই সব উপর থেকে সেট হয়ে আসবে আমাদের কিছুই করার নেই একটা কথা মনে রাখতে হবে সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্যই করেন যাই হোক কবিতাটি ছন্দ ছন্দে মিলিয়ে সুন্দরভাবে আমাদের মাঝে প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো অসাধারণ মন্তব্য শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতা পড়তে এবং লিখতে আমার খুবই ভালো লাগে সেই সাথে কমিউনিটিতে অনেকের কবিতা আমি মাঝে মাঝে পরি। সুন্দর এই কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার রচিত অবরুদ্ধ কারাগার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। চমৎকার কিছু শব্দের সংমিশ্রণে এত সুন্দর ভাবে কবিতা রচনা করে আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
কারো হৃদয়ে বসার জন্য জায়গা না পেলেও
অন্যজন বসার শীতলপাটি হবো।
কবিতার এই দুটো লাইন আমার অসম্ভব ভালো লেগেছে। এভাবেই। সামনে এগিয়ে যান আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি সম্পর্কে এত চমৎকার অনুভূতি জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই অবরুদ্ধ কারাগার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো এবং কবিতাটির প্রত্যেকটি লাইন সুন্দর সুন্দর অর্থ বহন করে তবে আপনার কবিতার নিচের লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

কারো হৃদয়ে বসার জন্য জায়গা না পেলেও
অন্যজন বসার শীতলপাটি হবো।

নিজের মুখে হাসি না থাকলেও
অন্য ঠোঁটের অট্টহাসি হবো।

কল্পনা করেছিলাম অন্যের
চোখের দিকে তাকিয়ে
মনের ভাষা গুলো বুঝিয়ে দিবো।

 2 years ago 

অনেক সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61